Thursday, May 23, 2024
spot_img
Homeপ্রযুক্তি খবরতিনটি নতুন অ্যান্টিভাইরাস নিয়ে আবারও যাত্রা শুরু করল ক্যাসপারস্কি

তিনটি নতুন অ্যান্টিভাইরাস নিয়ে আবারও যাত্রা শুরু করল ক্যাসপারস্কি

সাইবার ঝুঁকি থেকে সুরক্ষা দিতে আজ বৃহস্পতিবার গুলশানের  ক্রাউন প্লাজা হোটেলে এক অনুষ্ঠানে নতুন প্রোডাক্টের ঘোষনা দেয় ক্যাস্পারস্কি। ক্যাস্পরিস্কি নেক্সট নামের এই প্রোডাক্ট লাইনআপে রয়েছে তিনটি অ্যান্টিভাইরাস যা ইডিআর ফাউন্ডেশনস, ইডিআর অপটিমাম ও এক্সডিআর এক্সপার্ট নামে পরিচিত । গ্রাহকরা তার ব্যবসার চাহিদা, আইটি অবকাঠামোর জটিলতা এবং রিসোর্সের জন্য তিনটি স্তর থেকে পছন্দমতো একটি বেছে নিতে পারবেন।

অনুষ্ঠানে ক্যাসপারস্কি দক্ষিণ-পূর্ব এশিয়ার মহাব্যবস্থাপক ইয়েও সিয়াং টিয়ং বলেন, আজ আমাদের জন্য অত্যন্ত গৌরবময় একটি দিন, আমরা আমাদের অত্যাধুনিক এক্সডিআর সল্যুশন ও কর্পোরেট প্রোডাক্টের যাত্রা শুরু করতে যাচ্ছি। ক্যাসপারস্কি নেক্সট বাংলাদেশের সবরকম ব্যবসা প্রতিষ্ঠানের জন্য ইডিআর এবং এক্সডিআর জটিলতাগুলো সহজ করে তুলবে। গ্রাহকের নিকট অত্যাধুনিক সাইবার সিকিউরিটি সলিউশন  পৌঁছে দেওয়াই আমাদের উদ্দেশ্য। তিনি আরও বলেন আমাদের লক্ষ্য, দক্ষ ও নির্ভরযোগ্য তথ্য সুরক্ষা ব্যবস্থা গঠনে এবং সাইবার সিকিউরিটির চাহিদা পূরণে ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে সাহায্য করা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্যাস্পারস্কি’র দক্ষিণ-পূর্ব এশিয়ার সিস্টেম ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ভিক্টর চ্যু বলেন, তিনি বাংলাদেশে সাইবার নিরাপত্তা প্রদানে নিজেদের ভুমিকা তুলে ধরেন এবং স্মার্ট বাংলাদেশের স্বপ্ন পূরণে অগ্রসর হওয়ার পাশাপাশি বাংলাদেশের ব্যবসা ও শিল্পজুড়ে দৈনন্দিন কার্যক্রমে ডিজিটাল ল্যান্ডস্কেপ ক্রমশই অবিচ্ছেদ্য  হয়ে উঠছে বলে উল্লেখ করেন।

সাইবার নিরাপত্তার  ঝুঁকিপূর্ণ চ্যালেঞ্জগুলো থেকে রক্ষা পেতে ক্যাস্পারস্কি নেক্সট অত্যাধুনিক সাইবার সিকিউরিটির সলিউশন প্রদান করবে। তিনি আরও বলেন, ক্যাস্পারস্কি’র সর্বশেষ অনুসন্ধান মতে, বাংলাদেশ গত বছর ১১.৪ মিলিয়ন ইন্টারনেট-জনিত সাইবার ঝুঁকি বা ওয়েব ঝুঁকির সম্মুখিন হয়েছে। এছাড়া, স্থানীয়ভাবেও ৩৩.৩ মিলিয়ন ঝুঁকিপূর্ণ ঘটনা শনাক্ত হয়, যেখানে ২০২৩ সালের জানুয়ারি-ডিসেম্বর মাসে দেশের মধ্যে হোস্টকৃত সার্ভার থেকে ৭৮,০০০ ঝুঁকিপূর্ণ ঘটনা সনাক্ত হয়।

ক্যাস্পারস্কি নেক্সট সাইবার সিকিউরিটি পণ্যের নতুন লাইনআপ, যেখানে এআই-চালিত শক্তিশালী এন্ডপয়েন্ট সুরক্ষা ব্যবস্থা রয়েছে এবং এটি ক্লাসিক ইপিপি (এন্ডপয়েন্ট প্রোটেকশন প্ল্যাটফর্ম) থেকে অধিক কার্যকর। ক্যাস্পারস্কি ব্যাবসা প্রতিষ্ঠানকে যে কোন ধরনের  সাইবার হামলা প্রতিরোধ করে সম্পূর্ণ নিয়ন্ত্রণ রাখতে সাহায্য করে।

ক্যাস্পারস্কি নেক্সট-এ রয়েছে অসংখ্য অটোমেশন ফিচার রয়েছে যেমন; ক্লাউড মনিটরিং ও ব্লকিং, প্যাচ ম্যানেজমেন্ট ও আইওসি১ স্ক্যান ইত্যাদি। এই ফিচারগুলো নতুন সাইবার ঝুঁকি দ্রুত খুঁজে পেতে ও ঠিক করতে সহায়তা করে। পাশাপাশি দৈনন্দিন কাজগুলো পরিচালনা করে সাইবার সিকিউরিটি টিমের কাজ আরও সহজ করে।  

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img