Sunday, November 27, 2022
spot_img
Homeটেলিকমঅল-ব্যান্ড ফাইভজি সিরিজ সলিউশন উন্মোচিত করেছে হুয়াওয়ে

অল-ব্যান্ড ফাইভজি সিরিজ সলিউশন উন্মোচিত করেছে হুয়াওয়ে

গ্লোবাল মোবাইল ব্রডব্যান্ড ফোরাম ২০২২ (এমবিবিএফ২০২২) এ ফাইভজি প্রযুক্তির অধিগ্রহণ সহজতর করার জন্য হুয়াওয়ে আইসিটি প্রোডাক্টস অ্যান্ড সলিউশন ও ওয়্যারলেস সলিউশনের প্রেসিডেন্ট ইয়াং চাওবিন ‘ওয়ান ফাইভজি’ ধারণা ও এর জন্য বেশ কিছু কার্যকরী পণ্য উন্মোচন করেছেন। ইএলএএ এর সাথে মেটাএএইউ এর সমন্বয় টিডিডি আপলিংক ও ডাউনলিংক কাভারেজ উন্নত করে, বিদ্যুৎ খরচ কমাতে সাহায্য করে হুয়াওয়ের মেটাএএইউ বড় অ্যান্টেনা অ্যারে (ইএলএএ) প্রযুক্তি ব্যবহার করে কর্মক্ষমতা বৃদ্ধি করে ও জ্বালানি সাশ্রয় করে। এই প্রযুক্তি আপলিংক ও ডাউনলিংক ব্যবহারকারীর অভিজ্ঞতাকে ৩০% পর্যন্ত বৃদ্ধি করে এবং ৩০% কম শক্তি খরচ করে একই রকম কাভারেজ নিশ্চিত করতে সক্ষম।

আল্ট্রা-ওয়াইডব্যান্ড ও মাল্টি-অ্যান্টেনা প্রযুক্তি ফ্র্যাগমেন্টেড এফডিডি স্পেকট্রামের সাহায্যে ব্যবহার প্রক্রিয়াকে সহজতর এবং স্পেক্ট্রাল এফিসিয়েন্সি উন্নত করে হুয়াওয়ের আল্ট্রা-ওয়াইডব্যান্ড ফোরটিফোরআর আরআরইউ এর সাহায্যে এই প্রযুক্তি সহজেই ব্যবহার করা যায় এবং সকল ধরনের আরএটি, ব্যান্ডস ও ক্যারিয়ারে মিলিসেকেন্ড স্তরের পাওয়ার শেয়ারিং সমর্থন করে। একই স্তরের জিইউ কাভারেজ নিশ্চিত করার সাথে সাথে ৩০% পর্যন্ত বিদ্যুৎ খরচ কমায়। হুয়াওয়ের ডুয়াল-ব্যান্ড এইটটিএইটআর আরআরইউ ১.৮ ও ২.১ গিগাহার্টজ উভয় ব্যান্ডকে সমর্থন করে এবং ফোরজি ও ফাইভজি নেটওয়ার্ক সক্ষমতা যথাক্রমে ১.৫ ও ৩ গুণ বৃদ্ধি করতে পারে। হার্টজ প্ল্যাটফর্মের এইটটিএইটআর নেটিভ অ্যান্টেনার সাথে ব্যবহার করা হলে, এইটটিএইটআর আরআরইউ ১৫% পর্যন্ত জ্বালানি খরচ কমাতে সক্ষম। সিঙ্গেল-পোল পরিস্থিতির জন্য হুয়াওয়ে দিচ্ছে এই খাতের প্রথম এফডিডি ব্লেডএএএইউ সমাধান, যা এফডিডি ম্যাসিভ মিমো এএইউ ও সাব-৩ গিগাহার্টজ প্যাসিভ অ্যান্টেনার মধ্যে সমন্বয় ঘটায়।

নিরবচ্ছিন্ন ফাইভজি’র জন্য ল্যাম্পসাইট ও রুরাললিঙ্ক সলিউশন হুয়াওয়ে টিডিডি+এফডিডি মাল্টি-ব্যান্ড ও মাল্টি-আরএটি’র সমন্বয়ে ল্যাম্পসাইট ৫.০ সলিউশন তৈরি করেছে। নতুন সেটআপ হার্ডওয়্যারের ওজন ও ভলিউম ২৫% পর্যন্ত এবং বিদ্যুৎ খরচ ৪০% পর্যন্ত হ্রাস করে। এছাড়া, ল্যাম্পসাইট সলিউশনের জন্য ডিস্ট্রিবিউটেড আর্কিটেকচার ও অতি- বড় ব্যান্ডউইথের উপর ভিত্তি করে এমএমওয়েভ তৈরি করা হয়েছে যা ঘরের ভিতরে ১০ জিবিপিএস ক্যাপ্যাসিটি নিশ্চিত করতে সক্ষম। প্রত্যন্ত অঞ্চলের জন্য উপযোগী রুরাললিঙ্ক সলিউশনও ডিজাইন করা হয়েছে।
উন্নত মবিলিটি ও লোয়ার প্রোপাগেশন লসের কারণে এই এমএমওয়েভ বড় বাণিজ্যিক স্থাপনার
আউটডোর ও ইনডোরে সহজেই ব্যবহার করা যায় আউটডোর হটস্পটে হুয়াওয়ের এমএমওয়েভ সলিউশন আইসোট্রপিক রেডিয়েটেড পাওয়ার (ইআইআরপি) ও ইএলএএ হার্ডওয়্যার ব্যবহার করে উন্নত কাভারেজ নিশ্চিত করে। এছাড়া, আইবিম ও ইন্টেলিজেন্ট হাই ও লো ব্যান্ড অ্যালগরিদম ব্যবহার করার মাধ্যমে নির্ভুল বিম এলাইনমেন্ট ও দ্রুত ট্র্যাকিং করতে সাহায্য করে।

ইনডোরে ল্যাম্পসাইট ৫.০ সক্রিয় থেকে ১০জিবিপিএস পর্যন্ত সক্ষমতা নিশ্চিত করে। ইন্টেলিজেন্ট আরএএনের সাহায্যে শক্তিশালী ফাইভজি নেটওয়ার্ক হুয়াওয়ের ইন্টেলিজেন্টআরএএন আর্কিটেকচার অপারেটরদের নেটওয়ার্ক ওএন্ডএম সংক্রান্ত খরচ কমাতে, নেটওয়ার্ক সক্ষমতা বাড়াতে এবং ব্যবসার সুযোগ তৈরি করতে সাহায্য করে।
এছাড়া, ইন্টেলিজেন্টআরএএন ও ওয়ান ফাইভজি অল-ব্যান্ড সলিউশন একসাথে সকল ধরনের ব্যান্ডের (টিডিডি, এফডিডি ও এমএমওয়েভ) পূর্ণ সক্ষমতা কাজে লাগাতে সাহায্য করে এবং ‘ব্যান্ডস ওয়ার্ক অ্যাজ ওয়ান এন্ড নেটওয়ার্কস ওয়ার্ক অ্যাজ ওয়ান’ নীতি অনুসরণ করে আরও ভাল নেটওয়ার্ক পারফরম্যান্স ও জ্বালানি সাশ্রয়ের জন্য ব্যান্ডের মধ্যে সমন্বয় নিশ্চিত করে৷ হুয়াওয়ে এই খাতের অংশীদার জিএসএমএ ও জিটিআই এর সাথে অংশীদারিত্বে গ্লোবাল মোবাইল ব্রডব্যান্ড ফোরাম ২০২২ আয়োজন করেছে। এই বার্ষিক আয়োজনে সারা বিশ্ব থেকে মোবাইল নেটওয়ার্ক ক্যারিয়ার, এই খাত সংশ্লিষ্ট বিশেষজ্ঞ ও ইকোসিস্টেমের অন্যান্য অংশীদাররা একত্রিত হন এবং ফাইভজি প্রযুক্তির বাণিজ্যিকীকরণ সহ সবুজ উন্নয়ন, বুদ্ধিমত্তা ও ফাইজি জনপ্রিয়করণের মতো অন্যান্য বিষয়ের ওপর আলোকপাত করেন।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img