Sunday, September 8, 2024
spot_img
Homeক্যারিয়ারস্বপ্নের চাকরি পেতে যেমন সিভি চাই

স্বপ্নের চাকরি পেতে যেমন সিভি চাই

দেশ-বিদেশে চাকরির জন্য বিভিন্ন জায়াগায় আবেদন করেও যোগ্যতা থাকা সত্ত্বেও অনেকে ডাক পান না। সাধারণত এক্ষেত্র সমস্যা হচ্ছে নিজের যোগ্যতা, দক্ষতা ও অভিজ্ঞতা চাকরিদাতার কাছে সঠিকভাবে উপস্থাপন করতে না পারা।

ধরুন কেউ বিক্রয় কাজে দক্ষ, প্রতি মাসে টার্গেট পূরণ করছেন, কোম্পানির ১০% বিক্রি আপনি কষ্ট করে বাড়িয়ে দিয়েছেন। কিন্তু নতুন কাজ সন্ধানে আপনি কি আপনার এই যোগ্যতার বিশেষ দিকগুলো সঠিকভাবে সিভি এবং কাভার লেটারে লিখেছেন? এক্ষেত্র সিভি ও কাভার লেটার খুব গুরত্বপূর্ণ। বিশেষ করে কাভার লেটার পড়েই যেন আপনার বিশেষ যোগ্যতা সম্পর্কে চাকরিদাতা ইতিবাচক ধারণা পান এটি নিশ্চিত করা জরুরি। অনেকে বিদেশে চাকরির জন্য আবেদন করেন। বিদেশে আপনার সিভি দেখার আগে কাভার লেটার নিয়োগকারী ভালোভাবে দেখেন, যদি কাভার লেটার এ চাকরির শর্ত অনুযায়ী সব লেখা থাকে, তা হলেই আপনাকে পরবর্তী ধাপে ডাকবে।

ইন্টারনেটে অনেক সাইট আছে যেখান থেকে সিভি এবং কাভার লেটার কেনা যায়। সাধারণ দাম ৫ ডলার থেকে শুরু করে ১০০ ডলারে সিভি, কাভার লেটার কিনতে পাওয়া যায়।

উন্নত দেশে সময় বাঁচানোর জন্য এটিএস সফটওয়ার দিয়ে সিভি, কাভার লেটার যাচাই করা হয়। দেশে ও অনেক কোম্পানি এই সফটওয়ার ব্যাবহার করে। তবে চাইলে আপনি ভালো মানের একটি সিভি ও কাভার লেটার বিনামূল্যে পেতে পারেন। এজন্য ‘ডিজিটাল অ্যাড কন্সলাটেন্ট লিমিটেড’ নামের ইউকের কোম্পানির ওয়েবসাইটে যেতে হবে। এখানে চলতি মাসজুড়ে ফ্রি কাভার লেটার এবং সিভি পাওয়া যাবে। ডাক্তার, প্রকৌশলী, সেলস, মার্কেটিংসহ নানা পেশার সিভি এবং কাভার লেটার রয়েছে এখানে।

ডাউনলোড ঠিকানা : https://digitaladconsultant.com/shop/

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img