Wednesday, April 24, 2024
spot_img
Homeইভেন্ট‘স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো ২০২৩ রংপুর’(০৭-০৯ জুন)

‘স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো ২০২৩ রংপুর’(০৭-০৯ জুন)

বাংলাদেশ কম্পিউটার সমিতি, রংপুর শাখার আয়োজনে ০৭-০৯ জুন রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে হালনাগাদ তথ্যপ্রযুক্তিপণ্যের জমকালো প্রদর্শনী ‘স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো ২০২৩ রংপুর’।  ‘তারুণ্য আর প্রযুক্তি/ স্মার্ট রংপুরের শক্তি/ তরুণরাই গড়বে স্মার্ট বাংলাদেশ’ শ্লোগানে আয়োজিত এ প্রদর্শনীতে তথ্যপ্রযুক্তির ২৮টি প্রযুক্তি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

‘স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো ২০২৩ রংপুর ’ উপলক্ষে আজ (০৬ জুন, মঙ্গলবার) রংপুরের জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। বিসিএস রংপুর শাখার চেয়ারম্যান মো. মোকসেদুল ইসলামের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিসিএস পরিচালক ও এই প্রদর্শনীর কেন্দ্রীয় সমন্বয়ক মোশারফ হোসেন সুমন লিখিত বক্তব্য পাঠ করেন। এসময় বিসিএস রংপুর শাখার ভাইস চেয়ারম্যান মো. রকিবুল ইসলাম, সেক্রেটারি মো. ফেরদৌস নুর,  জয়েন্ট সেক্রেটারি কাজী মোহাম্মদ রাফী, কোষাধ্যক্ষ মো. নূর-ই-আলম সিদ্দিকী, সদস্য মো. জুনায়েদ হোসেন আজাদ, মো. রাশেদ আলমগীর ও ডায়মন্ড স্পন্সরের প্রতিনিধি স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেড এর পরিচালক মো. মুজাহিদ আল বেরুনী সুজন এবং গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড এর রংপুর ব্রাঞ্চ-ইন-চার্জ আরফানুজ্জামান এঞ্জেল উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রদর্শনীতে হালনাগাদ প্রযুক্তির সম্ভার নিয়ে ২৫টি স্টল এবং ৬টি প্যাভেলিয়ন থাকবে। প্রযুক্তিপণ্য ক্রয়ে মিলবে আকর্ষণীয় উপহার এবং মূল্যছাড়। মেলায় প্রবেশের টিকেটের উপর র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। র‌্যাফেল ড্রতে মিলবে আকর্ষণীয় উপহার। সম্মেলনে আরো জানানো হয়, দর্শনার্থীদের জন্য মেলায় ফ্রি ইন্টারনেট ও ওয়াই-ফাই জোনের সুবিধা মিলবে। এছাড়া ইনোভেশন জোন এবং গেমিং জোন থাকবে। এই জোনগুলোতে নিত্যনতুন আবিষ্কার এবং বিনোদনের জন্য ডিজিটাল গেইম খেলার ব্যবস্থা থাকবে। ফটোগ্রাফি এবং সেলফি তোলার প্রতিযোগিতা দর্শনার্থীদের মধ্যে আলাদা আকর্ষণের উপলক্ষ হবে।

এক্সপোর কেন্দ্রীয় সমন্বয়ক মোশারফ হোসেন সুমন জানান, তথ্যপ্রযুক্তি বিশ্ব ও ডিজিটাল জীবনধারাভিত্তিক নতুন সব আবিষ্কারের খোঁজ মিলবে এখানে। পাশাপাশি থাকবে সচেতনতা, বিনোদন ও শিক্ষামূলক বৈচিত্র্যময় নানা আয়োজন। থাকবে বিভিন্ন ইভেন্ট, সেমিনার ও নানা আয়োজন।

‘স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো ২০২৩ রংপুর’ এর প্রবেশমূল্য ১০ টাকা। শিক্ষার্থী এবং সংবাদকর্মীদের জন্য এক্সপোতে বিনামূল্যে প্রবেশের ব্যবস্থা রয়েছে।

সম্মেলনে জানানো হয়, ০৭ জুন বেলা ১১টায় বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার প্রধান অতিথি হিসেবে প্রদর্শনী উদ্বোধন করবেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ কম্পিউটার সমিতির সহ-সভাপতি মো. রাশেদ আলী ভুইয়া, বিসিএস এর পরিচালক এবং স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম, গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড এর মহাব্যবস্থাপক সমীর কুমার দাশ এবং সাউথ বাংলা কম্পিউটার্সের হেড অব সেলস মো. মিজানুর রহমান। এছাড়াও বাংলাদেশ কম্পিউটার সমিতির রংপুর শাখার কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ কম্পিউটার সমিতি, রংপুর শাখা কমিটির চেয়ারম্যান জনাব মো. মোকছেদুল ইসলাম।

সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি) এর সহযোগিতায় স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো ২০২৩ রংপুর এর মেলার ডায়মন্ড স্পন্সর সনি-স্মার্ট। প্লাটিনাম স্পন্সর হিসেবে থাকছে গ্লোবাল ব্র্যান্ড

প্রাইভেট লিমিটেড এবং টেন্ডা-সাউথ বাংলা কম্পিউটার্স। গোল্ড স্পন্সর হিসেবে থাকছে কম্পিউটার সিটি টেকনোলজিস লিমিটেড, টিপি লিঙ্ক-এক্সেল, রায়ান্স, স্টার টেক লিমিটেড, ইউসিসি এবং ওয়ালটন। প্রদর্শনীতে সিলভার স্পন্সর হিসেবে থাকছে  ডাটাটেক, গোল্ডেন ট্রেড ইন্টারন্যাশনাল বিডি, ওরিয়েন্ট কম্পিউটার্স, রাসা টেকনোলজিস, সিডনি সান এবং ভ্যালু টপ। গেমিং পার্টনার হিসেবে এক্সপোতে থাকবে ইন্টেল এবং এমএসআই। ইন্টারনেট পার্টনার মায়া সাইবার ওয়ার্ল্ড। টিকেট স্পন্সর সিগেট। প্রদর্শনীর মিডিয়া পার্টনার সময় মিডিয়া লিমিটেড ।  

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img