Saturday, December 2, 2023
spot_img
Homeইভেন্টসমঝোতা স্মারক স্বাক্ষর

সমঝোতা স্মারক স্বাক্ষর

বাংলাদেশ আইসিটি অ্যান্ড ইনোভেশন নেটওয়ার্ক (বিন) এবং স্মার্ট বাংলাদেশ নেটওয়ার্ক (এসবিএন) প্রযুক্তিগত উদ্ভাবন, উদ্যোক্তা, গবেষণা এবং শিক্ষা প্রচারের লক্ষ্যে একটি সহযোগিতামূলক অংশীদারিত্ব প্রতিষ্ঠার জন্য একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে। আগারগাঁওস্থ আইসিটি টাওয়ারে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উভয় প্রতিষ্ঠানের সম্মানিত কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

মোঃ আবুল কালাম আজাদ, এসবিএন-এর কো-চেয়ারম্যান এবং বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রীর প্রাক্তন মুখ্য সচিব-এর উপস্থিতিতে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। বাংলাদেশ আইসিটি অ্যান্ড ইনোভেশন নেটওয়ার্ক (বিন) এর পক্ষে সৈয়দ আলমাস কবীর, চেয়ারম্যান এবং মুন এম রাজীব, প্রতিষ্ঠাতা ও চিফ কোঅর্ডিনেটর সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। স্মার্ট বাংলাদেশ নেটওয়ার্কের (এসবিএন) এর পক্ষে, মোঃ মনজুরুল ইসলাম, সদস্য, এসবিএন ও আইডিইএ ফাউন্ডেশনের সচিব এবং মানিক মাহমুদ, সদস্য, এসবিএন এবং প্রোগ্রাম স্পেশালিস্ট ইনোভেশন, এটুআই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বক্তৃতাকালে, এসবিএন -এর কো-চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ, বিন এবং এসবিএন -এর মধ্যে সহযোগিতার জন্য তার কৃতজ্ঞতা প্রকাশ করেন, উদ্ভাবন এবং স্মার্ট প্রবৃদ্ধির ক্ষেত্রে এই ধরনের অংশীদারিত্বের গুরুত্বের উপর জোর দেন। তিনি পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, এমপি, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি, মন্ত্রিপরিষদ সচিব মোঃ মাহবুব হোসেন এবং মুখ্য সচিব মোহাম্মদ তোফাজ্জেল হোসেন মিয়া স্মার্ট বাংলাদেশ নেটওয়ার্কের উপদেষ্টা হিসেবে তাদের অবদানের কথা উল্লেখ করেন।

বিন দক্ষতা উন্নয়ন, উদ্ভাবনকে উৎসাহিত করা এবং উদ্যোক্তাদের উন্নীত করার প্রতিশ্রুতির মাধ্যমে, বাংলাদেশের তরুণদের ক্ষমতায়ন এবং দেশের আইটি ল্যান্ডস্কেপকে বাস্তব রূপ দিতে কাজ করে যাচ্ছে। অন্যদিকে, স্মার্ট বাংলাদেশ নেটওয়ার্ক, সরকারী এবং বেসরকারী খাতের স্টেকহোল্ডারদের সাথে সমন্বয় করে, ডিজিটালাইজেশন এবং স্টেকহোল্ডারদের সহযোগিতার মাধ্যমে টেকসই উন্নয়ন সহজতর করা এবং একটি স্মার্ট বাংলাদেশ গঠনের জন্য কাজ করে যাচ্ছে। এই সমঝোতা স্মারকের অধীনে, বিন এবং এসবিএন যুবকদের সক্ষমতা বৃদ্ধির প্রশিক্ষণ, শিক্ষা প্রতিষ্ঠানে কর্মশালা ও সেমিনার আয়োজন, উদ্যোক্তা দক্ষতা বিকাশের সুবিধা, দক্ষতা উন্নয়ন উদ্যোগে শিল্পের নিযুক্তি এবং ভবিষ্যতের দক্ষতা উন্নয়নে সহায়তা সহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা করবে।

বিন এবং এসবিএন-এর মধ্যে এই সহযোগিতা প্রযুক্তিগত অগ্রগতি, তরুণদের ক্ষমতায়ন এবং বাংলাদেশের সামগ্রিক সমৃদ্ধিতে অবদান রাখার জন্য দুর্দান্ত প্রতিশ্রুতি বহন করে। উভয় সংস্থাই উদীয়মান প্রযুক্তিকে কাজে লাগাতে, ক্ষমতায়নের সংস্কৃতি গড়ে তুলতে এবং একটি সমৃদ্ধশালী এবং ডিজিটালি অন্তর্ভুক্তিমূলক জাতি গঠনে প্রতিশ্রুতিবদ্ধ।

বাংলাদেশ আইসিটি অ্যান্ড ইনোভেশন নেটওয়ার্ক (বিন) সম্পর্কে আরও তথ্যের জন্য, ভিজিট করুন www.BIIN.Network, এবং স্মার্ট বাংলাদেশ নেটওয়ার্ক এর জন্য smartbangladeshnetwork.org ভিজিট করুন ।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img