Thursday, May 23, 2024
spot_img
Homeপ্রযুক্তি খবরশাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাথে চুক্তি করল বিডিঅ্যাপস

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাথে চুক্তি করল বিডিঅ্যাপস

শিক্ষার্থীদের নতুন নতুন অ্যাপ তৈরির সহযোগিতার লক্ষ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (সাস্ট) সাথে একটি সমঝোতা স্মারক সই করল রবির উদ্যোগে প্রতিষ্ঠিত বাংলাদেশের জাতীয় অ্যাপ স্টোর বিডিঅ্যাপস।

সম্প্রতি বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে রবির জেনারেল ম্যানেজার সালাহ উদ্দিন এবং সাস্টের সিএসই বিভাগের প্রধান প্রফেসর মোঃ মাসুম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটি সই করেন।

চুক্তির আওতায় বিডিঅ্যাপস এবং সাস্ট যৌথভাবে আইসিটি বিষয়ক বিভিন্ন কার্যক্রমের আয়োজনের করবে। এছাড়া শিক্ষার্থীদের কোর্সের সাথে প্রাসঙ্গিক সমস্ত অ্যান্ড্রয়েড অ্যাপ প্রজেক্ট বিডিঅ্যাপসে জমা দিতে উৎসাহিত করবে প্ল্যাটফর্মটি। বিডিঅ্যাপসের সাথে যুক্ত বিশ্ববিদ্যালয়ের ডেভেলপারা ল্যাব অ্যাক্সেস এবং অন্যান্য সু্যোগ–সুবিধা ব্যাবহারে অগ্রাধিকার পাবেন।

সাস্টের সিএসই বিভাগের প্রফেসর মোহাম্মদ শহীদুর রহমান,পিএইচডি, এসএমআইইইই; প্রফেসর ড. মো. ফরহাদ রাব্বি, এসএমআইইইই; রবি আজিয়াটা লিমিটেডের ম্যানেজার রেজওয়ান আরেফিন এবং বিডিঅ্যাপসের বিজনেস এনগেজমেন্ট লিড মো. আলতামিস নাবিল উপস্থিত ছিলেন।

বিডিঅ্যাপস সিলেটের সকল বিশ্ববিদ্যালয়ের সাথে কাজ করা শুরু করেছে। দেশের উদ্ভাবনী মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্টের কেন্দ্রবিন্দু হিসেবে নিজেদের অবস্থানকে আরও দৃঢ় করতে সাস্টের পাশাপাশি প্ল্যাটফর্মটি সম্প্রতি সিলেটের লিডিং ইউনিভার্সিটি, মেট্রোপলিটন ইউনিভার্সিটি এবং  আরটিএম আল-কবীর টেকনিক্যাল ইউনিভার্সিটির সাথে পৃথক পৃথক  সমঝোতা স্মারক সই করেছে করেছে।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img