Monday, June 17, 2024
spot_img
Homeগ্যাজেটসনতুন পন্যশাওমির সুপার নোটঃ রেডমি নোট ১৩

শাওমির সুপার নোটঃ রেডমি নোট ১৩

গ্লোবাল টেক ব্র্যান্ড শাওমি দেশের বাজারে নিয়ে এলো রেডমি নোট ১৩। এই ডিভাইসটি কেবল একটি স্মার্টফোন নয়; বরং এটি ডিজাইন করা হয়েছে শিল্প ও প্রযুক্তির সমন্বয়ে।

“সুপারনোট” ট্যাগলাইনে শাওমি এই নতুন ডিভাইসটি সম্প্রতি উন্মোচন করেছে। এই নোটটিতে রয়েছে ১০৮ মেগাপিক্সেলসহ ট্রিপল ক্যামেরা সিস্টেম, ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ১২০ হার্জের অ্যামোলেড ডিসপ্লে। অন্যদিকে উন্নত পারফরম্যান্স নিশ্চিতে ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৬৮৫।

শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, “শাওমি বাংলাদেশ রেডমি নোট সিরিজ নিয়ে গর্বিত। কারণ এই ডিভাইসটি দিবে ফ্ল্যাগশিপ-লেভেলের এক্সপেরিয়েন্স। বাংলাদেশে শাওমির সবচেয়ে জনপ্রিয় প্রোডাক্ট হলো রেডমি নোট। শাওমি গ্রাহকদের কাছে এটি প্রিয় হয়ে ওঠার একটি বিশেষ কারণ রয়েছে। এর আগে শাওমির প্রতিটি নোট প্রোডাক্ট নিয়ে এসেছে আকর্ষণীয় স্পেসিফিকেশন। এবার ‘সুপারনোট’ ট্যাগলাইনের রেডমি নোট ১৩ ডিজাইন করা হয়েছে উদ্ভাবনী প্রযুক্তিতে। আমরা বিশ্বাস করি এই স্মার্টফোনটি শাওমি ফ্যানদের জন্য দারুণ একটি অভিজ্ঞতা হবে।“

ফটোগ্রাফির দারুণ অভিজ্ঞতা

রেডমি নোট ১৩ স্মার্টফোনে আছে ১০৮ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সিস্টেম। হাই-রেজোলিউশন হওয়ায় এর ক্যামেরায় ছবি তোলা যায় স্পষ্ট এবং উজ্জ্বলভাবে।এর ট্রিপল ক্যামেরায় আরও আছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। কাছে বা দূরের যে কোন দৃশ্যই দারুণভাবে ফুটিয়ে তোলে রেডমি নোট ১৩।

ডিভাইসের নিরাপত্তা

রেডমি নোট ১৩ ডিভাইসটি নিরাপত্তায় রাখার জন্য এতে রয়েছে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই ফিচারের ফলে কোন এক্সটারনাল বাটন বা প্যাটার্ন ছাড়াই ফোনটি আনলক করা যাবে আরও সহজে। তাই প্রতিদিনের কাজে ডিভাইসটি অনেক বেশি ব্যবহার করলেও খুব দ্রুতই ডিভাইসটি আনলক করা যাবে। এছাড়া, ফোনটিতে আছে এআই ফেস আনলক ফিচার। যা ব্যবহারের মাধ্যমে ডিভাইসের নিরাপত্তাকে আরও বাড়ানো যাবে।

দুর্দান্ত ভিজ্যুয়াল

স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ১২০ হার্জের ফুল এইচডি প্লাসের অ্যামোলেড ডিসপ্লে। খুব পাতলা বেজেলে ডিসপ্লেটি ডিজাইন করা হয়েছে। ডিসপ্লেটি ১৮০০ নিট হওয়ায় এর ভিজ্যুয়াল অনেক বেশি উজ্জ্বল। এতে ছবির রঙ এবং স্বচ্ছতা ফুটে উঠে নিখুঁতভাবে। তাই ডিসপ্লের ভিজ্যুয়াল হয়ে উঠে অনেক প্রাণবন্ত। যা ভিডিও, গেমিং বা ব্রাউজিংয়ের সময় দেয় দারুণ ভিজ্যুয়াল এক্সপেরিয়েন্স।

পাওয়ার হাউস পারফরম্যান্স

রেডমি নোট ১৩ ডিভাইসটিতে প্রসেসর হিসেবে আছে স্ন্যাপড্রাগন ৬৮৫ প্রসেসর। যেখানে ব্যবহার করা হয়েছে ৬ ন্যানোমিটারের ম্যানুফ্যাকচার প্রসেস। এই শক্তিশালী চিপসেটটির কারণে এতে মাল্টিটাস্কিং এবং গেমিং অভিজ্ঞতা হয়ে উঠে আরও ভালো।

দাম

রেডমি নোট ১৩ পাওয়া যাচ্ছে তিনটি রঙে- মিডনাইট ব্ল্যাক, আইস ব্লু এবং মিন্ট গ্রিন। ২৭ জানুয়ারি থেকে বাংলাদেশে শাওমির অনুমোদিত স্টোর, পার্টনার স্টোর এবং রিটেইল চ্যানেলে এই স্মার্টফোনটি পাওয়া যাবে। দুইটি র‍্যাম অপশনে বাংলাদেশে রেডমি নোট ১৩ পাওয়া যাবে। ৬জিবি+ ১২৮জিবি ভ্যারিয়েন্টের দাম ২২,৯৯৯ টাকা এবং ৮জিবি+২৫৬জিবি ভ্যারিয়েন্টের দাম ২৫,৯৯৯ টাকা।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img