Monday, June 17, 2024
spot_img
Homeপ্রযুক্তি খবররেড ডট ডিজাইন অ্যাওয়ার্ড ২০২৩ জিতল ইনফিনিক্স

রেড ডট ডিজাইন অ্যাওয়ার্ড ২০২৩ জিতল ইনফিনিক্স

জার্মানির এসেনে সম্মানজনক রেড ডট ডিজাইন অ্যাওয়ার্ড ২০২৩ জিতেছে বিশ্বজুড়ে তরুণদের প্রিয় প্রযুক্তি ব্র্যান্ড ইনফিনিক্স। ব্র্যান্ড ও কমিউনিকেশন ডিজাইন ক্যাটাগরিতে উদ্ভাবনী ডিসপ্লের জন্য এই পুরস্কার জিতেছে প্রতিষ্ঠানটি। আন্তর্জাতিক ব্র্যান্ডিং প্রতিষ্ঠান মুবিয়েন ব্র্যান্ডসের সাথে মিলে এই ডিসপ্লে তৈরি করেছে ইনফিনিক্স।

বর্তমানের জেন-জি তরুণদের পছন্দকে গুরুত্ব দিতে ২০২২ সালে ব্র্যান্ড ভিজ্যুয়াল আপগ্রেড করার পরিকল্পনা করে ইনফিনিক্স। ২০২৩ এর এপ্রিলে আনুষ্ঠানিকভাবে সামনে আসে আপগ্রেডটি। এর আওতায় ছিল ব্র্যান্ড পারসোনালিটি, পজিশনিং এবং ডিজাইন নীতির উন্নয়ন। এতে আরও ছিল ইনফিনিক্সের তৈরি নতুন ডিজাইনের একটি কাস্টম বহুভাষিক টাইপফেস, নতুন প্রোডাক্ট ব্র্যান্ড সিস্টেম এবং নতুন ডিজাইনের বৈশ্বিক ওয়েবসাইট।

এই পুরস্কারপ্রাপ্ত টাইপফেসটি ব্র্যান্ডের ভিজ্যুয়াল আইডেন্টিটির জন্য বেশ গুরুত্বপূর্ণ। এই টাইপফেসে অক্ষরগুলোকে যেভাবে ডিজাইন করা হয়েছে তাতে ব্র্যান্ডের প্রযুক্তিগত দিক এবং দক্ষতা ফুটে ওঠে। এছাড়াও এর প্রতিটি লাইন ও স্ট্রোকে আধুনিক, মিনিমালিস্ট ও জ্যামিতিক বৈশিষ্ট্য তুলে ধরা হয়েছে। বিভিন্ন দেশের গ্রাহকদের সুবিধার্থে, ল্যাটিন এক্সটেন্ডেড, সিরিলিক, আরবি ও থাইসহ আরও বেশকিছু ভাষায় এই ফন্ট ব্যাবহার করার সুযোগ রয়েছে।

ইনফিনিক্স মোবিলিটি’র সিএমও লেক হু বলেন, “ব্র্যান্ড ভিজ্যুয়াল আপগ্রেডের স্বীকৃতি হিসেবে এই পুরস্কারটি পাওয়া আমাদের জন্য বেশ আনন্দের।”

তিনি আরও বলেন, “জেন-জি তরুণদের জন্য তৈরি করা আমাদের নতুন ব্র্যান্ড ভিজ্যুয়াল আইডেন্টিটিতে বিভিন্ন সামসময়িক বিষয় যুক্ত করা হয়েছে। আমরা আশা করি, এর মাধ্যমে আমরা তরুণদের গ্লোবাল ট্রেন্ডে নেতৃত্ব দিতে পারব। এছাড়াও, এর সাহায্যে ব্যবহারকারীদের সুন্দর অভিজ্ঞতা এবং অধিক অংশগ্রহণ নিশ্চিত করা সম্ভব হবে।”

রেড ডট ডিজাইন অ্যাওয়ার্ড ছাড়াও, ইনফিনিক্স-এর এই নতুন ব্র্যান্ড ভিজ্যুয়ালটি গত নভেম্বর মাসে চার ক্যাটাগরিতে ‘ট্রান্সফর্ম অ্যাওয়ার্ডস এশিয়া’ পুরস্কার জিতেছে। ব্র্যান্ড ইভোলিউশন, ক্রিয়েটিভ ডেভেলপমেন্ট, টাইপোগ্রাফি এবং ভিজ্যুয়াল আইডেন্টিটি সম্পর্কিত চারটি ক্যাটাগরিতে পুরস্কার পায় কোম্পানিটি। একই সময়ে, ইন্টারন্যাশনাল সিএমএফ ডিজাইন অ্যাওয়ার্ডস ২০২৩-এ সেরা সম্মাননা জিতেছে ইনফিনিক্স জিটি ১০ প্রো এবং ইনফিনিক্স নোট ৩০ ভিআইপি।

জার্মানির রেড ডট জিএমবিএইচ অ্যান্ড কোং কেজি কর্তৃক আয়োজিত রেড ডট ডিজাইন অ্যাওয়ার্ড একটি সম্মানজনক আন্তর্জাতিক ডিজাইন প্রতিযোগিতা। বিভিন্ন ইন্ডাস্ট্রিতে পণ্য ডিজাইন ও উদ্ভাবনে অসামান্য কৃতিত্বের স্বীকৃতি দেওয়া হয় এই আয়োজনে।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img