Monday, May 20, 2024
spot_img
Homeইভেন্টরিয়েলমি’র সহযোগিতায় সিওইউ সাইক্লিস্টসের ‘লেনসেশন ১.০’ আয়োজন

রিয়েলমি’র সহযোগিতায় সিওইউ সাইক্লিস্টসের ‘লেনসেশন ১.০’ আয়োজন

দেশের সাইক্লিস্টসদের জন্য ফেসবুক গ্রুপ সিওইউ (কুমিল্লা ইউনিভার্সিটি) সাইক্লিস্টস সম্প্রতি রিয়েলমি’র সহযোগিতায় ‘লেনসেশন ১.০’ শীর্ষক ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করে। স্মার্টফোন ব্যবহারকারীদের সৃজনশীলতা বাড়াতে গত ২৬-২৭ জুলাই এই অনলাইন ফটোগ্রাফি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পাশাপাশি, এই আয়োজনের অংশ হিসেবে গত ৩০ জুলাই প্রদর্শনী, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়।

‘সাইক্লিস্ট’ ও ‘জেনারেল’ (সাধারণ) এই দু’টি ফেসবুক গ্রুপের জন্য দু’টি পর্যায়ে ‘লেনসেশন ১.০’ অনুষ্ঠিত হয়। এখানে অনলাইনে প্রাথমিকভাবে নির্বাচন করার পর অফলাইনে বিজয়ী ঘোষণা করা হয়। সাধারণ গ্রুপের ফটো প্রতিযোগিতার থিম ছিল ‘ন্যাচার’ ও ‘লাইফস্টাইল’; অন্যদিকে সাইক্লিস্ট গ্রুপের সদস্যদের জন্য থিম ছিল ‘সাইক্লিং’। প্রথমে ধাপে বিভিন্ন ক্যাটাগরির ওপর ভিত্তি করে প্রতিটি গ্রুপ থেকে ১০ জন করে প্রতিযোগী বাছাই করা হয়।

আয়োজন চলাকালে তরুণদের দূষণের বিরুদ্ধে দাঁড়াতে ও পরিবেশবান্ধব যানবাহন হিসেবে সাইকেল ব্যবহারে উৎসাহী করতে ‘চ্যাম্পিয়ন সাইকেল র‍্যালি’ নামে আরেকটি ইভেন্টের আয়োজন করা হয়।

সাইকেল র‍্যালিটি গত ২৯ জুলাই অনুষ্ঠিত হয়। ২২০ জনেরও বেশি সাইক্লিস্ট অংশগ্রহণ করেন। সাইকেল র‍্যালির সময় অংশগ্রহণকারীরা ‘রিয়েলমি সি৫৩ চ্যাম্পিয়ন টি-শার্ট’ পরিধান করে হাতে আকর্ষণীয় পতাকা বহন করেন। এই ইভেন্টের সাথে একাত্মতা প্রকাশ করে কুমিলা সাইক্লিস্ট গ্রুপ র‍্যালিতে অংশ নেয়।

ফাইনাল রাউন্ডে ২০ জন সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নেন, যারা পরবর্তীতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের খোলা স্টেজে ফটো প্রদর্শনীতে অংশগ্রহণ করেন। প্রাথমিক রাউন্ডে পাঠানো সকল ছবি দর্শনার্থীদের সামনে প্রদর্শন করা হয়, পরে তাদের মধ্য থেকে ৬ জন বিজয়ীকে বেছে নেন প্রধান অতিথি ও দর্শনার্থীরা।

প্রত্যেক গ্রুপের শীর্ষ বিজয়ী পুরস্কার হিসেবে রিয়েলমি সি৫৩ পেয়েছেন, অন্যান্য বিজয়ীদের রিয়েলমি’র এআইওটি পণ্য দেওয়া হয়। সাইক্লিস্ট গ্রুপ থেকে তৌফিক রিশাদ ও সাধারণ (জেনারেল) গ্রুপ থেকে আরাফাত রাফি বিজয়ী হন। পাশাপাশি, যেসব অংশগ্রহণকারী প্রথম রাউন্ড অতিক্রম করেন তাদের জন্য ছিল চ্যাম্পিয়ন টি-শার্ট, সার্টিফিকেট ও রিয়েলমি সি৫৩ এর সৌজন্যে মিউজিক নাইট উপভোগ করার সুযোগ।

লেনসেশন ১.০ আয়োজনের প্রথম ধাপে ছবি মূল্যায়ন করেন কুমিল্লা ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটি’র কোষাধ্যাক্ষ ও প্রতিষ্ঠাতা সদস্য মো. আল ইমরান ও আর্টল্যান্ডের সাবেক সিনিয়র ফটোগ্রাফার নূরে এলাহী সাগর। ফটো প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের দ্বিতীয় পর্যায়ে সম্মানিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন। সাংস্কৃতিক অনুষ্ঠানে মিউজিক পরিবেশন করে সরলা, প্রতিবর্তন ও প্লাটফর্ম ব্যান্ড। উপস্থিত সকলে এই আয়োজন এবং ইভেন্টের মনোমুগ্ধকর পরিবেশ উপভোগ করেন।

উল্লেখ্য, তরুণ প্রজন্ম কেন্দ্রিক ব্র্যান্ড রিয়েলমি ধারাবাহিকভাবে উদ্ভাবনী বিভিন্ন উদ্যোগ গ্রহণের মাধ্যমে তরুণ ব্যবহারকারীদের অভিজ্ঞতা উন্নত করতে প্রতিশ্রুতিবদ্ধ।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img