Wednesday, April 24, 2024
spot_img
Homeইভেন্টবিসিএস নতুন সদস্যদের মধ্যে সনদপত্র বিতরণ অনুষ্ঠিত

বিসিএস নতুন সদস্যদের মধ্যে সনদপত্র বিতরণ অনুষ্ঠিত

দেশের তথ্য প্রযুক্তির শীর্ষ সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতি’র (বিসিএস) এর আয়োজনে নতুন সদস্যপদ পাওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে সনদপত্র বিতরণ এবং ইফতার ও দোয়া মাহফিল ০৬ এপ্রিল বুধবার রাজধানীর ধানমন্ডিস্থ বিজিবি ব্যানকুইট হলে অনুষ্ঠিত হয়।

সম্প্রতি ঢাকাসহ সারা দেশের ৭৫১ টি প্রযুক্তি প্রতিষ্ঠান বিসিএস এর সদস্যপদ গ্রহণ করে। ঢাকায় ৫০৩ টি এবং ঢাকার বাইরে অন্যান্য জেলায় ২৪৮টি প্রযুক্তি প্রতিষ্ঠান নতুন সদস্য হয়েছে। বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, সহ-সভাপতি রাশেদ আলী ভূইয়া, মহাসচিব কামরুজ্জামান ভূইয়া এবং কোষাধ্যক্ষ মোহাম্মদ নজরুল ইসলাম হেলালীর উপস্থিতিতে নতুন সদস্যদের মধ্যে বিসিএস এর সনদপত্র বিতরণ করা হয়।

বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার বলেন, বিজয়ের মাসে আমরা প্রযুক্তি ব্যবসায়ীদের কাছে সদস্য হওয়ার জন্য আকর্ষণীয় ছাড়ে আহ্বান জানাই। সারাদেশ থেকে আমরা অভূতপূর্ব সাড়া পাই। প্রায় ৯৫০ টি আবেদনের মধ্যে আমরা যারা যোগ্য এবং প্রযুক্তি ব্যবসার সাথে সম্পৃক্ত এমন ব্যবসায়ীদের সদস্যপদ প্রদান করেছি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ঐক্যবদ্ধভাবে কাজ করার কোন বিকল্প নেই। বিসিএস বাংলাদেশের সর্বপ্রথম এবং সর্ববৃহৎ তথ্যপ্রযুক্তি সংগঠন। সদস্যরাই বিসিএস এর অন্যতম চালিকা শক্তি। বর্তমানে সারা দেশে ১০ টি শাখা এবং সাড়ে তিন হাজারের বেশি সদস্য নিয়ে আমরা আমাদের কার্যক্রম পরিচালনা করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় দেশে যত আইসিটি সম্পর্কিত প্রতিষ্ঠান রয়েছে, প্রতিটি সংগঠনের অভিভাবকের দায়িত্ব পালন করছে বিসিএস। সকলের সম্মিলিত প্রচেষ্টায় ডিজিটাল বাংলাদেশের অগ্রগতিকে আমরা সারা পৃথিবীর কাছে মডেল স্বরুপ প্রদর্শন করেছি। স্মার্ট বাংলাদেশেও আমরাই হবো অন্যান্য  দেশের পথিকৃৎ। 

বিসিএস সহ-সভাপতি মো. রাশেদ আলী ভূইয়া বলেন, বিসিএস তথ্যপ্রযুক্তি খাতকে সমৃদ্ধ করতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। আমাদের এই কাজের পরিব্যাপ্তি দেশ ছাড়িয়ে বিদেশেও ছড়িয়ে গিয়েছে। ডিজিটাল বাংলাদেশের অন্যতম সৈনিক বিসিএস এখন স্মার্ট বাংলাদেশ রুপান্তরেও সরকারের সাথে একযোগে কাজ করে যাচ্ছে। তিন যুগ ধরে কাজ করে যাওয়া দেশের নেতৃস্থানীয় এই সংগঠনের দেশব্যাপী ১০ টি শাখা এবং ৩ হাজারের বেশি সদস্য রয়েছে। আপনারা যারা আমাদের সাথে আজকে সংযুক্ত হলেন,  বিসিএস এর সাথে এই যাত্রায় আমরা আপনাকে সাদর সম্ভাষণ জানাচ্ছি।

বিসিএস মহাসচিব কামরুজ্জামান ভূইয়া বলেন, বিসিএস সদস্যদের অগ্রাধিকার দিয়ে বছরব্যাপী নানা কর্মসূচী বাস্তবায়ন করে আসছে। এমআরপি এবং ওয়ারেন্টি নীতিমালা ২০২৩ বাস্তবায়নে আমাদের সদস্যরা একান্তভাবে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তবে যতো বেশি প্রযুক্তি ব্যবসায়ীকে আমরা বিসিএস এর সাথে সংযুক্ত করতে পারবো ততো আমাদের উদ্যোগগুলো সফল করা সহজ হবে। এরআরপি নীতিমালা ২০২৩ বাস্তবায়ন হলে গ্রাহক এবং ব্যবসায়ী উভয়ে লাভবান হবেন।

সনদপত্র বিতরণ অনুষ্ঠানে বিসিএস কোষাধ্যক্ষ মোহাম্মদ নজরুল ইসলাম হেলালী বলেন, বিসিএস বরাবরের মতো সদস্যবান্ধব সংগঠন। আমরা বিশ্বাস করি, যতো বেশি সদস্য এই সংগঠনে যুক্ত হবেন তত আমাদের কাজের পরিধি বৃদ্ধি পাবে। প্রযুক্তি ব্যবসায়ীদের সহযোগিতায় আমরা প্রযুক্তি খাতে যেকোন ইতিবাচক সিদ্ধান্ত সহজে বাস্তবায়ন করতে পারবো।

সনদপত্র বিতরণ অনুষ্ঠান শেষে বিসিএস সভাপতি ইঞ্জি. সুব্রত সরকার ইফতার মাহফিলে অংশ নেয়ার জন্য আমন্ত্রিতদের আহ্বান জানান। এসময় তিনি সকলকে নিয়ে একসঙ্গে কাজ করে আইসিটি সেক্টরকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, বিসিএস এর ইফতার ও দোয়া মাহফিলকে আমরা প্রযুক্তিখাতের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের এক মহা মিলনমেলা হিসেবে আখ্যায়িত করতে পারি। বিসিএস দেশের তথ্যপ্রযুক্তিকে সমৃদ্ধ করতে প্রথম থেকেই কাজ করে যাচ্ছে এবং এই উন্নয়নের ধারা আমরা সমুন্নত রাখবো।

এসময় বিসিএস পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অন্যান্য অতিথির মধ্যে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সাবেক চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ডা. বিকর্ণ কুমার ঘোষ, বাক্কোর সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন, বাংলাদেশ শপ ওনার্স অ্যান্ড বিজনেসম্যান সোসাইটির সভাপতি তৌফিক এহেসান, বাংলাদেশের আইটি পণ্য বিপণনকারী প্রতিষ্ঠান গ্লোবাল ব্র্যান্ড (প্রা.) লিমিটেডের চেয়ারম্যান আবদুল ফাত্তাহ, স্মার্ট টেকনোলজিস বিডি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক এবং বিসিএস পরিচালক মুহাম্মদ জহিরুল ইসলাম, স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের পরিচালক ডিসটিবিউশন বিজনেস জাফর আহমেদ, গ্লোবাল ব্র্যান্ডের পরিচালক জসিম উদ্দিন খন্দকার, মতিঝিল কম্পিউটার সোসাইট (এমসিএস) এর সভাপতি আবুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

বিসিএস মহাসচিব কামরুজ্জামান ভূঁইয়ার সঞ্চালনায় ইফতার এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।  ইফতারের আগে দেশ, জাতি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে নিয়জিত ব্যবসায়ীদের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বিসিএস কোষাধ্যক্ষ মোহাম্মদ নজরুল ইসলাম হেলালী। ইফতার মাহফিলে বিসিএস এর কার্যনির্বাহী কমিটির প্রাক্তন সদস্য, তথ্যপ্রযুক্তির বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, দেশি-বিদেশি প্রযুক্তি প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তা এবং গণমাধ্যমের কর্মীরা অংশগ্রহণ করেন।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img