Thursday, May 23, 2024
spot_img
Homeইভেন্ট‘বিপিও সামিট বাংলাদেশ ২০২৩’-এর দ্বিতীয় অনুষ্ঠান সিলেটে

‘বিপিও সামিট বাংলাদেশ ২০২৩’-এর দ্বিতীয় অনুষ্ঠান সিলেটে

দেশের বিপিও/আউটসোর্সিং শিল্পের জন্য নিবেদিত একক ও কেন্দ্রীয় বাণিজ্য সংস্থা ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)’-এর উদ্যোগে এবং বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অন্তর্গত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর ও বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাভুক্ত ‘বিজনেস প্রোমোশন কাউন্সিল’-এর সার্বিক সহযোগিতায় মে-জুলাই মাসব্যাপী দেশজুড়ে পালিত হচ্ছে বাংলাদেশের বিপিও শিল্পের সর্ববৃহৎ, শীর্ষ সম্মেলন “বিপিও সামিট বাংলাদেশ ২০২৩”। গত ২৩-২৪ মে রাজশাহী বিভাগ থেকে যাত্রা শুরু করে “বিভাগীয় বিপিও সামিট ২০২৩”। আর তারই ধারাবাহিকতায় এবারে দ্বিতীয় পর্যায়ের বিভাগীয় অনুষ্ঠান আজ ও আগামীকাল (৫-৬ জুন) অনুষ্ঠিত হচ্ছে সিলেটে।

আজ সিলেট পলিটেকনিক ইনস্টিটিউটে “ক্যারিয়ার ক্যাম্পেইন”-এর মাধ্যমে যাত্রা শুরু করবে “বিভাগীয় বিপিও সামিট ২০২৩ (সিলেট)”। ক্যারিয়ার ক্যাম্পেইনের অংশ হিসেবে থাকছে ক্যারিয়ার কাউন্সেলিং বিষয়ক কর্মশালা; সিভি সংগ্রহের আয়োজন এবং চাকুরি মেলা। কর্মশালাগুলোতে বিপিও শিল্পের সম্ভাবনাময় দিকগুলো শিক্ষার্থীদের সামনে তুলে ধরে এ খাতে আকর্ষণীয় ক্যারিয়ার গড়ে তুলতে উৎসাহ যোগানো হবে। অন্যদিকে বরাবরের মত এবারেও চাকুরি মেলার মধ্য দিয়ে কলেজ/বিশ্ববিদ্যালয়গুলো হতে বিপিও শিল্পে ক্যারিয়ার গড়তে আগ্রহী মেধাবী শিক্ষার্থীদের সিভি সংগ্রহ করা হবে। এছাড়া যোগ্য প্রার্থীদের জন্য থাকবে নিয়োগেরও ব্যবস্থা।

আগামীকাল ৬ জুন সকাল ১০টায় সিলেট বিভাগের জেলা প্রশাসকের কার্যালয়ে আয়োজিত হবে ‘পলিসি ডায়লগ সেশন’, যেখানে বিভাগীয় পর্যায়ের বিপিও শিল্পের নীতিনির্ধারণী পর্যায়ের নানান দিক, নীতিসংক্রান্ত সম্ভাব্য পরিমার্জনের প্রস্তাবনা ও আবশ্যিকতা নিয়ে বিশদ আলোচনায় অংশ নেবেন স্থানীয় অংশীজনেরা।

“বিভাগীয় বিপিও সামিট ২০২৩ (সিলেট)”-এর মূল অনুষ্ঠান অনুষ্ঠিত হবে ৬ জুন দুপুর ৩টায়, সিলেটের রিকাবী বাজারে অবস্থিত কবি নজরুল অডিটোরিয়ামে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট বিভাগের সম্মানিত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মজিবর রহমান। এছাড়াও উপস্থিত থাকবেন বিপিও শিল্পের কর্তাব্যক্তিসহ বিভাগীয় পর্যায়ের অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ। অনুষ্ঠানের পাশাপাশি ক্যারিয়ার কাউন্সেলিং সেশন, সিভি সংগ্রহ এবং চাকুরি মেলা একইসঙ্গে চলতে থাকবে।

উল্লেখ্য, পঞ্চমবারের মত বাক্কোর আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে বিপিও সামিট। শুধু রাজধানী শহরেই নয়, এবারই প্রথমবারের মত ‘বিপিও সামিট বাংলাদেশ ২০২৩” আয়োজিত হচ্ছে বিভাগীয় পর্যায়েও। সাতটি বিভাগে পর্যায়ক্রমে আলাদা আলাদাভাবে “বিভাগীয় বিপিও সামিট” উদযাপনের পর চূড়ান্তভাবে ঢাকায় আয়োজিত হবে “কেন্দ্রীয় বিপিও সামিট”। এ আয়োজনের মাধ্যমে আইসিটিশিল্প বিকাশে আইসিটিপণ্য ও সেবা প্রদর্শনী, বিপিওখাতের অর্জন/সাফল্য ও সম্ভাবনা উপস্থাপন, তথ্য-প্রযুক্তিবিষয়ক সেমিনার ও কর্মশালা আয়োজন, ই-গভর্নেন্স, ই-কমার্স, অবকাঠামোগত উন্নয়ন ইত্যাদি ক্ষেত্রে দেশের অর্জিত সাফল্য বিশ্ববাসীসহ বাংলাদেশের জনগণের নিকট তুলে ধরা হবে।

বিপিও সামিটে অংশগ্রহণ করতে চাইলে নিম্নোক্ত লিংকে রেজিস্ট্রেশন করার জন্য অনুরোধ করা হলঃ bposummit.org.bd/register

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img