Thursday, May 23, 2024
spot_img
Homeগ্যাজেটসপ্রডাক্ট রিভিউবাজারে গিগাবাইটের নতুন মনিটর

বাজারে গিগাবাইটের নতুন মনিটর

গিগাবাইট বাংলাদেশে নতুন QD-OLED গেমিং মনিটর, AORUS CO49DQ, উন্মোচন করেছে। ৪৯ ইঞ্চির কার্ভ QD-OLED মনিটরটি আধুনিক গেমারদের চাহিদা মেটাতেই ডিজাইন করা। AORUS CO49DQ গেমিং মনিটরটি ৩১ এপ্রিল, ২০২৪ থেকে অনলাইনে ও সারাদেশের অনুমোদিত গিগাবাইট ডিলার পয়েন্টে ২,১০,০০০ টাকা (শুরু) দামে পাওয়া যাবে।

AORUS CO49DQ গেমিং মনিটরে রয়েছে ৫১২০ x ১৪৪০ পিক্সেলের ডুয়েল কোয়াড হাই ডেফিনিশন (DQHD) রেজুলশন এবং সাথে রয়েছে ৩২:৯ এস্পেক্ট রেশিও, যা চমৎকার দৃশ্যমান অভিজ্ঞতা দিবে। এটি একটি ১০-বিট ডিসপ্লে, যা ৯৯% ডিসিআই-পিথ্রি কালার স্পেস সমর্থন করে। এই স্ক্রিনটি কেবল গেমিংয়ের জন্যই নয়, বরং ভিডিও এডিটিং, কন্টেন্ট তৈরি বা মাল্টিটাস্কিংয়ের মতো কাজের জন্যও উপযোগী।

AORUS CO49DQ এর ৪৯ ইঞ্চি ডিসপ্লেটিতে রয়েছে উচ্চ ১৪৪ হার্জ রিফ্রেশ রেট, অতি দ্রুত ০.৩৩ এম এস রেসপন্স টাইম, এবং এএমডি ফ্রি সিঙ্ক প্রিমিয়াম প্রো যা একে দ্রুত গতির গেমের জন্য আদর্শ করে তোলে। রঙের সঠিকতার ক্ষেত্রে এই মনিটরে ১০-বিট কালার গভীরতা এবং ১,০০০,০০০:১ কন্ট্রাস্ট রেশিও রয়েছে। এছাড়াও এটি ভিএসএ ডিসপ্লে এইচডিআর ট্রু ব্ল্যাক ৪০০ স্ট্যান্ডার্ড পূরণ করে, যা একে গেমিংয়ের পাশাপাশি ভিডিও ও সঙ্গীত সম্পাদনার মতো পেশাদার কাজের জন্যও উপযোগী করে তোলে। মনিটরটির অন্যান্য উল্লেখযোগ্য বিষয় হল একাধিক ডিভাইসের মধ্যে দ্রুত সুইচ করার জন্য এতে এক্সক্লুসিভ কেভিএম সুইচ রয়েছে। এই সুবিধাটি পিকচার-ইন-পিকচার এবং পিকচার-বাই-পিকচার মোডের সাথেও কাজ করে। মনিটরে আরও রয়েছে দুটি এইচডিএমআই ২.১ এবং একটি ডিসপ্লেপোর্ট ১.৪ পোর্ট। অতিরিক্ত তার এড়ানোর জন্য এই মনিটরটিতে বাইরের অ্যাডাপ্টারের পরিবর্তে একটি অন্তর্নির্মিত ৭২ ওয়াট এসি পাওয়ার ইনপুট এর পাওয়ার সাপ্লাই এবং প্রতিটি পাঁচ ওয়াটের দুটি স্পিকার ব্যবহার করা হয়েছে। গিগাবাইট তাদের এই AORUS CO49DQ মডেলটিতে ৩ বছরের ওয়ারেন্টি দেয়, যা সম্ভাব্য প্যানেল বার্ন-ইন কভার করে।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img