Thursday, May 23, 2024
spot_img
Homeপ্রযুক্তি খবরবাক্কো ট্রেইনিং ল্যাব

বাক্কো ট্রেইনিং ল্যাব

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে গত ৩ সেপ্টেম্বর, ২০২৩ (রবিবার) তারিখে সন্ধ্যে সাতটায় বিপিও শিল্পের কর্মীদের জন্য ‘অ্যাডভান্স কাস্টোমার সার্ভিস’ শীর্ষক আপস্কিলিং প্রশিক্ষণ আয়োজনের মধ্য দিয়ে উদ্বোধিত হয়েছে ‘বাক্কো ট্রেইনিং ল্যাব’, যেটি দেশের বিপিও/আউটসোর্সিং শিল্পের একক ও কেন্দ্রীয় বাণিজ্য সংস্থা ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)’ এবং বাংলাদেশ সরকারের অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয়ের পরিচালনায় ও ‘এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি)’-র অর্থায়নে চলমান বিশেষ প্রকল্প ‘স্কিলজ ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি)’-এর যৌথ উদ্যোগে নির্মিত।

বাক্কো কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে যৌথভাবে ল্যাবের উদ্বোধন করেন সিনিয়র সহ-সভাপতি মোঃ আবুল খায়ের ও সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন। আরও উপস্থিত ছিলেন বাক্কো পরিচালক- ডা. তানজিবা রহমান ও মোঃ ফজলুল হক। এছাড়াও উপস্থিত ছিলেন এসইআইপি-বাক্কো প্রকল্পের মুখ্য সমন্বয়ক মোঃ মাহতাবুল হক।

উল্লেখ্য, অত্যাধুনিক কম্পিউটার সমৃদ্ধ বিশ্বমানের বাক্কো ট্রেইনিং ল্যাব থেকে এখন নিয়মিত প্রশিক্ষণ কর্মসূচী ও কর্মশালা পরিচালনা করা হবে। চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলার মাধ্যমে দেশের অর্থনীতিকে ডিজিটাল থেকে স্মার্ট পর্যায়ে উন্নীত করার জন্য সবধরণের প্রযুক্তি নির্ভর দক্ষতা উন্নয়নের প্রশিক্ষণ প্রদান করাই এ ল্যাবের বর্তমান লক্ষ্য।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img