Thursday, June 20, 2024
spot_img
Homeইভেন্টবাক্কো ও বিসিসির মধ্যে সমঝোতা

বাক্কো ও বিসিসির মধ্যে সমঝোতা

আসন্ন ‘স্মার্ট বাংলাদেশ সামিট ২০২৩’ উপলক্ষ্যে গতকাল রবিবার (১০ সেপ্টেম্বর, ২০২৩) বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)-এর সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে দেশের বিপিও/আউটসোর্সিং শিল্পের একক ও কেন্দ্রীয় বাণিজ্যিক সংস্থা ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)’-এর সঙ্গে বিসিসির সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

বাক্কো কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে স্মারকে স্বাক্ষর করেন সহ-সভাপতি তানভীর ইব্রাহীম এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের পক্ষ থেকে স্মারকে স্বাক্ষর করেন পরিচালক (প্রশিক্ষণ ও উন্নয়ন) মোঃ গোলাম সারওয়ার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক (গ্রেড-১) রণজিৎ কুমার।

সমঝোতা চুক্তি অনুযায়ী ‘স্মার্ট বাংলাদেশ সামিট ২০২৩’ আয়োজনে বিসিসির সহযোগী হিসেবে সার্বিক সহযোগিতা প্রদানসহ সেমিনার ব্যবস্থাপনায় কাজ করবে বাক্কো।

উল্লেখ্য, বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে ও বিসিসির আয়োজনে আগামী ৫-৭ অক্টোবর অনুষ্ঠিতব্য “স্মার্ট বাংলাদেশ সামিট ২০২৩”-এর আয়োজনকে সফল করতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ভিত্তিক বাণিজ্যিক সংস্থাগুলোকে সহযোগী হিসেবে চেয়ে সমঝোতা চুক্তি স্বাক্ষরের এই অনুষ্ঠান আয়োজিত হয়। চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলার মাধ্যমে দেশের অর্থনীতিকে ডিজিটাল থেকে স্মার্ট পর্যায়ে উন্নীত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এবারের স্মার্ট বাংলাদেশ সামিট ২০২৩ । উল্লেখ্য, উক্ত অনুষ্ঠানে বেসিস, বিসিএস, এফবিসিআই, ই-ক্যাব ও আইসপিএবি-এই বাণিজ্যিক সংস্থাগুলোর সঙ্গেও সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img