Wednesday, May 22, 2024
spot_img
Homeইভেন্টবাক্কোর ‘বিভাগীয় বিপিও সামিট বাংলাদেশ ২০২৩ (রংপুর বিভাগ)’ উদযাপন

বাক্কোর ‘বিভাগীয় বিপিও সামিট বাংলাদেশ ২০২৩ (রংপুর বিভাগ)’ উদযাপন

গতকাল মঙ্গলবার রংপুর টাউন হলে অনুষ্ঠিত হয় ‘বিভাগীয় বিপিও সামিট ২০২৩ (রংপুর বিভাগ)’-এর মূল অনুষ্ঠান ও চাকরি মেলা।

দেশব্যাপী তথ্যপ্রযুক্তি তথা বিপিও শিল্পের সম্প্রসারণ, দক্ষ জনশক্তি উন্নয়ন, বিভাগীয় পর্যায়ের বিপিও শিল্পের নীতিনির্ধারণী পর্যায়ের নানান দিক, তথ্যপ্রযুক্তিভিত্তিক শিল্প প্রতিষ্ঠানগুলোর সম্ভাবনাকে কাজে লাগানো ও তাদের সমস্যা সমাধানে করণীয় নির্ধারণ, তরুণ প্রজন্মের মাঝে সচেতনতা তৈরিসহ চাকরি মেলা আয়োজন, নীতিসংক্রান্ত সম্ভাব্য পরিমার্জনের প্রস্তাবনা ও আবশ্যিকতা নিয়ে বিশদ আলোচনার উদ্দেশ্যে মে-জুলাই মাসব্যাপী দেশজুড়ে পালিত হচ্ছে বাংলাদেশের বিপিও শিল্পের সর্ববৃহৎ, শীর্ষ সম্মেলন “বিপিও সামিট বাংলাদেশ ২০২৩”।

মূল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ হাবিবুর রহমান, বিভাগীয় কমিশনার, রংপুর বিভাগ। তিনি তার বক্তব্যে বলেন, “আমাদের স্বপ্ন প্রধানমন্ত্রীর নেতৃত্বে এমন এক স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা করা- যেটি হবে জ্ঞান, তথ্য ও প্রযুক্তিচর্চায় অনন্য; জনশক্তিতে বলীয়ান এবং সর্বাঙ্গীনভাবে আধুনিক ও স্মার্ট। আর সেজন্য সবরকম সহযোগিতা প্রশাসন থেকে দেয়া হবে। বিভাগীয় পর্যায়ে রংপুরে বাক্কোর এই আয়োজনের মাধ্যমে প্রশাসনিক পর্যায়ে আমরা যারা আছি, তারা আরও সচেতন হলাম আমাদের করণীয় সম্বন্ধে। স্থানীয় বিপিও সেবা প্রদানকারী প্রতিষ্ঠানসমূহ ও ফ্রিল্যান্সারদের সবধরণের সহযোগিতার আশ্বাস আমরা দিচ্ছি।”

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড. চিত্রলেখা নাজনীন, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, রংপুর। বক্তব্য রাখেন কুমার বিশ্বজিৎ রায়, সিনিয়র রিপোর্টার, বাংলাদেশ টেলিভিশন ও সহ-সভাপতি, টেকনোলজি মিডিয়া গিল্ড বাংলাদেশ-টিএমজিবি। বাক্কো কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে বক্তব্য রাখেন তৌহিদ হোসেন, সাধারণ সম্পাদক; মুসনাদ ই আহমেদ, পরিচালক। এছাড়াও বক্তব্য রাখেন বাক্কো লোকাল মার্কেট ডেভেলপমেন্ট সাবকমিটির চেয়ারম্যান মৃধা মোঃ মাহফুজ-উল-হক চয়ন। উপস্থিত ছিলেন সৈয়দ মুহীউদ্দীন ফাহাদ, প্রতিষ্ঠাতা, ইন্সপায়ার্ড আইটি এবং মোঃ জাকারিয়া, সেন্টার ইনচার্জ, জুবিসফট লিমিটেড, রংপুর।

অনুষ্ঠানের পাশাপাশি ক্যারিয়ার কাউন্সেলিং সেশন, সিভি সংগ্রহ এবং চাকুরি মেলা একইসঙ্গে চলতে থাকে সন্ধ্যে পর্যন্ত। দেশের তথ্যপ্রযুক্তিভিত্তিক নামকরা প্রতিষ্ঠানগুলো থেকে অসংখ্য চাকরিপ্রার্থী মেধাবী শিক্ষার্থীদের ইন্টারভিউ নেয়া হয় এ চাকরি মেলায়। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো হলঃ ফিফো টেক, জুবিসফট লিমিটেড, স্কাইটেক সলিউশানস, এইচ.এম.সি. টেকনোলজি লিমিটেড, ইন্সপায়ার্ড আইটি এবং প্রেম আইটি।

সকাল দশটায় রংপুর জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে বিপিও সামিটের অংশ হিসেবে ‘ফস্টারিং বিপিও ইন্ডাস্ট্রি টু অ্যাচিভ স্মার্ট বাংলাদেশ ’ শীর্ষক পলিসি ডায়লগ সেশন অনুষ্ঠিত হয়। এ সেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. চিত্রলেখা নাজনীন, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, রংপুর।

“বিপিও সামিট বাংলাদেশ ২০২৩” আয়োজনে প্ল্যাটিনাম ক্যাটাগরিতে স্পন্সর হিসেবে আছে- আয়েশা সার্ভিসেস লিমিটেড (এএসএল বিপিও), এডিএন টেলিকম লিমিটেড, জেনেক্স ইনফোসিস লিমিটেড এবং সিনার্জি সলিউশানস। গোল্ড ক্যাটাগরিতে স্পন্সর হিসেবে আছে- ব্যাংক এশিয়া লিমিটেড, মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেড, উইজডম ভ্যালি লিমিটেড এবং সিলভার ক্যাটাগরির স্পন্সর হিসেবে আছে স্কাইটেক সলিউশানস।

‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)’-এর উদ্যোগে এবং বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অন্তর্গত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর ও বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাভুক্ত ‘বিজনেস প্রোমোশন কাউন্সিল’-এর সার্বিক সহযোগিতায় দেশব্যাপী চলছে “বিপিও সামিট বাংলাদেশ ২০২৩” ।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img