Friday, June 21, 2024
spot_img
Homeগ্যাজেটসনতুন পন্যনতুন ল্যাপটপ-এইচপি প্রোবুক ৪৪০ জি৯

নতুন ল্যাপটপ-এইচপি প্রোবুক ৪৪০ জি৯

স্মার্ট টেকনোলজিস (বিডি) লি: বাংলাদেশের বাজারে নিয়ে এলো এইচপি প্রোবুক ৪০০ সিরিজের ৪৪০ জি৯ মডেলের বিজনেস সিরিজের ল্যাপটপ। এটি ইন্টেল এর দ্বাদশ প্রজন্মের একটি ল্যাপটপ। এর সিপিইউ কোর আই ফাইভ-১২৩৫ইউ যার ক্যাশ মেমোরি ১২ এমবি এলথ্রি। এতে রয়েছে ১০টি কোর এবং ১২টি থ্রেড যার বেজ ক্লক স্পীড ১.৩ গিগাহার্জ এবং বুস্ট ক্লক স্পীড ৪.৪ গিগাহার্জ পর্যন্ত পাওয়া যাবে।

ল্যাপটপটিতে থাকছে উন্ডোজ ১১ হোম লাইসেন্স, ৫১২ জিবি এম ডট টু এনভিএমই এসএসডি এবং ইন্টেল আইরিস এক্স-ই গ্রাফিক্স কার্ড। ল্যাপটপটি ৩২০০ বাস স্পীডের ৮ জিবি ডিডিআর৪ র্যাম দেয়া থাকছে যা প্রয়োজনে ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ল্যাপটপটির ডিসপ্লে ১৪ ইঞ্চ ডায়েগনাল ফুল এইচডি (১৯২০X১০৮০) । এটি আইপিএস, ন্যারো বেজেল, এন্টি-গ্লেয়ার এই ডিসপ্লেটি সম্পূূর্নভাবে কর্পোরেট কাজের জন্য স্ট্যান্ডার্ড সাইজের ডিসপ্লে। এছাড়াও ভিডিও কলিং এবং ভিডিও কনফারেন্সিং এর জন্য এতে রয়েছে ইন্টিগ্রেটেড এইচডি ৭২০পি ওয়েবক্যাম। অডিও-র সুবিধার্থে রয়েছে ডুয়েল স্টেরিও স্পিকার এবং ডুয়েল অ্যাঁরে মাইক্রোফোন।

এছাড়াও কাজ কে আরও সহজ করবে ল্যাপটপ টির সাথে থাকা ইন-বিল্ট এইচপি স্পিল-রেসিস্টেন্ট কি-বোর্ড, ক্লিকপ্যাড উইথ মাল্টি টাচ গেসচার এবং ফিঙারপ্রিন্টার সেন্সর।

পোর্ট এবং স্লট হিসেবে রয়েছে ৩টি সুপার স্পিড ইউএসবি টাইপ এ, একটি সুপারস্পিড ইউএসবি টাইপ সি, একটি এসি পাওয়ার এডাপ্টার, একটি ২.১ বি এইচডিএমআই, একটি আরজে-৪৫ পোর্ট, একটি হেডফোন মাইক্রোফোন কম্বো জ্যাক।

বিজনেস সিরিজ ল্যাপটপের জন্য সিকিউরিটির বিষয়টি খুবই গুরুত্বপূর্ন। তাই, সিকিউরিটি ম্যানেজমেন্টের জন্য এতে রয়েছে কিছু এবসল্যুট পারসিসটেন্স মডিউল, এইচপি ড্রাইভ লক এন্ড অটোমেটিক ড্রাইভ লক, এইচপি সিকিউর ইরেজ, এইচপি সিউর ক্লিক, এইচপি সিউর সেন্স, বায়োস আপডেট ভায়া নেটওয়ার্ক, এইচপি সিউর এডমিন, এইচপি বায়োস্পেয়ার জেন ৬, টিপিএম ২.০, এমবেডেড সিকিউরিটি চিপ, এইচপি সিউর স্টার্ট জেন৭, এইচপি ওয়েক অন ল্যান এবং এইচপি টেম্পার লক।

ল্যাপটপটি তে এইচপি লংলাইফ ৩-সেল, ৪২.৭৫ ওয়াটের পলিমার ব্যাটারি দেওয়া হয়েছে। ৬৫ ওয়াটের স্মার্ট এনপিএফসি রাইট এঙেল এসি পাওয়ার এডাপ্টার খুব অল্প সময়ে ল্যাপটপ টি ফুল চার্জ করবে। ল্যাপটপটির ওজন মাত্র ১.৩৮ কেজি যা অনায়াসে বহনযোগ্য।

ল্যাপটপটির বিক্রয় পরবর্তি সেবা থাকছে ৩ বছর এবং দাম ৯২,০০০ টাকা।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img