Saturday, February 24, 2024
spot_img
Homeইভেন্টঢাকায় ইফতার বিতরণে ব্যতিক্রমী উদ্যোগ

ঢাকায় ইফতার বিতরণে ব্যতিক্রমী উদ্যোগ

চলছে পবিত্র মাহে রমজান। সন্ধ্যায় ইফতারের লগ্নে রাজধানীর সড়কের যানজটে প্রায়ই পথেই ইফতার করতে হয় যাত্রী ও পথচারীদের। তাদের কথা বিবেচনা করে সেবামূলক উদ্যোগ নিয়েছে ইজিল্যাব হাসপাতাল (প্রস্তাবিত)।

রাজধানীর শেওড়াপাড়ায় নির্মাণাধীন এ হাসপাতালের উদ্যোগে প্রথম রোজা থেকেই পথচারী ও গণপরিবহণের যাত্রীদের মাঝে এ ইফতার বিতরণ চলছে।

হাসপাতালের কার্যালয়ে ইফতারের আগ মুহূর্তে এক ঝাঁক স্থানীয় স্বেচ্ছাসেবকের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে তৈরি করা হয় ইফতারের প্যাকেট।

এই প্যাকেটে থাকে এক বোতল পানি, খেজুর ও ছোলা, মুড়ি, পেয়াজু বেগুনিসহ নানা আইটেম। কোন কোনদিন দেয়া হচ্ছে বিরিয়ানিও।

ইফতার শুরুর ঠিক আগ মুহূর্তেই সড়কে চলমান যানবাহন ও পথচারীদের থামিয়ে তাদের হাতে ইফতার পৌঁছে দেয়া হচ্ছে হাসপাতালের উদ্যোগে। এমনকি নির্দিষ্ট বুথে দাঁড়িয়ে হাসপাতালটির উদ্যোক্তাদেরও হাত থেকে ইফতার গ্রহণ করছেন নানা শ্রেণি পেশার মানুষ।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, প্রতিদিন অন্তত পাঁচশ মানুষের হাতে ইফতার তুলে দিতে পারছেন তারা। এ কার্যক্রম চলবে আগামী ২৫ রমজান পর্যন্ত।

হাসপাতালের অন্যতম পরিচালক ইজি ল্যাব ডায়গনস্টিক ও কনসালটেশন সেন্টারের চেয়ারম্যান আনিসুল হক বলেন, যে সেবামূলক মন থেকে আমরা হাসপাতাল প্রতিষ্ঠার কাজ করে যাচ্ছি, সে অভিপ্রায় থেকেই এ কার্যক্রম হাতে নিয়েছি। আশা করছি সৃষ্টিকর্তার সন্তুষ্টি ও রোজাদারগণের দোয়া আমাদের সামনের পথচলাকে সফল ও সুন্দর করে তুলবে।

আনিসুল হক জানান, ৫০ শয্যা বিশিষ্ট এ নির্মানাধীন হাসপাতালের নির্মাণ কাজ শেষ হবে চলতিবছরের মধ্যেই। হাসপাতালে থাকবে অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন সকল চিকিৎসা ব্যবস্থা। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধীদের জন্য বিনামূল্যে সকল চিকিৎসা প্রদানের মহতি লক্ষ্যও থাকছে তাদের এ উদ্যোগে।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img