Monday, April 22, 2024
spot_img
Homeপ্রযুক্তি সংগঠনজাপান আইটি উইকে বাক্কো সদস্য প্রতিষ্ঠানের সাফল্য অর্জন

জাপান আইটি উইকে বাক্কো সদস্য প্রতিষ্ঠানের সাফল্য অর্জন

এশিয়ার তথ্যপ্রযুক্তিবিদদের মিলনমেলা খ্যাত জাপান আইটি উইকে বাংলাদেশ প্রতিনিধিদলে অংশ নিচ্ছে বিপিও শিল্পের ৬টি প্রতিষ্ঠান, যারা প্রত্যেকেই বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) এর গর্বিত সদস্য। তথ্য প্রযুক্তির এ মেলায় অংশগ্রহনকারী বাক্কোর সদস্য প্রতিষ্ঠানগুলো হলো, স্কাইটেক সল্যুশনস, আর্থ নেক্সট টেকনোলজিস লিমিটেড, লিভার এ্যান্ড গিয়ার, ইগনাইট টেক সল্যুশনস, সিনার্জি বিজনেস সল্যুশন এবং মাই আউটসোর্সিং লিমিটেড।

৫ থেকে ৭ এপ্রিল টোকিও বিগ সাইটে অনুষ্ঠিত হওয়া এ মেলায় বিভিন্ন দেশের প্রতিনিধিগণ একে অপরের সাথে সৌজন্য সাক্ষাৎ এবং পারস্পরিক মতবিনিময় করেন। মেলায়, ‘ডিজিটাল বাংলাদেশ : ইওর আইটি ডেসটিনেশন’ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয় যেখানে বাংলাদেশ প্রতিনিধিদলটি দেশের আইটি ইন্ডাস্ট্রির সমূহ সম্ভাবনাকে সকলের সামনে তুলে ধরে এবং দেশকে একটি ডিজিটাল পাওয়ার হাউজে রূপান্তরিত করার যে পদক্ষেপ বাংলাদেশ সরকার নিয়েছে সে বিষয়েও যাবতীয় আলোচনা করে।

এছাড়াও বাংলাদেশ প্রতিনিধিগণ অংশ নিয়েছে বাংলাদেশ দূতাবাস, টোকিও আয়োজিত একটি নেটওয়ার্কিং ইভেন্টে যার মূল লক্ষ্য ছিল আইটি সেক্টরে জাপান ও বাংলাদেশের মধ্যকার বন্ধন সুদৃঢ় করা এবং দীর্ঘমেয়াদী ব্যবসায়িক সম্পর্ক স্থাপনের উদ্দেশ্যে মতবিনিময় করা। জাপান আইটি উইক এক্সিবিশন অত্যন্ত সফলতার সাথে সমাপ্ত করতে যাচ্ছে বাংলাদেশ প্রতিনিধি দল। সেখানে তারা জাপানকে বাংলাদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি আউটসোর্সিং হাব হিসেবে চিহ্নিতকরণের সাথে সাথে তুলে ধরেছে আইটি সেক্টরে নিজ দেশের অর্জন।

উল্লেখ্য, মেলায় মাই আউটসোর্সিং লিমিটেড এবং এর সহপ্রতিষ্ঠান ফ্রনিউজ লিমিটেড ও স্টেলার পৃথকভাবে ৩ টি সমঝোতা চুক্তি স্বাক্ষর করে জাপানি ৩ টি প্রতিষ্ঠানের সাথে।

প্রদর্শনীটি বাংলাদেশের প্রতিনিধিদলকে সম্ভাব্য ব্যবসায়িক অংশীদারদের সাথে সংযোগ স্থাপন এবং দীর্ঘমেয়াদী সম্পর্ক উন্নয়নের জন্য একটি চমৎকার ক্ষেত্র প্রদান করেছে, যার ফলে জাপান ও বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কও হয়েছে জোরদার।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img