Friday, May 24, 2024
spot_img
Homeগ্যাজেটসনতুন পন্যগ্যালাক্সি জেড ফ্লিপ৫ ও গ্যালাক্সি জেড ফোল্ড৫ উন্মোচন করল স্যামসাং

গ্যালাক্সি জেড ফ্লিপ৫ ও গ্যালাক্সি জেড ফোল্ড৫ উন্মোচন করল স্যামসাং

পঞ্চম প্রজন্মের ফোল্ডেবল হ্যান্ডসেটের উন্মোচন করল স্যামসাং। উৎপাদনশীলতা বাড়ানো, কাস্টমাইজেশনের ক্ষেত্রে নতুন সম্ভাবনা তৈরি এবং শক্তিশালী অপারেটিং সিস্টেমের সুবিধান নিশ্চিতে উন্মোচন করা হয়েছে গ্যালাক্সি জেড ফ্লিপ৫ ও গ্যালাক্সি জেড ফোল্ড৫। গতকাল ২৬ জুলাই দক্ষিণ কোরিয়ার সিউলে অনুষ্ঠিত হয় আনপ্যাকড ইভেন্ট। ব্যবহারকারীদের প্রতিদিনকার জীবনযাত্রাকে সমৃদ্ধ করতে যুগান্তকারী উদ্ভাবন নিয়ে এসেছে গ্যালাক্সি জেড সিরিজের ডিভাইসগুলো। বাংলাদেশের বাজারেও খুব শীঘ্রই পাওয়া যাবে এই ডিভাইস দু’টি।

গ্যালাক্সি জেড ফ্লিপ৫ – চমৎকার এ ডিভাইসটিতে রয়েছে ৩.৫ ইঞ্চি সুপার অ্যামোলেড স্ক্রিন, আর এর কভার ডিসপ্লের রেজ্যুলেশন হচ্ছে ৭২০X৭৪৮। ডিভাইসটির বড় কভার ডিসপ্লের মাধ্যমে এখন পুরো কিবোর্ড ব্যবহার করে মেসেজের উত্তর দেয়া বা মূল স্ক্রিন নেভিগেট করতে পারবেন ব্যবহারকারী। পাশাপাশি, কভার ডিসপ্লেতে ১২টি উইজেট যোগ করার পাশাপাশি নেটফ্লিক্স ও ইউটিউবের মাধ্যমে বিনোদন উপভোগ করতে পারবেন ব্যবহারকারীরা। নেভিগেশন সিস্টেম সমৃদ্ধ ও স্বাচ্ছন্দ্যদায়ক করতে ব্যবহারকারীদের জন্য কভার স্ক্রিনে গুগল ম্যাপ ব্যবহার করারও সুযোগ রয়েছে। ডিভাইসটির মূল স্ক্রিনে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চি ডায়নামিক অ্যামোলেড ডিসপ্লে।

ডিভাইসটির ফ্লেক্সক্যাম ফিচারের মাধ্যমে হ্যান্ডস-ফ্রি হাই-কোয়ালিটি শটস ও ভিডিও ধারণের সুযোগ পাবেন ব্যবহারকারী। স্ন্যাপড্রাগন ৮ জেন ২ এর সক্ষমতার কারণে দিনে ও রাতে নিখুঁত ও ঝকঝকে ছবি ও ভিডিও নিশ্চিত করবে ডিভাইসটির ক্যামেরা। ডিভাইসটিতে রয়েছে ১২ মেগাপিক্সেল ওয়াইড ও ১২ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ডুয়েল রেয়ার ক্যামেরা এবং ১০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ৫ সম্পূর্ণভাবে কাস্টমাইজ করা যাবে, ব্যবহারকারী তার পছন্দানুযায়ী মূল স্ক্রিন ও কাভার স্ক্রিন থিম বাছাই করতে পারবেন। ব্যবহারকারী চাইলে বিভিন্ন রকম ব্যাকগ্রাউন্ড, ক্লক ডিজাইন ও উইজেটের মাধ্যমে নিজের জন্য কাভার স্ক্রিন তৈরি করে নিতে পারবেন। ডিভাইসটিতে ব্যবহার রয়েছে ৩,৭০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

ব্যবহারকারীদের জন্য মানসম্মত অভিজ্ঞতা নিশ্চিতে ও কার্যকারিতা বৃদ্ধি করতে স্যামসাংয়ের বিশেষজ্ঞ প্রযুক্তির সমন্বয়ে গ্যালাক্সি জেড ফোল্ড৫ ডিভাইসটি নিয়ে আসা হয়েছে। এর মূল স্ক্রিনের ৭.৬ ইঞ্চি ডায়নামিক অ্যামোলেড ২X ডিসপ্লে ও কভার স্ক্রিনের ৬.২ ইঞ্চি ডায়নামিক অ্যামোলেড ২X ডিসপ্লের মাধ্যমে ডিভাইসে যেকোনো কনটেন্ট আরও প্রাণবন্ত দেখা যাবে। গ্যালাক্সি জেড ফোল্ড৫ এর ৫০ মেগাপিক্সেল ওয়াইড লেন্স ও ৩০ গুণ স্পেস জুম, ১০ মেগাপিক্সেল টেলিফটো ও ১২ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ক্যামেরা দুর্দান্ত ছবি তুলতে সক্ষম। এতে ডুয়েল প্রিভিউ, রেয়ার ক্যামেরা সেলফি ও ক্যাপচার ভিউ মোডের ক্ষেত্রে সক্রিয় জুম ম্যাপ সহ আরও নানান ক্যামেরা মোড রয়েছে। এছাড়া, ডিভাইসটিতে ফ্লেক্স মোড রয়েছে। শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮ জেন ২ এর কারণে ডিভাইসটি দিয়ে আরও দ্রুত ও নিখুঁতভাবে গেমস খেলা যাবে। পাশাপাশি, ডিভাইসটির সাথে একটি এস-পেন রয়েছে; ফলে, ব্যবসায়ী ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য স্মার্টফোনটি যথার্থ হবে। ডিভাইসটিতে দেয়া হয়েছে ৪,৪০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

দু’টি ডিভাইসেই রয়েছে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস ২, ৪ ন্যানোমিটারের স্ন্যাপড্রাগন ৮ জেন ২ এবং ২৫ ওয়াট সুপার-ফাস্ট চার্জিং সুবিধা। স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ৫ এবং গ্যালাক্সি জেড ফোল্ড৫ এর হিঞ্জ ডিজাইনে গ্যাপ কমিয়ে আনা হয়েছে, ফলে, ডিভাইস দু’টিকে আরও পাতলা মনে হবে। গ্যালাক্সি জেড ফ্লিপ৫ নিয়ে আসা হয়েছে গ্রাফাইট ও মিন্ট এ দু’টি রঙে। আর গ্যালাক্সি জেড ফোল্ড৫ পাওয়া যাবে আইসি ব্লু শেডে।

এ নিয়ে স্যামসাং বাংলাদেশের হেড অব এমএক্স বিজনেস মো. মূয়িদুর রহমান বলেন, “প্রতিষ্ঠানের উন্মুক্ত দৃষ্টিভঙ্গির ওপর নির্ভর করে ফোল্ডেবল ডিভাইস নিয়ে এসেছে স্যামসাং। স্মার্ট বাংলাদেশের জন্য ডায়নামিক ব্যবহারকারীদের চাহিদা পূরণে নিরবচ্ছিন্ন অভিজ্ঞতা নিশ্চিত করবে অপ্রতিদ্বন্দ্বী এই স্মার্টফোনগুলো। নতুন ফোল্ডেবল ডিভাইস নিয়ে আসতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। ডিভাইস দু’টি আমাদের স্মার্ট নাগরিকদের অভিজ্ঞতা সফলভাবে রূপান্তরিত করবে ও তাদের সমৃদ্ধি নিশ্চিত করবে বলে আশাবাদী আমরা।”

আকর্ষণীয় প্রি-অর্ডার অফার সহ বাংলাদেশের ফ্যানদের জন্য খুব শীঘ্রই বাজারে আসতে যাচ্ছে নতুন প্রজন্মের এই ফোল্ডেবল ফোনগুলো।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img