Friday, June 21, 2024
spot_img
Homeইভেন্টকম্পিউটেক্স ২০২৪ সম্মেলনে ‘গিগাবাইট এআই টপ’ ঘোষণা

কম্পিউটেক্স ২০২৪ সম্মেলনে ‘গিগাবাইট এআই টপ’ ঘোষণা

তাইওয়ানে ৪ জুন থেকে শুরু হয়েছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম আইসিটি এক্সপো ‘কম্পিউটেক্স ২০২৪’। সম্মেলনটি শুরু হওয়ার একদিন আগে সোমবার (৩ জুন) বিশ্বের শীর্ষস্থানীয় কম্পিউটার ব্র্যান্ড গিগাবাইট এআই প্রযুক্তির জন্য বিপ্লব সৃষ্টিকারী সমাধান ‘গিগাবাইট এআই টপ’ ঘোষণা করেছে। উদ্বোধনী অনুষ্ঠানে গিগাবাইটের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এডি লিন বলেন, ‘আপনার ডেস্কই হোক এআই প্রশিক্ষণের মঞ্চ’ এই মূল্যবোধের ভিত্তিতে গিগাবাইট এআই টপ উদ্ভাবন করা হয়েছে।

তিনি আরো বলেন, গিগাবাইটের মান ও নির্ভরযোগ্যতার প্রতি অবিচল প্রতিশ্রুতি দিয়ে শীর্ষস্থানীয় সিলিকন জায়ান্টদের সঙ্গে অংশীদারিত্বকে আরো দৃঢ় করেছে, যা এআইয়ের মাধ্যমে বিশ্বের উন্নয়নে অবদান রাখা হবে। চলতি বছরের শুরুতে সিইএস ২০২৪ অনুষ্ঠানে গিগাবাইট এআই পিসি উদ্বোধনের পর এবার গিগাবাইট এআই টপ সামনে নিয়ে আসা হলো যা জেনারেটিভ এআইয়ের প্রবৃদ্ধিকে আরো গতিশীল করবে।

গিগাবাইট এআই টপ হলো লোকাল এআই মডেল প্রশিক্ষণের জন্য একটি সর্বব্যাপী সমাধান। এটি এআই টপ ইউটিলিটি, এআই টপ হার্ডওয়্যার এবং এআই টপ টিউটর নিয়ে গঠিত। এআই টপ ইউটিলিটি হলো ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেস ও অভিজ্ঞতা সমৃদ্ধ একটি পুনঃউদ্ভাবিত সফটওয়্যার যা গোপনীয়তা ও নিরাপত্তা নিশ্চিত করে। পাশাপাশি এটি ২৩৬ বিলিয়ন প্যারামিটারের মত বৃহৎ ভাষা মডেল পর্যন্ত সমর্থন করে। এআই টপ হার্ডওয়্যার ক্লাউড-ভিত্তিক প্রথাগত প্রশিক্ষণ পদ্ধতির চেয়ে অধিক নমনীয়তা এবং আপগ্রেডের সুবিধা দেয় এবং স্ট্যান্ডার্ড বিদ্যুৎ ব্যবস্থার সাথে সামঞ্জস্যপূর্ণ যার ফলে অতিরিক্ত বিদ্যুৎ ব্যবস্থার খরচ দরকার পরে না। এআই টপ টিউটর এআই টপ সমাধান, সহজে বোঝা যায় এমন সেটআপ নির্দেশনা এবং কারিগরি সহায়তা প্রদান করে। এই সবকিছু মিলে গিগাবাইট এআই টপ লোকাল এ আই প্রশিক্ষণ প্রকল্প নতুন এবং পেশাদার উভয়ের জন্যেই সহজে গ্রহণযোগ্য করে তোলে।

এআই টপ হার্ডওয়্যারে মাদারবোর্ড, গ্রাফিক্স কার্ড, এসএসডি এবং পাওয়ার সাপ্লাই ইউনিটসহ বিভিন্ন ধরনের গিগাবাইট পণ্য অন্তর্ভুক্ত রয়েছে। ইভেন্টের অন্যতম আকর্ষণ ছিল র‍্যাডিয়ন প্রো ডব্লিউ৭৯০০ এআই টপ ৪৮জি এবং র‍্যাডিয়ন প্রো ডব্লিউ৭৮০০ ৩২জি। এই পণ্যগুলোর উপস্থিতি গিগাবাইটকে বাজারে প্রথম এবং একমাত্র পেশাদার গ্রাফিক্স কার্ডের অংশীদার হিসাবে প্রতিষ্ঠিত করেছে, যা এএমডি র‍্যাডিয়ন প্রো সিরিজের সাথে সহযোগিতা করে।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img