Monday, June 17, 2024
spot_img
Homeটেক ফ্যাশনএবারের বিয়ের মৌসুমে যা ট্রেন্ড চলছে

এবারের বিয়ের মৌসুমে যা ট্রেন্ড চলছে

বিয়ের মৌসুমকে ষড়ঋতুর বাংলাদেশের সপ্তম ঋতু বলে ডাকলেও বোধ করি খুব একটা ভুল হবে না। ভালোবাসা, ঐতিহ্য আর আনন্দ যেন মিলেমিশে যায় এই সময়টায়। বিয়ের অনুষ্ঠানের জন্য সবার প্রথম পছন্দ অবধারিতভাবে শীতকাল। বিয়েকে ঘিরে এই উৎসবের কারণেই শীতকাল হয়ে ওঠে শুধু একটি ঋতুর বাইরেও বিশেষ কিছু। চলুন দেখে নেওয়া যাক শীতকালীন বিয়ের এমন কিছু ট্রেন্ড, যা মিস করা উচিত নয়।

মেইন ডিশের আগে হালকা স্ন্যাকস

হলুদের আসরের অন্যতম একটি দিক হলো স্ন্যাকিংয়ের মাধ্যমে টেস্ট বাডকে বিচিত্র স্বাদ উপভোগের সুযোগ দেওয়া। আমরা সবাই জানি, বাংলাদেশি বিয়ের অনুষ্ঠানে কাচ্চি, তেহারি, গরুর মাংস, সুস্বাদু জর্দাসহ নানা ধরনের খাবারের আয়োজন থাকে। তবে ভুলে যাবেন না, মেইন ডিশের আগে হলুদ অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ হিসেবে আরও কিছু খাবারের আয়োজনও থাকে। হলুদের আমেজ তৈরি করতে এসব খাবারের জুড়ি নেই। নাচ আর রঙের খেলা হলুদ অনুষ্ঠানের প্রধান অনুষঙ্গ, দলবল নিয়ে অনেকেই তাদের পারফরম্যান্সও প্রস্তুত করে রাখেন। কাজেই আপনার নাচের পালা আসার আগেই হলুদ স্পেশাল ফুচকা, চটপটি, জিলাপি, পিঠা, কফি ইত্যাদি খেয়ে নিতে ভুলবেন না। হলুদের এসব স্ন্যাকস খেয়ে ট্রেন্ডের সাথে আপডেটেড থাকুন ঠিকই, তবে বেশি খাবেন না যেন, কারণ এখনো তো কাচ্চি বাকি আছে!

পারফরম্যান্সের কথা যখন উঠলোই…

নাচের জন্য প্রস্তুত হোন

গান আর কোরিওগ্রাফ করা নাচ বাংলাদেশি বিয়েবাড়ির আয়োজনের একটি অংশ হয়ে গেছে। একটা সময় এই নাচের ক্ষেত্রে বলিউডি গানের আধিপত্য থাকলেও বর্তমানে সে জায়গাটা দখল করে নিয়েছে শ্রোতাপ্রিয় বাংলা গানগুলো। গত দুই বছরে ‘নয়া দামান’ বা ‘বেণি খুলে’র মতো চার্ট টপার গানগুলো ছিল বিয়ের অনুষ্ঠানে সবার পছন্দের শীর্ষে। আর এই বছরের ট্রেন্ডিং গানের মধ্যে কোক স্টুডিও বাংলা’র ‘দেওরা’ অন্যতম। যেকোনো বিয়েতে গেলেই কাউকে না কাউকে এই গান বাজাতে অথবা এর তালে নাচতে দেখা যায়। সুতরাং, ট্রেন্ডে গা ভাসান আপনিও, আর পরিবারের সদস্য বা বন্ধুদের নিয়ে ‘দেওরা’ গানে একটি পারফরম্যান্স প্রস্তুত করে ফেলুন। ইউটিউবে ৬০ মিলিয়নের বেশি ভিউ নিয়ে গানটি ইতোমধ্যেই সবার পছন্দের তালিকায় আছে, তাই এই গানে নাচলে দর্শকদের সাড়াও পাওয়া যাবে ভালো।

সেলফির দিন শেষ, সময় এখন ৩৬০ বুথ-এর!

বর্তমানে বিয়েবাড়ির সবচেয়ে জনপ্রিয় ট্রেন্ড হলো ৩৬০ ক্যামেরা বুথ। কাঁপা হাতের সেলফি এখন পুরোনো হয়ে গেছে। তাই সবাইকে নিয়ে এই প্ল্যাটফর্মে উঠে পড়ুন, তুলুন রোটেটিং ভিডিও আর ছবি। আগে থেকে কিছু পোজও ঠিক করে রাখতে পারেন, আর তার সাথে পছন্দের কোনো মিউজিক জুড়ে দিয়ে যোগ দিন এই নতুন ট্রেন্ডে।

নিজেই বানান বিয়ের ভিডিও

ভিডিও করার জন্য পেশাদার ভিডিওগ্রাফার তো আছেনই। তবে তাদের কাছ থেকে ফাইনাল ফুটেজ পাওয়ার আগে নিজের ফোন দিয়েই আপনি রিল বানিয়ে নিতে পারেন। বর-কনের কিছু শট নিন, সেইসাথে যুক্ত করুন পরিবার ও বন্ধুদের সাথে কাটানো কিছু মুহূর্ত, সুস্বাদু খাবারের কিছু ক্লোজ আপ আর অবশ্যই নিজের সুন্দর আউটফিট। এই ফুটেজের সাথে যুক্ত করুন ট্রেন্ডি কোনো মিউজিক আর বানিয়ে ফেলুন সোশ্যাল মিডিয়ার জন্য কিছু রিল। যোগ দিন বর্তমান ট্রেন্ডের সাথে।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img