Saturday, December 9, 2023
spot_img
Homeপ্রযুক্তি সংগঠনউইমেন ইন টেকনোলোজির নতুন সভাপতি রেজওয়ানা, সম্পাদক নীলা

উইমেন ইন টেকনোলোজির নতুন সভাপতি রেজওয়ানা, সম্পাদক নীলা

বাংলাদেশ উইমেন ইন টেকনোলোজির (বিডব্লিউআইটি) নবনির্বাচিত কার্যনির্বাহী  কমিটির (২০২৩- ২০২৫)  সভাপতি এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন স্টার কম্পিউটার্স সিষ্টেম লিমিটেডের সিইও রেজওয়ানা খান এবং ওমেন ইন ডিজিটালের প্রতিষ্টাতা এবং ব্যবস্থাপনা পরিচালক আছিয়া খালেদা নীলা। নির্বাচনে কোন  প্রতিদ্বন্দ্বীতা না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন ১৩ সদস্য বিশিষ্ট এই কার্যনির্বাহী কমিটি ।

নির্বাচনে উদ্যোক্তা, কর্পোরেট এবং প্রফেশনাল  এই তিন বিভাগে সহ সভাপতি নির্বাচিত হয়েছেন যথাক্রমে অনুপম ইনফোটেক এর ব্যবস্থাপনা পরিচালক নাজনীন কামাল, পিডব্লিউসি এর পরিচালক রুমেসা হোসেইন এবং নর্থসাউথ ইউনিভার্সিটি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের  অধ্যাপক ড. নোভা আহমেদ। যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন জগন্নাথ ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ড. সেলিনা শারমিন, কোষাধ্যক্ষ  হিসাবে নির্বাচিত হয়েছেন সালেহীন এন্ড এ্যাসোসিয়েটস এর প্রতিষ্ঠাতা নাজমুস সালেহীন।

এছাড়া পরিচালক হিসাবে নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবোটিক্স এ্ন্ড ম্যাকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. লাফিফা জামাল, টেকসলুশ্যানের ব্যবস্থাপনা পরিচালক নাজনীন নাহার, বিডিওএনএস এর সিইও কানিজ ফাতেমা, দোহাটেকের পরিচালক রীম শামসুদ্দোহা, দোহাটেকের প্রকল্প ব্যবস্থাপক তাসলিমা আক্তার এবং নটরডেম ইউনিভার্সিটির বাংলাদেশের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ফারনাজ নারিন নূর।

বাংলাদশে উইমেন ইন টেকনোলোজি ২০১২ সাল হতে  প্রযুক্তিতে নারীর অংশগ্রহন বাড়াতে এবং তাদের দক্ষতা উন্নয়নে কাজ করে যাচেছ। বিগত দিনগুলোতে প্রতিষ্ঠাতা লুনা শামছুদ্দোহার নেতৃত্বে নারীদের জন্য দেশের একমাত্র তথ্যপ্রযুক্তি ভিত্তিক সংগঠক বিডব্লিউআইটি তথ্যপ্রযুক্তিতে নারীর অংশগ্রহন বাড়াতে  এবং দক্ষতা উন্নয়নে কাজ করেছে এসএমই ফাউন্ডেশন, আইসিটি ডিভিশন , এটুআই সহ বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img