Wednesday, May 22, 2024
spot_img
Homeই-কমার্স‘ই-কমার্স এক্সপো ২০২৩’

‘ই-কমার্স এক্সপো ২০২৩’

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) ও বাণিজ্য মন্ত্রণালয়ের ‘রপ্তানি উন্নয়ন ব্যুরো (Export Promotion Bureau)’-এর যৌথ উদ্যোগে এবং বাংলাদেশ হাইকমিশন, লন্ডনের সহায়তায় আগামী ২৭-২৮ সেপ্টেম্বরে আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র ‘এক্সেল লন্ডন’-এ অনুষ্ঠিতব্য ‘ই-কমার্স এক্সপো’ শীর্ষক আন্তর্জাতিক প্রদর্শনী মেলায় অংশগ্রহণ করতে যাচ্ছে বাংলাদেশের একটি প্রতিনিধি দল।

দেশের সম্ভাবনাময় বিপিও এবং ই-কমার্স খাতকে বিশ্ববাসীর সামনে তুলে ধরতে ১৬টি শীর্ষপর্যায়ের বাংলাদেশী প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে এ প্রদর্শনীতে। উপরন্তু, বাক্কো ও রপ্তানি উন্নয়ন ব্যুরোর যৌথ উদ্যোগে প্রদর্শনীতে ‘বিপিও ব্রিলিয়্যান্স ইন্‌ বাংলাদেশঃ পেইভিং দ্য ওয়ে ফর গ্লোবাল এক্সিলেন্স (BPO Brilliance in Bangladesh: Paving the Way for Global Excellence)’ শীর্ষক এক আলোচনা সভার আয়োজনও থাকবে। এ আলোচনায় বাংলাদেশের বিপিও খাতের অমিত সম্ভাবনার প্রতি আলোকপাত করা হবে। আলোচনায় অংশগ্রহণ করবেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর বাণিজ্যদূত, বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ এমপি রুশানারা আলী, যুক্তরাজ্যের প্রযুক্তি ও ডিজিটাল অর্থনীতি এবং লন্ডনবিষয়ক মন্ত্রী পল স্কালি ও যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাইদা মুনা তাসনীম। বাক্কো কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে অংশ নেবেন সিনিয়র উপদেষ্টা ও প্রতিষ্ঠাকালীন সভাপতি আহমাদুল হক, সভাপতি ওয়াহিদ শরীফ, সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন ও পরিচালক কাওসার আহমেদ।

অংশগ্রহণকারী ১৬টি প্রতিষ্ঠান হলঃ

এরিয়া৭১ ভেঞ্চার লিমিটেড, এএসএল বিপিও, ব্রেইন স্টেশন ২৩ লিমিটেড, ইজি টেকনোলজি লিমিটেড, ফেইথআইটি, ফিফোটেক, ফার্নিকম, গ্রাহো লিমিটেড, গ্রাফিক আনলিমিটেড এইড লিমিটেড, গ্রাফিকস ভিউ, গোইয়ারা লিমিটেড, ইগনাইট টেক সলিউশন্স, দ্য কাও কোম্পানি লিমিটেড, লিংক ভিশন সফটওয়্যার সলিউশন, নোবেল আইটি সলিউশন লিমিটেড এবং স্কাই টেক সলিউশন্স।

যুক্তরাজ্যে বসবাসকারী বিপুলসংখ্যক বাংলাদেশী অভিবাসী ও ব্যবসায়ী গোষ্ঠীর জন্য এ প্রদর্শনী ব্যবসায়িক সম্পর্ক তৈরির এক চমৎকার ক্ষেত্রতে পরিণত হবে, এমনটাই আশাবাদ আয়োজকদের। অন্যদিকে সম্মানজনক এই আন্তর্জাতিক

প্রদর্শনীতে অংশগ্রহণের মাধ্যমে বিশ্ববাসীর সামনে বাংলাদেশকে বিশ্বের অন্যতম সেরা বিপিও গন্তব্য হিসেবে উপস্থাপনের সুযোগকে যথার্থভাবে কাজে লাগাতে অঙ্গীকারবদ্ধ প্রতিনিধিগণ।

উল্লেখ্য, ‘ই-কমার্স এক্সপো ২০২৩’- এ অংশ নিতে যাচ্ছে এগারো হাজারেরও বেশি আন্তর্জাতিক ই-কমার্স এবং বিপণন খাতের নেতৃবৃন্দ। প্রদর্শনীর পাশাপাশি এগারোটি মিলনায়তন জুড়ে থাকছে দুইশত ঘন্টারও অধিক সময়ব্যাপী আলোচনা সভার আয়োজন ।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img