Monday, June 17, 2024
spot_img
HomeUncategorizedইনফিনিক্স হট ৪০আই: কাস্টমাইজ বক্সে যা আছে

ইনফিনিক্স হট ৪০আই: কাস্টমাইজ বক্সে যা আছে

বছরের শুরুতেই দেশের বাজারে নতুন গেমিং ফোন নিয়ে এসেছে প্রযুক্তি ব্র্যান্ড ইনফিনিক্স। জনপ্রিয় গেইম মোবাইল লেজেন্ড ব্যাং ব্যাং (এমএলবিবি) থিমের কাস্টমাইজড বক্সে পাওয়া যাচ্ছে স্মার্টফোনটি। তরুণদের পছন্দ মাথায় রেখে ডিজাইন করা এই বক্সটি খুব সহজেই দৃষ্টি আকর্ষণ করে। ভেতরে কী আছে জানতে কৌতূহল জাগায়। চলুন, জেনে নেওয়া যাক কী থাকছে এই বক্সে। সাথে জেনে নেওয়া যাবে হট ৪০আই সম্পর্কে বিস্তারিত।

এমএলবিবি দ্বারা অনুপ্রাণিত হট ৪০আই-এর বক্সটি খুললে পাওয়া যাবে একটি স্মার্টফোন, একটি ১৮ ওয়াটের ফাস্ট চার্জার, ১২ মাস মেয়াদের ওয়ারেন্টি কার্ড, এবং একটি সিলিকন ব্যাক কভারসহ অন্যন্য কাগজপত্র।

পারফরম্যান্স ও ব্যাটারি: ইনফিনিক্স হট ৪০ আই ফোনটিতে আছে অক্টা-কোর ইউনিসক টি৬০৬ চিপসেট এবং এক্সবুস্ট গেমিং ইঞ্জিন। এতে গেমিং ও দৈনন্দিন নানা কাজের জন্য পাওয়া যাবে নির্ভরযোগ্য পারফরম্যান্স। ফলে ব্যবহারকারীরা বাজেটের মধ্যে একটি সুন্দর অভিজ্ঞতা পাবেন। অ্যান্ড্রয়েড ১৩ চালিত ডুয়েল-সিম ইনফিনিক্স ফোনটিতে আরও আছে ৮ জিবি র‍্যাম এবং এর ধারণক্ষমতা ১২৮ জিবি।

দীর্ঘ সময় ধরে টানা ফোন ব্যবহারের জন্য এতে আছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। আবার দ্রুত চার্জ করে নেওয়ার জন্য আছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জার।

ডিসপ্লে: বেশ বড় সাইজের ৬.৫৬ ইঞ্চির ডিসপ্লেতে দেওয়া হয়েছে পাঞ্চহোল এবং ম্যাজিক রিং। ফোনটির রিফ্রেশ রেট ৯০ হার্জ। এতে গেমিং, মেন্যু নেভিগেট অথবা মাল্টিমিডিয়া কন্টেন্ট উপভোগ করা, সব ক্ষেত্রেই ভিজ্যুয়াল অভিজ্ঞতা আরও স্বচ্ছন্দ হবে।

ক্যামেরা: বৈচিত্র্যময় ফটোগ্রাফি অভিজ্ঞতার জন্য হট ৪০আই এর পেছনে আছে ৫০ মেগাপিক্সেলের ডুয়েল এআই ক্যামেরা এবং সামনে আছে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। বিভিন্ন পরিবেশে ছবি তুলতে বেশ সহায়তা করবে এই ক্যামেরা সিস্টেম।

নিরাপত্তা: ডিভাইসটির নিরাপত্তা জোরদার করতে এতে আছে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট ফিচার। কার্যকর এই সংযোজনের ফলে দ্রুত নিরাপত্তা নিশ্চিত করে সহজে ফোন ব্যবহার করা যাবে।

অডিও: এই ডিভাইসটিতে সাউন্ড বাড়ানো যাবে ২০০% পর্যন্ত। ফলে বোঝা যাচ্ছে, অডিওর মানের ওপর বেশ গুরুত্ব দেওয়া হয়েছে এই স্মার্টফোনটিতে। সাউন্ডের মান যাদের কাছে গুরুত্বপূর্ণ, তাদের জন্য এটি বেশ কাজের।

ডিজাইন: স্টাইলিশ ও স্লিক ডিজাইনের হট ৪০আই বাজারে এসেছে পাম ব্লু, হরাইজন গোল্ড ও স্টারলিট ব্ল্যাক — এই তিনটি রঙে। তরুণ গেমারদের মধ্যে তুমুল জনপ্রিয় গেম এমএলবিবি এর কাস্টমাইজড বক্সে পাওয়া যাবে ফোনটি।

দাম: ইনফিনিক্স হট ৪০আই-এর বাজারমূল্য ধরা হয়েছে ১৩,৯৯৯ টাকা। দাম এবং ফিচার বিবেচনায়, ইনফিনিক্স হট ৪০আই-কে বলা যায় একটি বাজেটবান্ধব ফোন। সাশ্রয়ী মূল্যে এতে পাওয়া যাচ্ছে গেমিং পারফরম্যান্স, দীর্ঘস্থায়ী ব্যাটারি লাইফ, আকর্ষণীয় ডিজাইন এবং কার্যকর ক্যামেরা।

সিদ্ধান্ত: হট ৪০আই-কে বাজেটে সেরা প্রিমিয়াম ফোন বলা যাবে কি না, তা নির্ভর করবে ব্যবহারকারীর ব্যক্তিগত পছন্দ ও প্রয়োজনের ওপর। হ্যাঁ, ফোনটি প্লাস্টিকের তৈরি এবং এর এনএফসি, ক্যামেরা ফিচার ও স্ক্রিন রেজোলিউশনে কিছু সীমাবদ্ধতা আছে। হয়তো এটি কোনো ফ্ল্যাগশিপ কিলারও না। তবে, দৈনন্দিন কাজে ব্যবহারের জন্য এটি নির্ভরযোগ্য, সাশ্রয়ী ও পাওয়ারফুল একটি স্মার্টফোন। হট ৪০আই ফোনটি বাংলাদেশের সকল ইনফিনিক্স আউটলেট এবং দারাজে পাওয়া যাচ্ছে।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img