Thursday, February 9, 2023
spot_img
Homeপ্রযুক্তি খবরইডটকোর ১৫ হাজার টাওয়ার স্থাপন

ইডটকোর ১৫ হাজার টাওয়ার স্থাপন

প্রথম টাওয়ার কোম্পানি হিসেবে সম্প্রতি দেশে ১৫ হাজার টাওয়ার স্থাপনের নতুন মাইলফলক অর্জন করেছে সমন্বিত টেলিযোগাযোগ অবকাঠামো সেবাদাতা প্রতিষ্ঠান ‘ইডটকো বাংলাদেশ’।

এ উপলক্ষে ইডটকো বাংলাদেশ-এর কেয়ারটেকার কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর আহাম্মদ জুবায়ের আলী বলেন, “নিঃসন্দেহে এটি আমাদের জন্য বেশ গর্বের একটি মুহূর্ত। আমাদের প্রাথমিক লক্ষ্য বাংলাদেশে শক্তিশালী ও টেকসই টেলিযোগাযোগ অবকাঠামো গড়ে তোলা। সরকারের ডিজিটাল ভিশন অনুযায়ী আমরা দেশের ডিজিটাল রূপান্তরে তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখতে সচেষ্ট রয়েছি। বাংলাদেশের টেলিযোগাযোগ খাতের অন্য অংশীদারদের সঙ্গে সক্রিয়ভাবে অংশীদারিত্ব গড়ে আমরা শেয়ারযোগ্য অবকাঠামো প্রস্তুত ও আগামী প্রজন্মের প্রযুক্তি সরবরাহের মাধ্যমে ডিজিটাল লক্ষ্য অর্জনে কাজ করে যাচ্ছি। অসংখ্য বৈশ্বিক ও অর্থনৈতিক সংকট সত্ত্বেও ১৫ হাজার টাওয়ার স্থাপনের এই মাইলফলক গ্রাহক প্রত্যাশা মেটাতে আমাদের সক্ষমতা এবং দেশজুড়ে সবার জন্য সমান পরিসরে নেটওয়ার্কের প্রবেশাধিকার নিশ্চিত করতে আমাদের একাগ্রতার মনুমেন্ট হিসেবেই বিবেচ্য।”
পনেরো হাজার টাওয়ার স্থাপনের এই স্মরণীয় উদযাপনকে ঘিরে ইডটকো বাংলাদেশ-এর ম্যানেজমেন্ট কমিটির সদস্য ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইডটকো বাংলাদেশ, ইডটকো গ্রুপ এসডিএন বিএইচডি-এর একটি সহযোগী প্রতিষ্ঠান ও এটি ২০১৩ সাল থেকে দেশের টেলিযোগাযোগ অবকাঠামো খাতে শীর্ষস্থানে অবস্থান করছে। এছাড়া, কোম্পানিটি টাওয়ার সেবা খাতে টাওয়ার লিজিং, কো-লোকেশন্স, বিল্ড-টু-স্যুট টু এনার্জি ম্যানেজমেন্ট, এবং প্যাসিভ মেইন্ট্যানেন্স ইত্যাদি ‘এন্ড-টু-এন্ড’ সুল্যশন প্রদান করে থাকে। ইডটকো বাংলাদেশ অবকাঠামো নকশা, ব্যবসায়িক নীতি ও সামাজিক দায়বদ্ধতা কার্যক্রম সহ ব্যবসার সকল ধাপে টেকসই উন্নয়ন চর্চায় প্রতিশ্রুতিবদ্ধ।

যাত্রার শুরু হতে প্রতিষ্ঠানটি অভিনব ও টেকসই ইনফ্রা সল্যুশন প্রদানের মাধ্যমে টেলিযোগাযোগ খাতকে নতুন আঙ্গিক দিয়ে যাচ্ছে। ইডটকোর অভিনব ও অনুসরণীয় উদ্ভাবনগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- ব্যাম্বু টাওয়ার, লোক-কস্ট সল্যুশন্স, হাইব্রিড সোলার-উইন্ড টাওয়ার, স্প্যান প্রিস্ট্রেসড কংক্রিট টাওয়ার এবং স্মার্ট পোল স্ট্রিট ফার্নিচার ইত্যাদি।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img