Sunday, July 14, 2024
spot_img
Homeপ্রযুক্তি সংগঠনআইআইজিএবির নতুন সভাপতি আমিনুল, মহাসচিব জুনায়েদ

আইআইজিএবির নতুন সভাপতি আমিনুল, মহাসচিব জুনায়েদ

আন্তর্জাতিক ইন্টারনেট গেটওয়ে অ্যাসোসিয়েশন বাংলাদেশের (আইআইজিএবি) ২০২৪-২০২৬ মেয়াদের জন্য নতুন নির্বাহী কমিটি (ইসি) নির্বাচিত হয়েছে। গত সপ্তাহে সম্পন্ন হওয়া এই নির্বাচনে ইন্টারনেট ও টেলিযোগাযোগ খাতের বিশিষ্ট পেশাজীবীদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হয়।

নতুন নির্বাচিত কমিটি ১১ জন সম্মানিত সদস্য নিয়ে গঠিত যারা অভিজ্ঞতা, দক্ষতা এবং নেতৃত্বের দিক থেকে সমৃদ্ধ। তাদের যৌথ দৃষ্টিভঙ্গি এবং একাগ্রতা আইআইজিএবি-কে নতুন সাফল্যের পথে এগিয়ে নিয়ে যাবে, যা বাংলাদেশের ইন্টারনেট গেটওয়ে খাতের অগ্রগতি নিশ্চিত করবে।

২০২৪-২৬ মেয়াদের জন্য নির্বাহী কমিটির সদস্যরা হলেন: সভাপতি আমিনুল হাকিম (বিডি হাব লিমিটেড), মহাসচিব আহমেদ জুনায়েদ (লেভেল থ্রি ক্যারিয়ার লিমিটেড), জ্যেষ্ঠ সহ-সভাপতি মোহাম্মদ সালাম (স্কাই টেল কমিউনিকেশন লিমিটেড), সহ-সভাপতি মইনুল হক সিদ্দিকী (ফাইবার এট হোম গ্লোবাল লিমিটেড), সহ-সভাপতি সাইফুল সিদ্দিকি (পিয়ারএক্স নেটওয়ার্ক লিমিটেড), যুগ্ম সচিব মক্তবুর রহমান (ইন্ট্রাগ্লোব কমিউনিকেশনস লিমিটেড), কোষাধ্যক্ষ জিয়াউল হক (এডিএন ইন্টারন্যাশনাল গেটওয়ে লিমিটেড) এবং পরিচালক খালিদ হাসান (স্টারট্রেক টেলিকম লিমিটেড), মো. হাসিবুর রশিদ (নভোকম লিমিটেড), মো. খালিদ রায়হান (সামিট কমিউনিকেশনস লিমিটেড) ও সারাফাতউল্লাহ জাহিদ (ম্যাঙ্গো টেলিসার্ভিসেস লিমিটেড)।

নবনির্বাচিত কমিটি ইন্ডাস্ট্রির মূল চ্যালেঞ্জগুলি মোকাবিলা করার, অনুকূল নীতির জন্য সমর্থন করার এবং জাতীয় ও আন্তর্জাতিক অংশীদারদের সাথে সহযোগিতা বাড়ানোর জন্য প্রস্তুত। তাদের এজেন্ডার মধ্যে রয়েছে ইন্টারনেট অবকাঠামোর উন্নয়ন, সাইবার সিকিউরিটির প্রচার এবং সকল নাগরিকের জন্য সাশ্রয়ী ও নির্ভরযোগ্য ইন্টারনেট সেবা নিশ্চিত করা।

“আমরা বাংলাদেশের একটি শক্তিশালী এবং উদ্ভাবনী ইন্টারনেট ইকোসিস্টেম গঠনে প্রতিশ্রুতিবদ্ধ,” বলেন আইআইজিএবি-এর নবনির্বাচিত সভাপতি আমিনুল হাকিম। “আমাদের ফোকাস থাকবে প্রযুক্তিগত

অগ্রগতির সুবিধা নেওয়া, নীতিমালা সংস্কার চালানো এবং আমাদের ডিজিটাল সমাজের পরিবর্তনশীল চাহিদা পূরণের জন্য ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করার দিকে।”

আইআইজিএবি, বাংলাদেশের ইন্টারনেট গেটওয়ে অপারেটরদের প্রতিনিধিত্বকারী সংস্থা হিসেবে, ইন্টারনেট সংযোগ এবং ডিজিটাল রূপান্তরের ভবিষ্যত গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বিভিন্ন পটভূমি এবং দক্ষতার সাথে নতুন ইসি সদস্যরা সমিতির কৌশলগত লক্ষ্য অর্জনে নেতৃত্ব দেওয়ার জন্য প্রস্তুত।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img