Sunday, April 28, 2024
spot_img
Homeইভেন্টঅনুষ্ঠিত হলো বাক্কো-পেওনিয়ার কানেক্ট ইন্‌ ঢাকা

অনুষ্ঠিত হলো বাক্কো-পেওনিয়ার কানেক্ট ইন্‌ ঢাকা

অনুষ্ঠিত হল ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)’ এবং পেওনিয়ারের যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠান ‘পেওনিয়ার কানেক্ট ইন্‌ ঢাকা’।

ক্রস-বর্ডার পেমেন্ট বা আন্তঃদেশীয় লেনদেন ব্যবস্থা এবং বাংলাদেশের বিপিও শিল্প নিয়ে সমৃদ্ধ আলোচনার পাশাপাশি তথ্যপ্রযুক্তি শিল্পের নেতৃবৃন্দের মধ্যে ব্যবসায়িক যোগাযোগ সৃষ্টি ও সম্পর্ক উন্নয়ন ছিল এ আয়োজনের উদ্দেশ্য।

অনুষ্ঠানের শুরুতেই বাংলাদেশের বিপিও শিল্পে ডিজিটাল ট্রান্সফরমেশনের বিষয়টির ওপর তথ্যবহুল উপস্থাপনা করেন বাক্কো পরিচালক মুসনাদ ই আহমেদ। অন্যদিকে পেওনিয়ারের ক্রস বর্ডার পেমেন্ট ইকোসিস্টেমের বিষয়টি নিয়ে উপস্থাপনা করেন পেওনিয়ারের সিনিয়র বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার নাফিউর রহমান।

বাক্কো সাধারণ সম্পাদক জনাব তৌহিদ হোসেন তার বক্তব্যে বলেন, “ বাক্কোর সদস্যদের সঙ্গে মতবিনিময়ের উদ্দেশ্যে পেওনিয়ারের আজকের উদ্যোগটি সত্যিই প্রশংসনীয়। আমাদের সদস্য কোম্পানিগুলো প্রতিনিয়তই আন্তর্জাতিক অঙ্গণে বড় অংকের লেনদেন করে থাকে, আমরা আশা করি পেওনিয়ারের সহায়তায় আমাদের আন্তঃদেশীয় লেনদেনসমূহ হয়ে উঠবে সহজ এবং জটিলতামুক্ত” ।

পেওনিয়ারের সিনিয়র বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার নাফিউর রহমান তার বক্তব্যে বলেন, “পেওনিয়ার সর্বদাই তার গ্রাহকদের সঙ্গে প্রত্যক্ষভাবে সংযুক্ত থাকতে বদ্ধপরিকর। আপনারা যেকোনো সময়ে, যে কোনো ধরনের অসুবিধার সম্মুখীন হলে জানবেন যে আমরা আছি, এবং গ্রাহকদের লেনদেন সম্পর্কিত সকল সুবিধা অসুবিধার কথা শুনে তা নিরূপণের সর্বাত্মক চেষ্টা আমরা করে থাকি”।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাক্কো সভাপতি ওয়াহিদ শরীফ, বাক্কো কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ এবং বাক্কোর সদস্যবৃন্দ।

উল্লেখ্য, দেশের বিপিও/আউটসোর্সিং শিল্পের জন্য নিবেদিত একক ও কেন্দ্রীয় বাণিজ্য সংস্থা হিসেবে ২০১১ সাল থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাক্কো। বাংলাদেশ সরকারের ‘ডিজিটাল বাংলাদেশ’ প্রতিষ্ঠার যাত্রায় বাক্কো ছিল অবিচ্ছেদ্য সঙ্গী। ঠিক একইভাবে বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রস্তাবিত ‘স্মার্ট বাংলাদেশ’ প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে সংস্থাটি। ২০২৫ সালের মধ্যে দেশের বিপিও খাতে ১ লক্ষ কর্মসংস্থান ও ১ বিলিয়ন মার্কিন ডলার রাজস্ব আয় সৃষ্টিই বাক্কোর অভিলক্ষ্য। অন্যদিকে পেওনিয়ার ডিজিটাল অর্থনৈতিক লেনদেনের এক আন্তর্জাতিক প্ল্যাটফর্ম, যা সহজ আন্তঃদেশীয় বিনিময় নিশ্চিতকরণের মাধ্যমে বাংলাদেশের মুক্তপেশাজীবী ও আন্তর্জাতিক অঙ্গনে ব্যবসারত ব্যবসায়ীদের মধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img