Thursday, May 23, 2024
spot_img
Homeপ্রযুক্তি খবরচট্টগ্রামে বন্যাদুর্গতদের পাশে শাওমি বাংলাদেশ

চট্টগ্রামে বন্যাদুর্গতদের পাশে শাওমি বাংলাদেশ

টানা কয়েক দিনের ভারী বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে চট্টগ্রাম, বান্দরবান, রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও কক্সবাজারে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়। ধীরে ধীরে পানি নেমে গেলেও সে অঞ্চলের কয়েক লাখ মানুষ পানিবন্দি থেকে দুর্ভোগে পড়েছেন। বিভিন্ন এলাকায় বিচ্ছিন্ন হয়ে পড়ে বিদ্যুৎ সংযোগ এবং দেখা দেয় খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট। ফলে মানবেতর জীবনযাপন করছেন অনেক মানুষ।

বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান এই অঞ্চলগুলোতে উদ্ধারকাজ ও ত্রাণ বিতরণ করেছে। চট্টগ্রাম অঞ্চলের এই সংকটে দুর্গতদের পাশে এসে দাঁড়িয়েছে গ্লোবাল টেকনোলজি প্রতিষ্ঠান শাওমি। চট্টগ্রামের পানিবন্দি মানুষদের জন্য সহায়তায় এগিয়ে এসেছে প্রতিষ্ঠানটি।

শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, “টানা কয়েক দিনের ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে কয়েক লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। জাতির এমন ক্রান্তিকালে আমাদের সবার একসাথে এগিয়ে আসা অনেক জরুরি। তাই আমরা শাওমির পক্ষ থেকে চট্টগ্রাম অঞ্চলের বন্যা বিপর্যস্ত এলাকায় ত্রাণ নিয়ে সহায়তা করছি।”

তিনি আরও বলেন, “শাওমি বাংলাদেশ চলতি মাসে একটি স্মার্টফোন লঞ্চ করতে যাচ্ছে। আমরা চাই, উদ্বোধনের এই অনুষ্ঠানটি আড়ম্বরপূর্ণ না করে সেই অর্থ দুর্গতদের সহায়তায় খরচ করতে। এই পরিস্থিতিতে আমরা চেষ্টা করছি সর্বাত্মক সহযোগিতার হাত বাড়িয়ে দিতে। মানুষের এমন সঙ্কটময় সময়ে সবার এক হওয়া দরকার। বন্যা কবলিত মানুষদের সাহায্য করার জন্য আমাদের একতা এবং আন্তরিকতা খুব বেশি প্রয়োজন।”

শাওমি এর আগেও দেশের বিভিন্ন প্রয়োজনে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। কোভিড মহামারির সময় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান এবং বিভিন্ন হাসপাতালে সুরক্ষা সামগ্রী বিতরণ করেছিল প্রতিষ্ঠানটি। এ ছাড়া গত বছর সিলেট, সুনামগঞ্জ এলাকায় ভয়াবহ বন্যার সময়ও দুর্গত এলাকার মানুষের জন্য ত্রাণসহ বিভিন্ন সহযোগিতা করে শাওমি।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img