স্ট্রিট ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করেছে রিয়েলমি

Street-Photography

মোবাইল ফটোগ্রাফি ভালোবাসেন এমন ব্যবহারকারী ও ফ্যানদের জন্য স্ট্রিট ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করেছে তরুণদের পছন্দের ব্র্যান্ড রিয়েলমি। প্রতিযোগিতার বিজয়ীদের জন্য থাকছে আকর্ষণীয় পুরস্কার।

সম্প্রতি, স্ট্রিট ফটোগ্রাফি সারা বিশ্বে একটি ট্রেন্ডে পরিণত হয়েছে। বর্তমানে, অনেক তরুণ তাদের স্মার্টফোন ব্যবহার করে স্ট্রিট ফটোগ্রাফি করতে পছন্দ করেন। স্ট্রিট ফটোগ্রাফির জন্য যে ধরনের প্রফেশনাল ক্যামেরার প্রয়োজন হয়, সেগুলো বেশ ব্যয়বহুল। এর ফলে, মেধা থাকা সত্ত্বেও অনেকে এসব ক্যামেরা কিনতে পারেন না। এসব আগ্রহী ব্যবহারকারীদের জন্য রিয়েলমি সম্প্রতি এর ফ্ল্যাগশিপ কিলার ‘রিয়েলমি জিটি মাস্টার এডিশন’ নিয়ে এসেছে। এতে রয়েছে বিশ্বের প্রথম ৬৪ মেগাপিক্সেলের স্ট্রিট ফটোগ্রাফি ক্যামেরা।

ব্যবহারকারীদের তাদের প্রতিভা প্রকাশের সুযোগ প্রদানের লক্ষ্যে রিয়েলমি একটি ফটোগ্রাফি প্রতিযোগিতা আয়োজন করেছে। এই প্রতিযোগিতায় অংশ নিতে স্মার্টফোন ব্যবহারকারীদের কেবল জিটি মাস্টার এডিশন দিয়ে ছবি তুলতে হবে এবং সেগুলো জমা দিতে হবে। প্রতিযোগিতায় থাকছে দু’টি পর্যায় – প্রথমে, জনপ্রিয় ফটোগ্রাফার অভিজিৎ নন্দী তার অভিজ্ঞ পরামর্শ প্রদান করবেন এবং দ্বিতীয়ত, ব্যবহারকারীরা সেসব পরামর্শ অনুসরণ করে ছবি তুলে প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

এটি সবচেয়ে বড় স্মার্টফোন ফটোগ্রাফি প্রতিযোগিতা এবং এর আগে কোন স্মার্টফোন ব্র্যান্ড বিশেষজ্ঞের কাছ থেকে প্রশিক্ষণ নেওয়ার এমন সুযোগ প্রদান করেনি। রিয়েলমি ব্যবহারকারীদের এই সুযোগ প্রদান করছে, যাতে তারা ‘ডেয়ার টু লিপ’ চেতনায় উদ্বুদ্ধ হয়ে জীবনে এগিয়ে যেতে এবং তাদের সুপ্ত প্রতিভা প্রকাশ করতে পারে।

প্রথম পর্যায়ে, চিত্রগল্পের সহ-প্রতিষ্ঠাতা এবং কোর ফটোগ্রাফার অভিজিৎ নন্দী, জিটি মাস্টার এডিশনের স্ট্রিট ফটোগ্রাফি মোড ব্যবহার করে কিছু ছবি তুলবেন এবং এই হ্যান্ডসেট দিয়ে অসাধারণ ছবি তোলার কৌশল বর্ণনা করবেন। এরপর এসব টিপস ব্যবহার করে ব্যবহারকারীরা ছবি তুলবেন এবং প্রতিযোগিতার জন্য জমা দিতে পারবেন। প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত জানতে, ক্লিক করুন https://www.facebook.com/realmeBD/videos/998192957412487।

আগ্রহীরা তিন ক্যাটাগরিতে ছবি জমা দিতে পারবেন – ইনফিনিট-ইয়েট-ডিভাইন (বাংলাদেশের রাস্তার অপরূপ সৌন্দর্য তুলে ধরে), ট্র্যাঙ্কুইলিটি (ধূসরকে ফুটিয়ে তুলে বিঅ্যান্ডডব্লিউ মোডে রাস্তার ছবি এবং নীল রঙকে ফুটিয়ে তুলে আকাশের সাথে রাস্তার ছবি) এবং রেড অ্যান্ড গ্রিন (জিটি মাস্টার এডিশনের স্ট্রিট মোডে দেশের রঙকে ফুটিয়ে তোলা)। অভিজিৎ এসব থিমের ওপর ভিত্তি করে ছবি তুলবেন এবং ক্যামেরার বিভিন্ন ফিচার ব্যবহার করে কিভাবে সেরা ছবি তোলা যাবে সে ব্যাপারে তার কৌশল জানাবেন।

আগামী ১৭ অক্টোবর ছবি জমা দেওয়ার শেষ দিন। ২০ অক্টোবর রিয়েলমি পেইজ এবং ইন্সটাগ্রাম স্টোরির মাধ্যমে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। প্রতি পর্বের সেরা ছবি পুরস্কার পাবে এবং টপ ওয়ান ফটোগ্রাফার পাবেন রিয়েলমি জিটি মাস্টার এডিশন। এছাড়া, টপ টেন ফটোগ্রাফার জনপ্রিয় ফটোগ্রাফার অভিজিতের সাথে ফটো ওয়াক ও ফটো আড্ডার সুযোগ পাবেন। রিয়েলমি এসব ছবি তাদের ইন্সটাগ্রাম পেইজে পোস্ট করবে।

রিয়েলমি আগামী ৩ বছরের মধ্যে তরুণ ব্যবহারকারীদের কাছে ১০ কোটি ৫জি ফোন সরবরাহের লক্ষ্যে ৫জি পণ্যের এক বিস্তৃত পোর্টফলিও তৈরিতে কাজ করছে। এ স্মার্টফোন ব্র্যান্ডটি তাদের উন্নত ‘১+৫+টি’ কৌশলের সাথে এআইওটি ২.০ বিকাশের পর্যায়ে প্রবেশ করেছে। এর ফলে সাশ্রয়ী মূল্যের ৫জি ফোন ছাড়াও রিয়েলমি তরুণ প্রজন্মের ক্রেতাদের জন্য আরও অনেক এআইওটি পণ্য বাজারে নিয়ে আসবে। ক্যানালিসের তথ্য মতে, ২০২১ সালের দ্বিতীয় প্রান্তিকে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন নির্মাতা ব্র্যান্ডে পরিণত হয়েছে রিয়েলমি। তাছাড়া, কাউন্টারপয়েন্ট রিসার্চ অনুসারে, সম্প্রতি বিশ্বব্যাপী শীর্ষ ৬ স্মার্টফোন বিক্রেতার তালিকায় জায়গা করে নিয়েছে রিয়েলমি।

*

*