সঙ্গীতানুরাগীদের নিয়ে নতুন আঙ্গিকে ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে’ আনছে রবি

Bijoy

গত বছরের সাফল্যের পর, টানা দ্বিতীয়বারের মত ‘বিজয়ের সুরে নতুন এক্সপেরিয়েন্স’ ক্যাম্পেইন চালু করেছে রবি। এবার বিজয় দিবস উদযাপনে কয়েকজন কিংবদন্তি এবং বর্তমানের খ্যাতিমান সংগীত শিল্পীদের সাথে ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে’ গানটির নতুন সংস্করণ তৈরির সুযোগ পাবেন দেশের সকল সঙ্গীতানুরাগী।

ক্যাম্পেইনের অংশ হিসাবে, রবি’র ফেসবুক পেজে অনুষ্ঠিত একটি সোশ্যাল মিডিয়া পোলিং এর মাধ্যমে গ্রাহকদের কাছ থেকে প্রাপ্ত ভোটের সংখ্যার ভিত্তিতে এই সুপরিচিত গানটি নির্বাচন করা হয় । গোবিন্দ হালদার রচিত এবং সমর দাসের সুরে গাওয়া এই দেশাত্ববোধক গানটির নতুন সংস্করণ নির্বাচিত সঙ্গীতানুরাগীদের পাশাপাশি পরিবেশন করবেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের ডালিয়া নওশিন, আর্ক ব্যান্ডের হাসান, নেমেসিসের জোহাদ, শিরোনামহীনের তানজির তুহিন, চিরকুটের শারমিন সুলতানা সুমি এবং সাবরিনা পড়শীর মতো জনপ্রিয় শিল্পীরা । এবারও গানটির নতুন সংস্করণ তৈরি করছেন মিউজিক কম্পোজার এবং চিরকুট ব্যান্ডের সদস্য পাভেল আরিন।

আরেকটি বিজয় দিবসের গানের নতুন সংস্করণ তৈরির অভিজ্ঞতা সম্পর্কে পাভেল আরিন বলেন, “বিজয়ের ৫০ বছর উদযাপনে এই আইকনিক গানটির মাধ্যমে আমাদের বীর মুক্তিযোদ্ধাদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে পারায় আমরা অত্যন্ত গর্বিত । গত বছর গান কম্পোজ করার সময়টি খুব উপভোগ করেছি এবং এই বছর আমি এটিকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যেতে চাই ।”

রবি’র চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ বলেন, “দেশজুড়ে ৪.৫জি নেটওয়ার্ক কভারেজ নিশ্চিত করার মাধ্যমে গ্রাহকদের লাইফে নতুন এক্সপেরিয়েন্স প্রদানে আমরা সব সময় কাজ করে যাচ্ছি। গত বছরের অসাধারণ সাফল্যের পর আমরা বিজয়ের আরেকটি আইকনিক গানের নতুন সংস্করণ তৈরির সিদ্ধান্ত নিয়েছি। আমাদের লক্ষ্য হল এই আইকনিক গানগুলোকে আমাদের নতুন প্রজন্মের কাছে তুলে ধরা, যাতে তারা আগামী দিনগুলোতে আমাদের বিজয়ের প্রেরণা উপলব্ধি করতে এবং নিজেদের মধ্যে তা লালন করতে পারেন।“

গত বছরের মতোই, ক্যাম্পেইনটিতে অংশ নিতে গ্রাহকদের ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে’ গানের কভার অথবা বাদ্য সংস্করণ তৈরি করতে হবে। এরপর তাদের ভিডিও/অডিওটি রবি ফেসবুক পেজে (https://www.facebook.com/RobiFanz) পাঠাতে হবে। এছাড়া #NotunShureBijoyer50 হ্যাশট্যাগ ব্যবহার করে গ্রাহকরা তাদের নিজস্ব সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে তাদের তৈরি কভার শেয়ার করতে পারবেন। গানটির কভার অথবা বাদ্যসঙ্গীত সংস্করণ জমা দেয়ার শেষ দিন ৩০ নভেম্বর ।

*

*