বেসিস নির্বাহী পরিষদ নির্বাচন অনুষ্ঠিত

Basis_election

দেশের তথ্যপ্রযুক্তি খাতের অন্যতম বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর নির্বাহী পরিষদ (২০২২-২০২৩)-এর নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে।

১১ সদস্যের কার্যনির্বাহী কমিটির, জেনারেল সদস্য ক্যাটাগরির ৮টি পদের জন্য ২৪ জন প্রার্থী, অ্যাসোসিয়েট সদস্য ক্যাটাগরির ১টি পদের জন্য ২ জন প্রার্থী, অ্যাফিলিয়েট সদস্য ক্যাটাগরির ১টি পদের জন্য ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ইন্টারন্যাশনাল ক্যাটাগরির ১টি পদের জন্য কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় এই পদের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

নির্বাচনে জেনারেল সদস্য ক্যাটাগরিতে ৩৫২ ভোট পেয়ে স্পেকট্রাম সফটওয়্যার অ্যান্ড কনসালটিং (প্রা.) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব মুশফিকুর রহমান, ৩২২ ভোট পেয়ে ড্রিম৭১ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব রাশাদ কবির, ২৬৯ ভোট পেয়ে টেকনোহেভেন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব হাবিবুল্লাহ নেয়ামুল করিম, ২৬৮ ভোট পেয়ে টিম ক্রিয়েটিভের সিইও জনাব রাসেল টি. আহমেদ, ২৬৩ ভোট পেয়ে এনরুট ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব আবু দাউদ খান, ২৬৩ ভোট পেয়ে টেকনোগ্রাম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব এ কে এম আহমেদুল ইসলাম বাবু, ২৬০ ভোট পেয়ে গিগা টেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব সামিরা

জুবেরি হিমিকা এবং ২৫১ ভোট পেয়ে অ্যাডভান্সড ইআরপি (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ মোস্তাফিজুর রহমান সোহেল নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে অ্যাসোসিয়েট সদস্য ক্যাটাগরিতে ৬৭ ভোট পেয়ে ড্রিমার্জ ল্যাব লিমিটেডের সিইও এবং ব্যবস্থাপনা পরিচালক জনাব তানভীর হোসেন খান এবং অ্যাফিলিয়েট সদস্য ক্যাটাগরিতে ১৬ ভোট পেয়ে পাঠাও লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব ফাহিম আহমেদ নির্বাচিত হয়েছেন।

ইন্টারন্যাশনাল সদস্য ক্যাটাগরির একটি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জনাব সৈয়দ মোহাম্মদ কামাল।

বেসিস নির্বাচন বোর্ডের চেয়ারম্যান এবং বেসিসের প্রাক্তন সভাপতি জনাব এস এম কামাল এবং নির্বাচন বোর্ডের সদস্য, বেসিসের সাবেক সভাপতি জনাব রফিকুল ইসলাম রাউলি এবং বেসিসের প্রাক্তন মহাসচিব জনাব আতিক-ই-রাব্বানি উপস্থিত ছিলেন।

এছাড়াও নির্বাচন আপিল বোর্ডের চেয়ারম্যান এ তৌহিদ, সদস্য আব্দুল্লাহ এইচ কাফি ও জনাব এস এস কামাল উপস্থিত ছিলেন।

২৬ ডিসেম্বর ২০২১, রবিবার গুলশান শুটিং স্পোর্ট ফেডারেশনে সকাল ১০টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। বিকেল পাঁচটায় এই ভোটগ্রহণ শেষে গনণা এবং ফলাফল প্রকাশ করা হয়। নির্বাচন বোর্ডের চেয়ারম্যান এস এম কামাল সন্ধ্যা ৬:১৫ মিনিটে নির্বাচনের ফল ঘোষণা করেন। এবার নির্বাচনে ৮৭৬ জন ভোটারের মধ্যে ৭১২ জন ভোট প্রদান করেন। নির্বাচনে জেনারেল ক্যাটাগরিতে ৫৫০, অ্যাসোসিয়েট ক্যাটাগরিতে ১৩০, আফিলিয়েট ক্যাটাগরিতে ৩০ জন ভোটার ভোট প্রদান করেন। উল্লেখ্য, আগামী ২৮ ডিসেম্বর ২০২১ নির্বাহী পরিষদ সদস্যদের পদ বন্টন করা হবে।

*

*