ফুডপ্যান্ডার পেমেন্ট এখন বিকাশে

bkash food panda

নিরাপদ, স্বচ্ছ ও সুবিধাজনক হওয়ায় ইউটিলিটি বিল পরিশোধ থেকে শুরু করে অনলাইনে খাবার অর্ডার করা ও নানা আর্থিক প্রয়োজনে ক্যাশলেস অর্থাৎ নগদবিহীন পেমেন্টের দিকে ঝুঁকছেন অসংখ্য গ্রাহক। পেমেন্ট প্রক্রিয়াকে আরও সহজ, নিরাপদ এবং ঝামেলাবিহীন করার জন্য সম্প্রতি দেশের শীর্ষস্থানীয় অনলাইন ফুড ডেলিভারি প্ল্যাটফর্ম ফুডপ্যান্ডা-র ডিজিটাল পেমেন্ট পদ্ধতিগুলোর সাথে যুক্ত হ’ল বাংলাদেশের বৃহত্তম মোবাইল আর্থিক সেবা বিকাশ। এখন থেকে গ্রাহকরা ফুডপ্যান্ডার পেমেন্ট বিকাশ করতে পারবেন যেকোন স্থান থেকে যেকোন সময়।

এ জন্য গ্রাহকের বিকাশ অ্যাকাউন্টটি ফুডপ্যান্ডায় পেমেন্ট পদ্ধতির তালিকায় সেভ করতে হবে। একবার অ্যাকাউন্ট যুক্ত হয়ে গেলে গ্রাহকরা তাদের প্রয়োজনমতো পেমেন্ট করতে পারবেন ক্যাশ টাকা স্পর্শ না করেই।

এখনো পর্যন্ত ৮৫ শতাংশেরও বেশি ফুডপ্যান্ডা ব্যবহারকারীই ক্যাশ-অন-ডেলিভারি পদ্ধতি পছন্দ করেন। তবে গ্রাহকরা ধীরে ধীরে মোবাইল ওয়ালেট ব্যবহারের সুবিধা নিতে শুরু করেছেন। কারণ, ডিজিটাল পেমেন্ট সেবা গ্রাহকের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি যেকোনো সময় লেনদেন ও পেমেন্ট এর সুযোগ করে দেয়। পাশাপাশি ডিজিটাল রিসিট পাওয়ার সুযোগ তো রয়েছেই। এছাড়া, করোনা মহামারীতে নগদ অর্থের লেনদেনে যে স্বাস্থ্য ঝুঁকি রয়েছে, তা এড়িয়ে গ্রাহকরা ফুডপ্যান্ডায় প্রিয় খাবার বা প্রয়োজনীয় পণ্য অর্ডার করে সহজেই পেমেন্ট বিকাশ করতে পারছেন।

এ উপলক্ষ্যে, বিকাশ পেমেন্ট ব্যবহারকারীরা বেশ কিছু অফার উপভোগ করতে পারবেন। মে মাসজুড়ে ফুডপ্যান্ডা ব্যবহারকারীরা বিভিন্ন রেস্টুরেন্টে ন্যূনতম ১০০ টাকার অর্ডারে FPBKASH70 কোড ব্যবহার করলে সর্বোচ্চ ৭০ টাকা পর্যন্ত ৪০% ছাড় পাবেন। এছাড়া প্যান্ডামার্টে গ্রাহকরা FPBKASH50 কোড ব্যবহার করে ন্যূনতম ৫০০ টাকার অর্ডারে সর্বোচ্চ ৫০ টাকা পর্যন্ত ৫% ছাড় পাবেন। বিকাশ-ফুডপ্যান্ডার এই অংশীদারিত্ব উভয় প্রতিষ্ঠানের গ্রাহকদের আরও বেশি ডিজিটাল লেনদেনে অভ্যস্ত করে তুলবে।

ফুডপ্যান্ডা বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও সহ-প্রতিষ্ঠাতা আম্বারীন রেজা বলেন, “নগদ অর্থ লেনদেনের চেয়ে ডিজিটাল পেমেন্ট অনেক বেশি দ্রুত, নির্ভরযোগ্য এবং সুবিধাজনক। আমরা অনেক আগে থেকেই ফুডপ্যান্ডায় ডিজিটাল পেমেন্টের ব্যবস্থা রেখেছি। এখন বিকাশ পেমেন্ট চালু করার ফলে আরও বেশি সংখ্যক গ্রাহক ক্যাশলেস পেমেন্ট পদ্ধতির সুবিধা পাবেন আশা করি। পছন্দের খাবার ও প্রয়োজনীয় পণ্য অর্ডার করার অভিজ্ঞতাকে সবার জন্য আরও সহজ ও নিরাপদ করতে আমরা কাজ করে চলেছি। আমি বিশ্বাস করি বিকাশ পেমেন্ট গ্রাহকদের জন্য সুবিধা ও সহজলভ্যতা বহুগুন বাড়িয়ে দেবে।“

বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার মিজানুর রশীদ বলেন, “ফুডপ্যান্ডা দেশজুড়ে খাবার এবং নিত্যপ্রয়োজনীয় পণ্য অর্ডার করার জন্য একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম। তাদের সাথে আমাদের এই যাত্রা ডিজিটাল পেমেন্ট ইকোসিস্টেম-এ গ্রাহকের অন্তর্ভুক্তি আরো বাড়াবে। নগদ অর্থ লেনদেনের মতো স্বাস্থ্য ঝুঁকি নেই বলে গ্রাহকরা এই মহামারীর মাঝে ঘরে থেকে নিজের বা প্রিয়জনের জন্য পছন্দের খাবার বা প্রয়োজনীয় জিনিস নিরাপদে এবং সহজেই অর্ডার করতে পারবেন।”

*

*