জনপ্রিয়তায় গ্যালাক্সি এস-৮ এবং এস-৮ প্লাস

দেশীয় বাজারে চলছে স্যামসাং গ্যালাক্সি এস-৮ এবং এস-৮ প্লাস এর প্রি বুকিং। ক্রেতাদের আগ্রহ দেখে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে  এবার দেশের বাজারে রেকর্ড সংখ্যক হ্যান্ডসেট বিক্রির আশা রয়েছে বলে জানানো হয়। নিচে যারা ল্যাপটপের কাজ হ্যান্ডসেটে সারতে চান তাদের জন্যই হ্যান্ডসেট দুটির কিছুটা তথ্য তুলে ধরা হলো –

প্রাণবন্ত ডিসপ্লে – গ্যালাক্সি এস৮-এ রয়েছে স্যামসাং-এর ঐতিহ্যবাহী চমৎকার ডিজাইন এবং ফাংশনাল ডিভাইস। গ্যালাক্সি এস৮-এ রয়েছে ৫.৮ ইঞ্চি ডিসপ্লে এবং এস৮+ এ রয়েছে ৬.২ ইঞ্চি ডিসপ্লে। এই ইনফিনিটি ডিসপ্লে এবং বেজেল-লেস ডিজাইন ডিভাইসটিকে দিয়েছে মসৃণ, কনটিনিউয়াস সারফেস। এই ডিভাইসগুলোতে কোনো বোতাম নেই এবং এর কোণগুলো বাঁকানো। এর ফলে এই ডিভাইসের মাধ্যমে গ্রাহকরা পাবেন নির্বিঘ্নে চমৎকার দেখার অভিজ্ঞতা এবং ডিসপ্লেটি মাল্টি-টাস্কিং-এ সক্ষম। গ্যালাক্সি এস৮-এর ডিজাইনটি এক হাতে আরামদায়কভাবে ব্যবহারযোগ্য এবং দীর্ঘস্থায়ীত্বের জন্য এর সামনে এবং পিছনে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫।

দি গ্যালাক্সি ফাউন্ডেশন – নতুন ডিজাইনগুলোর উদ্ভাবনী সংস্করণে স্যামসাং ধারাবাহিকভাবে কাটিং-এজ প্রযুক্তি ব্যবহার করছে। এতে আরও রয়েছে উন্নত ক্যামেরা, বাড়তি কার্যক্ষমতা এবং গ্রাহকদের পছন্দের ফিচারসমূহ। এগুলো হলো-

প্রিমিয়াম ক্যামেরা – স্বল্প আলোতে সেরা মানের ছবি, জুম এবং এন্টি-ব্লার ফটো তুলতে গ্যালাক্সি এস৮ এবং এস৮+ এ রয়েছে উন্নত ইমেজ প্রসেসিং। এই হ্যান্ডসেটগুলোতে আরও রয়েছে এফ/১.৭ অ্যাপারচার সম্পন্ন অ্যাডভান্সড ৮ মেগাপিক্সেল স্মার্ট অটো ফোকাস ফ্রন্ট ক্যামেরা এবং এফ/১.৭ অ্যাপারচার সম্পন্ন ১২ মেগা পিক্সেল ডুয়াল পিক্সেল রিয়ার ক্যামেরা।

শক্তিশালী কার্যক্ষমতা – শক্তিশালী কার্যক্ষমতা এবং কানেক্টিভিটির জন্য গ্যালাক্সি এস৮ এবং এস৮+ হ্যান্ডসেটে রয়েছে ইন্ডাস্টির প্রথম ১০এনএম প্রোসেসর, যা তীব্র গতি এবং কার্যক্ষমতা নিশ্চিত করে। ১ জিবিপিএস সাপোর্টের সাথে এই হ্যান্ডসেটগুলোতে রয়েছে গিগাবাইট এলটিই এবং গিগাবাইট ওয়াইফাই। এর ফলে গ্রাহকরা ফাইলগুলো দ্রুত ডাউনলোড করতে পারবেন।

অসাধারণ বিনোদন – মোবাইল এইচডিআর-এর সংগঠন ইউএইচডি স্বীকৃত বিশ্বের প্রথম মোবাইল ডিভাইস হিসেবে, গ্যালাক্সি এস৮ এবং এস৮ প্লাস আপনাকে তেমনই প্রাণবন্ত কালার এবং কন্ট্রাস্ট দেবে যেমনটি একজন চলচ্চিত্রকার আপনার প্রিয় শো-তে দেয়। এছাড়াও গ্যালাক্সি এস৮ এবং এস৮+ আপনাকে দেবে প্রাণবন্ত এবং সেরামানের গ্রাফিক প্রযুক্তির সাথে নেক্সট লেভেল গেমিং এক্সপেরিয়েন্স। এর সাথে আরও থাকছে গেম প্যাক, টপ গেম টাইটেলস, ভলকান এপিআই সাপোর্টেড কিছু র্নিধারিত টাইটেল।

আন্তর্জাতিক মানের মোবাইল নিরাপত্তা – গ্যালাক্সি এস৮ এবং এস৮+ হ্যান্ডসেটে রয়েছে একটি ডিফেন্স-গ্রেড সিকিউরিটি প্ল্যাটফর্ম- স্যামসাং নক্স। এছাড়াও এই হ্যান্ডসেটগুলোতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, আইরিস স্ক্যানার এবং ফেসিয়াল রিকগনিশনসহ বায়োমেট্রিক প্রযুক্তি, যাতে গ্রাহরা একটি বায়োমেট্রিক নিরাপত্তা পছন্দ করতে পারেন।

গ্যালাক্সি এস৮ এবং এস৮+ হ্যান্ডসেটে রয়েছে ফাউন্ডেশনাল গ্যালাক্সি ফিচার, যা গ্রাহকদের খুবই পছন্দনীয়-

* আইপি ৬৮ পানি ও ধুলা প্রতিরোধক

* ২৫৬ গিগাবাইট পর্যন্ত মাইক্রো এসডি সাপোর্ট

* অলওয়েজ অন ডিসপ্লে

* দ্রুত এবং তারবিহীন চার্জিং সুবিধা

বিক্সবি -ফোন ব্যবহারের নতুন উপায় – বিক্সবি একটি ইন্টেলিজেন্ট ইন্টারফেস, যা গ্রাহককে তাদের ফোন থেকেও বেশি কিছু দেয়। এই নতুন বিক্সবি বাটনের মাধ্যমে আপনি সুবিধাজনকভাবে বিক্সবি ব্যবহার করতে পারবেন এবং বিভিন্ন সার্ভিস এবং অ্যাপগুলো ভয়েস, টাচ এবং টেক্স নির্দেশনার মাধ্যমে নেভিগেট করতে পারবেন। বিক্সবি-এর ভয়েস ফাংশন বিভিন্ন স্যামসাং নেটিভ অ্যাপগুলোকে সংযুক্ত করবে। এতে থাকবে ক্যামেরা, কন্টাক্টস, গ্যালারি, মেসেজ এবং সেটিংসসহ বিভিন্ন ফিচার। এর সক্ষমতা বাড়াতে অদূর ভবিষ্যতে আরও বেশি স্যামসাং-এর নিজস্ব এবং থার্ড-পার্টি অ্যাপগুলোকে অন্তর্ভূক্ত করার পরিকল্পনা রয়েছে। বিক্সবিতে রয়েছে প্রাসঙ্গিক সচেতনতা ক্ষমতা। এটি ব্যবহারকারীকে সহযোগিতা করার জন্য তার আগ্রহ, অবস্থা এবং অবস্থান সম্পর্কে বুঝতে সক্ষম। এতে আরও রয়েছে বিক্সবি ইমেজ রিকগনিশন প্রযুক্তি। এর ফলে ব্যবহারকারীরা ইমেজ সার্চ করে এবং নিকটস্থ স্থান সম্পর্কে বিস্তারিত খোঁজ নিয়ে কেনাকাটা করতে পারবেন। বিক্সবি ইকোসিস্টেম বাড়ছে, ফলে এটি বিভিন্ন ডিভাইস, অ্যাপস এবং সেবাসমূহের সাথে ইউনিভার্সেল ইন্টারফেস হিসেবে সংযুক্ত হতে পারবে। এছাড়াও এটি গ্রাহকদের নতুন অভিজ্ঞতার দুয়ার খুলে দিবে এবং তারা জীবনকে সাজাতে পারবেন আরও সহজভাবে।

ডেক্স – ফোন থেকেও বেশি কিছু

প্রিমিয়ার মোবাইল প্রোডাক্টিভিটি এবং কানেক্টিভিটি উভয় করে গ্যালাক্সি এস৮ এবং এস৮+ পণ্য এবং সেবাসমূহের দৃঢ় পোর্টফোলিও নিশ্চিত করছে।

বাড়তি প্রোডাক্টিভিটির জন্য গ্যালাক্সি এস৮ এবং এস৮+ এর প্রসেসিং পাওয়ার বৃদ্ধি করে। স্যামসাং ডেক্স একটি অনন্য সমাধান, যা একটি নিরাপদ ডেস্কটপ অভিজ্ঞতার মতো আপনার স্মার্টফোনকে ডেস্কটপে রূপান্তর করে। স্যামসাং ডেক্স এর মাধ্যমে ব্যবহারকারীরা সহজেই তাদের ফোনকে ডিসপ্লে এবং ডাটা এডিট করতে পারবেন। এর মাধ্যমে এই স্মার্টফোনটি আরও দ্রুত এবং স্মার্টভাবে কাজ করতে পারে।

একেজে এর হারম্যান-এর উচ্চ-কার্যক্ষমতাসম্পন্ন এয়ারফোন আপনাকে দেবে অপ্রতিদ্বন্দ্বী সাউন্ড কোয়ালিটির মাধ্যমে অতুলনীয় সেবা। এটি ইন-বক্স অ্যাক্সেসরি হিসেবে থাকবে। আশেপাশের শব্দ রোধে এই এয়ারফোনগুলোতে থাকেব আরামদায়ক হাইব্রিড ক্যানাল ফিট। এটিকে প্রস্তুত করা হবে অ্যান্টি-ট্যাঙ্গেল মেটাল-ফেব্রিক ম্যাটেরিয়াল থেকে।

এক নজরে কিছু ফিচার –

গ্যালাক্সি – এস ৮ ও এস ৮+

অপারেটিং সিস্টেম –  অ্যান্ড্রয়েড ৭.০

নেটওয়ার্ক – এল টি ই ক্যাট ১৬

ডাইমেনশন  – ১৪৮.৯ x ৬৮.১ x ৪.০ মি মি , ১৫৫g ১৫৯.৫ x ৭৩.৪ x ৮.১ মি মি, ১৭ ৩ গ্রাম

প্রসেসর অক্টাকোর-  (২.৩ গিগা হার্টজ – কোয়াড + ১. গিগা হার্টজ – কোয়াড ), ৬৪ বিট, ১০ ন্যানো প্রসেস

মেমোরি –  ৪ গিগা বাইট RAM (LPDDR4), ৬৪ গিগা বাইট (UFS 2.1)

ডিসপ্লে ৫.৮” (১৪৬।. ৫ মিমি)1 কোয়াড এ ই চ ডি+ (২৯৬০x১৪৪০), (৫৭০ পি পি আই) ৬. ২” (১৫৮.১ মিমি)1 কোয়াড এ ই চ ডি + (২৯৬০x১৪৪০), ৫২৯ পি পি আই) গোলাকার কর্ণগূলো ছাড়া ফোনটির ডিসপ্লে আয়তাকার

ক্যামেরা পেছনে –  ডুয়েল পিক্সেল ১২ মেগা পিক্সেল ও আই এস (এফ ১.৭), সামনে : ৮ ১২ মেগা পিক্সেল এফ (এফ ১.৭),

ব্যাটারী  – ৩০০০ মিলি অ্যাম্পিয়ার , ৩৫০০ মিলি অ্যাম্পিয়ার দ্রুত চার্জিং এবং তারযুক্ত ও তার-ব্যাতিত চারজিং

কানেক্টিভিটি –  ওয়াই ফাই ৮০২.১১ ে/ বি/ চি/এন /এসি (২.৪/ গিগা হার্টজ), VHT80 MU-MIMO, 1024QAM

Bluetooth® v 5.0 (LE up to 2Mbps), ANT+, USB Type-C, NFC, Location (GPS, Galileo*, Glonass, BeiDou*)

সেন্সর – Accelerometer, Barometer, Fingerprint Sensor, Gyro Sensor, Geomagnetic Sensor, Hall Sensor, Heart Rate Sensor, Proximity Sensor, RGB Light Sensor, Iris Sensor, Pressure Sensor

অডিও – MP3, M4A, 3GA, AAC, OGG, OGA, WAV, WMA, AMR, AWB, FLAC, MID, MIDI, XMF, MXMF, IMY, RTTTL, RTX, OTA, DSF, DFF

ভিডিও –  MP4, M4V, 3GP, 3G2, WMV, ASF, AVI

Share This:

*

*