অদম্য পারফরমেন্স সহ সেরা ক্যামেরার স্মার্টফোন রেডমি ১০

Redmi

গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি বাংলাদেশের বাজারে আজ (সোমবার) উন্মোচন করেছে রেডমি ১০ স্মার্টফোন। এই স্মার্টফোনে প্রত্যাশিত পারফরমেন্স পেতে দেয়া হয়েছে ফ্ল্যাগশিপ লেভেলের ফিচার। রেডমি ১০-এর ফোনটিতে হাই রেজ্যুলেশনের ছবি তুলতে দেয়া হয়েছে অসাধারণ ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, এই ক্যাটেগরির ফোনে যা এটাই প্রথম। ডিভাইসটির ক্যামেরায় অত্যাধুনিক ফটোগ্রাফির ছোঁয়া পাবে গ্রাহক।

শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘গ্রাহকদের জীবনকে সমৃদ্ধ করতে প্রয়োজন সহজেই ব্যবহারযোগ্য উদ্ভাবন ও সর্বশেষ প্রযুক্তি। এমন বিষয়কে ফোকাস করে, ফ্ল্যাগশিপ গ্রেডের স্মার্টফোন ফিচারের সঙ্গে আমরা এনেছি রেডমি ১০। এতে রয়েছে ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা ও ৫০০০এমএএইচ ব্যাটারি। রেডমি ১০ ডিভাইসে রয়েছে ৯০ হার্জ রিফ্রেশ রেট এবং উচ্চ-কর্মদক্ষতার হার্ডওয়্যার, যা এ রেঞ্জের স্মার্টফোনের মধ্যে অন্যতম প্রতিদ্বন্দ্বী করে তোলে।’

ক্যামেরা পারফরম্যান্সে চোখের প্রশান্তি

রেডমি ১০ স্মার্টফোনে দেয়া হয়েছে ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-হাই-রেজ্যুলেশনের প্রাইমারি ক্যামেরা, যা দিয়ে নেয়া যায় বিশদ ডিটেইলের ছবি। সেই সঙ্গে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্র-ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ডেফথ ক্যামেরা। রেডমি ১০ আপনাকে দেবে সব ধরনের মুহূর্ত বন্দি করার স্বাধীনতা। সেই সঙ্গে স্টাইলিশ ফিল্টার যোগ করে শট নিতে দেয় রেডমি ১০। এ ছাড়া ফোনটির ক্যামেরায় বড় গ্রুপ বা বন্ধুদের সঙ্গে প্যানারোমা শট নেয়া যায় সহজেই।

১৩ মেগাপিক্সেলের সামনের ক্যামেরায় নেয়া যাবে সুন্দর সব সেলফি; যাতে ব্যবহার করা যায় টাইম ব্রাস্ট, এআই বিউটিফিকেশনসহ নানা মোড।

সংবেদনশীল ডিসপ্লে অভিজ্ঞতা

রেডমি ১০ নিয়ে এসেছে বড় ধরনের ৬.৫ ইঞ্চির ডটড্রপ এফএইচডিপ্লাস রেজ্যুলেশনের ডিসপ্লে। এতে রয়েছে ৯০ হার্জের রিফ্রেশ রেট, যা চোখের পলকে স্ক্রলিং এবং সুইপ করতে দেয়। পেয়ার অ্যাডাপ্টিং সিঙ্ক প্রযুক্তিতে রেডমি ১০ স্বয়ংক্রিয়ভাবে যখন প্রয়োজন তখন রিফ্রেশ রেট বাড়িয়ে নেয়। সেই সঙ্গে রেডমি ১০ ডিভাইসে থাকা রিডিং মোড ৩.০ আপনার প্রিয় কনটেন্ট দেখার ক্ষেত্রে চোখকে প্রশান্তি দেয়।

মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসরের সঙ্গে দুর্দান্ত পারফরম্যান্স

ফোনটিতে দেয়া হয়েছে ২.০ গিগাহার্জের অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর। রেডমি ১০ ডিজাইন করা হয়েছে গ্রাউন্ড পারফর্ম করার জন্যই। হ্যান্ডসেটটিতে রয়েছে মিইউআই ১২.৫ নির্ভর অ্যান্ড্রয়েড ১১। হালকা তবে দ্রুততর জিপিইউ ব্যবহার করে রেডমি ১০ মোবাইলের শক্তিশালী হার্ডওয়্যার ও পরবর্তী পর্যায়ের ফিচার নিয়ে পারফরম্যান্স দেবে নতুন এক উচ্চতায়।

 মনস্টার ব্যাটারি

স্মার্টফোনে স্মুথ পারফরম্যান্স দিতে প্রয়োজন বিশাল ব্যাটারি। সে দিকটা মাথায় রেখে ডিভাইসটিতে দেয়া হয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি, সঙ্গে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং। এ ছাড়া বক্সে রয়েছে ২২.৫ ওয়াটের চার্জার। রেডমি ১০ তাই কোনো ধরনের চিন্তা ছাড়াই আপনার কাজ করতে দেবে স্মুথলি।

স্টাইলিশ

রেডমি ১০ হ্যান্ডসেটটিতে রয়েছে স্লিক এবং স্টাইলিশ ডিজাইন। এটি পাওয়া যাবে দুটি আকর্ষণীয় রঙে; ম্যাট কার্বন গ্রে এবং সুন্দর টেক্সটচারড গ্লসি সি ব্লু। ডিভাইসটির মাপ ১৬১.৯৫ x ৭৫.৫৩ x ৮.৯২ মিমি ডাইমেনশন। এর ওজন মাত্র ১৮১ গ্রাম।

কবে পাওয়া যাবে, দাম

রেডমি ১০ হ্যান্ডসেটটি শাওমি অথোরাইজড স্টোর, পার্টনার স্টোর এবং রিটেইল চ্যানেলে পাওয়া যাবে আগামী ১৩ অক্টোবর থেকে। ফোনটির ৪+৬৪ জিবি সংস্করনের দাম ১৮,৯৯৯ টাকা এবং ৬+১২৮ জিবি সংস্করনের দাম ২০,৯৯৯ টাকা।

*

*