ওয়ালটন মোবাইলের এসডিজি ফটোগ্রাফি প্রতিযোগিতায় লাখ টাকা পুরস্কার

walton

ওয়ালটন মোবাইলের আয়োজনে দেশব্যাপী চলছে ভিন্নধর্মী ফটোগ্রাফি প্রতিযোগিতা। জাতিসংঘের টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা (এসডিজি) প্রোমোটার ‘বেটার বাংলাদেশ টুমরো’র সৌজন্যে পরিচালিত ওই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন যে কোনো বাংলাদেশি নাগরিক। সৃজনশীল ফটোগ্রাফির ওই প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য রয়েছে লাখ টাকা পর্যন্ত পুরস্কার।

বাংলাদেশের প্রেক্ষাপটে এসডিজি অর্জনের বাস্তব বিষয়বস্তু নিয়েই ওয়ালটন মোবাইলের এই আয়োজন। প্রতিযোগিতার উদ্দেশ্য এসডিজি বিষয়ে বাংলাদেশের মানুষকে সচেতন করা এবং মানুষের মধ্যে ফটোগ্রাফিক সৃজনশীলতার বিকাশ। এতে প্রথম বিজয়ী পাবেন ১ লাখ টাকা পুরস্কার। দ্বিতীয় ও তৃতীয় বিজয়ীর জন্য পুরস্কার হিসেবে রয়েছে যথাক্রমে ৫০ হাজার এবং ২৫ হাজার টাকা।

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নির্বাহী পরিচালক আদনান আফজাল জানান, দুই রাউন্ডের এই ফটোগ্রাফি প্রতিযোগিতার প্রথম রাউন্ড শুরু হয়েছে ২৩ নভেম্বর ২০২১ থেকে। যা চলবে ০২ ডিসেম্বর পর্যন্ত। এই রাউন্ডে অংশগ্রহণকারীরা তাদের ফটোগ্রাফ বা প্রজেক্ট প্রেরণ করবেন। আর দ্বিতীয় রাউন্ডে নির্বাচিত ৫০টি ফটোগ্রাফ বা প্রজেক্ট ওয়ালটন মোবাইল ফেসবুক পেজের মাধ্যমে পাবলিক ভোটের জন্য উন্মুক্ত করা হবে। বিজয়ী নির্বাচনে প্রতিটি লাইক পাবে ১ মার্ক এবং প্রতিটি শেয়ারের জন্য থাকবে আরও ১ নম্বর। দ্বিতীয় রাউন্ড শুরু হবে ০৯ ডিসেম্বর। আর পাবলিক ভোট গ্রহণ শেষ হবে ১৫ ডিসেম্বর।

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য কিছু নিয়ম মানতে হবে অংশগ্রহণকারীদের। এর মধ্যে রয়েছে অংশগ্রহণকারীর ফটোগ্রাফ বা প্রজেক্টের বিষয়বস্তু অবশ্যই এসডিজি’র ১৭টি লক্ষ্যমাত্রার যেকোনো একটি বা একাধিক বিষয়বস্তুর সঙ্গে সম্পর্কিত হতে হবে। উক্ত লক্ষ্যমাত্রাসমূহ কিভাবে বাংলাদেশের প্রেক্ষাপটে বাস্তবায়ন করা যায় বা অর্জিত হয়েছে তা উল্লেখ করতে হবে। প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত জানা যাবে এই লিংকে- https://www.facebook.com/events/583153149453481/

ফটোগ্রাফ বা প্রজেক্ট অবশ্যই ফটোগ্রাফারের নিজস্ব বা কপিরাইটকৃত হতে হবে। প্রেরিত ফটোগ্রাফ বা প্রজেক্ট অবশ্যই প্রতিযোগিতার নির্ধারিত থিম (Imagine A Sustainable Bangladesh)-এর সঙ্গে প্রাসঙ্গিক হতে হবে। অপ্রাসঙ্গিক যেকোনো ফটোগ্রাফ বা প্রজেক্ট এই প্রতিযোগিতায় অবিবেচিত হিসেবে গণ্য হবে। অংশগ্রহণকারীকে অবশ্যই ওয়ালটন মোবাইলের ফেসবুক ফ্যান পেইজে লাইক ও ফলো করে অ্যাকটিভ থাকতে হবে। ফটোগ্রাফ বা প্রজেক্ট অবশ্যই বাংলাদেশের অভ্যন্তরীণ যেকোনো স্থানে ধারণকৃত হতে হবে।

*

*