Saturday, May 18, 2024
spot_img
Homeপ্রযুক্তি খবরশেয়ারট্রিপের দারুণ সব ফিচার

শেয়ারট্রিপের দারুণ সব ফিচার

ভ্রমণপ্রেমীদের আনন্দকে আরো বাড়িয়ে তুলতে জনপ্রিয় ট্র্যাভেল-টেক প্রতিষ্ঠান শেয়ারট্রিপ তাদের প্ল্যাটফর্মে সম্প্রতি যুক্ত করেছে অভিনব সব ফিচার। ট্র্যাভেল ই-সিম, স্মার্ট ডিলে, ফ্লাইট অ্যালার্টস আর ফ্লাইট কম্পেনসেশনের মত নতুন ফিচারগুলো ভ্রমণকালে অনাকাঙ্ক্ষিত দূর্ভোগ এড়িয়ে শেয়ারট্রিপ ব্যবহারকারীদের ঘোরাঘুরির অভিজ্ঞতাকে আরো স্বাচ্ছন্দ্যময় করে তুলবে।

বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে নিরবচ্ছিন্নভাবে যোগাযোগ সুবিধা উপভোগের ক্ষেত্রে ভ্রমণকারীদের কার্যকরী সমাধান হতে পারে শেয়ারট্রিপের ট্র্যাভেল ই-সিম। যাত্রা শুরুর আগে যেকোনো সময় ব্যবহারকারীরা ই-সিম ইনস্টল করে নিতে পারবেন, এবং তাদের পছন্দের গন্তব্য এবং ভ্রমণকাল অনুযায়ী সার্ভিসটি ব্যবহার করতে পারবেন।

ভ্রমণের সময় ফ্লাইট ২ ঘন্টার বেশি ডিলে অর্থাৎ দেরি হলে সেক্ষেত্রে স্মার্টডিলে সুবিধার আওতায় শেয়ারট্রিপ ব্যবহারকারীরা বিনামূল্যে এয়ারপোর্টে লাউঞ্জ সুবিধা উপভোগ করতে পারবেন। যাত্রাকাল থেকে অন্তত ৬ ঘন্টা আগে নিবন্ধন সাপেক্ষে ব্যবহারকারীরা এই সুবিধা পাবেন। শেয়ারট্রিপ থেকে তাদেরকে একটি লাউঞ্জকি ভাউচার দেয়া হবে, যেটি ব্যবহার করে বিশ্বের ১৩ হাজারেরও বেশি এয়ারপোর্টে লাউঞ্জ সুবিধা পাওয়া যাবে।

ভ্রমণকারীরা যেন ফ্লাইটের সময়সূচী অনুযায়ী প্রস্তুতি নিতে পারেন, তা নিশ্চিত করবে শেয়ারট্রিপের নতুন সুবিধা ফ্লাইট অ্যালার্ট। এর মাধ্যমে যাত্রা শুরুর ২৪ ঘন্টা আগে থেকে ব্যবহারকারীদের জন্য ট্র্যাকিং নোটিফিকেশন চালু হয়ে যাবে। ই-মেইল ও এসএমএস এর মাধ্যমে ব্যবহারকারীরা ফ্লাইটের সময়সূচী সংক্রান্ত হালনাগাদকৃত তথ্য জেনে নিতে পারবেন, ফলে মানসিকভাবে প্রস্তুতি গ্রহণ করাও সহজতর হয়ে উঠবে।

কোনো কারণবশত ফ্লাইট দেরি, বাতিল বা ওভারবুক হয়ে গেলে শেয়ারট্রিপের নতুন ফিচার ফ্লাইট কম্পেনসেশন ব্যবহার করে ব্যবহারকারীরা ৬০০ ইউরো পর্যন্ত আর্থিক ক্ষতিপূরণ দাবি করতে পারবেন। এছাড়াও, মালামালের ক্ষতি (ভেঙে গেলে, হারিয়ে গেলে, নষ্ট হলে বা পেতে দেরি হলে)’র জন্য ১,২৫০ ইউরো পর্যন্ত, এবং ফ্লাইটে যেকোনো সমস্যা বা বাধার সম্মুখীন হওয়ার প্রেক্ষিতে ৫,৪০০ ইউরো পর্যন্ত ক্ষতিপূরণ পাওয়া যাবে।

গ্রাহকদের নতুন এই সার্ভিসগুলো প্রদানের ক্ষেত্রে শেয়ারট্রিপকে সহযোগিতা করছে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) চালিত ট্র্যাভেল সাপোর্ট সিস্টেম ট্রিপঅ্যাড। এ প্রসঙ্গে শেয়ারট্রিপের ক্যাম্পেইন, প্রোডাক্ট, পার্টনারশিপ এন্ড লয়্যালটি’র সিনিয়র ম্যানেজার নাফিজ চৌধুরি বলেন, “ভ্রমণের সময় ভ্রমণকারীরা টুকটাক সাধারণ সমস্যার সম্মুখীন হয়ে থাকেন, কিন্তু শেয়ারট্রিপের মাধ্যমে আমরা ছোটখাট সমস্যা সমাধানের পাশাপাশি উদ্ভাবনী আর সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে ব্যবহারকারীদের জন্য সবসময়ই বিশেষভাবে মনে রাখার মত কিছু করতে চাই। ট্রিপঅ্যাডের সাথে ফলপ্রসূ অংশীদারিত্বের মাধ্যমে আমরা এবারে কিছু নতুন ফিচার যুক্ত করেছি, যা ব্যবহারকারীদের মনে রাখার মতই সার্ভিস দেবে। এর মাধ্যমে দেশে ভ্রমণ অভিজ্ঞতার উন্নয়নে এক নতুন মাত্রা অর্জন করল শেয়ারট্রিপ।”

দেশের অন্যতম শীর্ষ ট্র্যাভেল-টেক প্ল্যাটফর্ম শেয়ারট্রিপ অ্যাপ এ যাবৎ ৮ লক্ষ ২০ হাজার বারেরও বেশি ডাউনলোড হয়েছে। প্ল্যাটফর্মটির নানা ধরণের সার্ভিসের মাধ্যমে উপকৃত হয়েছেন ৩০ লক্ষেরও বেশি গ্রাহক। দেশজুড়ে ৬ হাজারেরও বেশি ট্র্যাভেল এজেন্টের আস্থা অর্জন করে নেয়া অ্যাপটি ডাউনলোড করতে এই লিংকে ভিজিট করুন।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img