Thursday, April 25, 2024
spot_img
Homeইভেন্টআজ থেকে ‘স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো ২০২৩ খুলনা’

আজ থেকে ‘স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো ২০২৩ খুলনা’

বাংলাদেশ কম্পিউটার সমিতি, খুলনা শাখার আয়োজনে ২৩-২৫ মে ২০২৩ খুলনা প্রেস ক্লাবে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে হালনাগাদ তথ্যপ্রযুক্তিপণ্যের আন্তর্জাতিক মানের জমকালো প্রদর্শনী ‘স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো ২০২৩ খুলনা ’। ‘তারুণ্য আর প্রযুক্তি/ স্মার্ট বাংলাদেশের শক্তি/ তরুণরাই গড়বে স্মার্ট বাংলাদেশ’ শ্লোগানে আয়োজিত এ প্রদর্শনীতে তথ্যপ্রযুক্তির ৩২টি প্রযুক্তি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

আজ ১১টায় বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার প্রধান অতিথি হিসেবে প্রদর্শনী উদ্বোধন করবেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিসিএস এর সহ-সভাপতি মো. রাশেদ আলী ভূইয়া, এক্সেল টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক গৌতম সাহা, বিসিএস খুলনা শাখার প্রাক্তন চেয়ারম্যান মো. নুরুল ইসলাম এবং খুলনা প্রেস ক্লাবের সভাপতি মো. নজরুল ইসলাম।

মেলা উপলক্ষে গতকাল সোমবার খুলনা প্রেস ক্লাবের শেখ আবু নাসের ব্যাঙ্কেুয়েট হলে অনুষ্ঠিত আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। বিসিএস খুলনা শাখার চেয়ারম্যান মুন্সি আরিফুজ্জামানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিসিএস খুলনা শাখার ভাইস-চেয়ারম্যান ও প্রদর্শনীর আহŸায়ক এসকে. শাহিদুল হক সোহেল লিখিত বক্তব্য পাঠ করেন। এসময় বিসিএস খুলনা শাখার জয়েন্ট সেক্রেটারি মো. শিহাবুল ইসলাম চৌধুরী, কোষাধ্যক্ষ মোহাম্মদ সামসুজ্জামান, সদস্য শেখ শাহিনুর আলম সিদ্দিকী এবং আশরাফুল হক উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রদর্শনীতে হালনাগাদ প্রযুক্তির সম্ভার নিয়ে ৩২টি স্টল থাকবে। প্রযুক্তিপণ্য ক্রয়ে মিলবে আকর্ষণীয় উপহার এবং মূল্যছাড়। মেলায় প্রবেশের টিকেটের উপর প্রতিদিন র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। র‌্যাফেল ড্রতে মিলবে আকর্ষণীয় উপহার।

দর্শনার্থীদের জন্য মেলায় ফ্রি ইন্টারনেট ও ওয়াই-ফাই জোনের সুবিধা রয়েছে। এছাড়া ইনোভেশন জোন এবং গেমিং জোন থাকবে। এই জোনগুলোতে নিত্যনতুন আবিষ্কার এবং বিনোদনের জন্য ডিজিটাল গেইম খেলার ব্যবস্থা থাকবে। ফটোগ্রাফি এবং সেলফি তোলার প্রতিযোগিতা দর্শনার্থীদের মধ্যে আলাদা আকর্ষণের উপলক্ষ হবে।

এক্সপোর আহবায়ক এসকে. শাহিদুল হক সোহেল জানান, তথ্যপ্রযুক্তি বিশ্ব ও ডিজিটাল জীবনধারাভিত্তিক নতুন সব আবিষ্কারের খোঁজ মিলবে এখানে। পাশাপাশি থাকবে সচেতনতা, বিনোদন ও শিক্ষামূলক বৈচিত্র্যময় নানা আয়োজন। থাকবে বিভিন্ন ইভেন্ট, সেমিনার ও নানা আয়োজন।

প্রদর্শনীতে স্কুল শিক্ষার্থীদের জন্য থাকছে ডিজিটাল চিত্রাঙ্কন প্রতিযোগিতা, গেমিং ইত্যাদি আয়োজন। ‘স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো ২০২৩ খুলনা সবার জন্য উন্মুক্ত। এক্সপোতে প্রবেশের ক্ষেত্রে নিজের নাম এবং মোবাইল নাম্বার লিখে র‌্যাফেল ড্রয়ের কুপন সংগ্রহ করতে হবে।

সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি) এর সহযোগিতায় স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো ২০২৩ খুলনা এর প্লাটিনাম স্পন্সর টিপি লিঙ্ক-এক্সেল, টেন্ডা-সাউথ বাংলা কম্পিউটার্স এবং গোল্ড স্পন্সর কম্পিউটার সিটি টেকনোলজিস লিমিটেড, ডিস্ট্রিবিউশন হাব লিমিটেড, গোল্ডেন ট্রেড ইন্টারন্যাশনাল বিডি., সিডনি সান ইন্টারন্যাশনাল ও ওয়ালটন। এক্সপোর সিলভার স্পন্সর সি অ্যান্ড সি ট্রেড ইন্টারন্যাশনাল, কম্পিউটার সল্যিউশন ইঙ্ক, ইস্টার্ন আইটি, মিজান ট্রেড, নিউ আরিয়ানা সিস্টেম, নেক্সজেন সল্যিউশন লিমিটেড, রাসা টেকনোলজিস, রায়ান্স, ইউসিসি। ইন্টারনেট পার্টনার হিসেবে থাকছে আইস্মার্ট

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img