Sunday, April 28, 2024
spot_img
Homeগ্যাজেটসনতুন পন্যঅপোর ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘অপো এ১৮'

অপোর ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘অপো এ১৮’

‘গ্লোবাল লিডার’ অপো এবার ব্র্যান্ডটির সর্বাধুনিক ফ্ল্যাগশিপ ডিভাইস ‘অপো এ১৮’ বাংলাদেশে উন্মোচন করেছে। উন্নত প্রযুক্তির এই অত্যাধুনিক মোবাইল গ্রাহকদের স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতায় নতুনত্ব এনে দেবে, যেটির দাম ১৩ হাজার ৯৯০ টাকা । ৩৬ মাসের গ্যারান্টি ও অতুলনীয় পারফরম্যান্স: ‘অপো এ১৮’ এর একটি অনন্য বৈশিষ্ট্য হচ্ছে স্মার্টফোনটির ৩৬ মাসের ভাবনাহীন গ্যারান্টি। ডিভাইসটি ‘অপো ল্যাব’- এ নানাধাপে পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে যাতে ব্যবহারকারীরা দীর্ঘসময় এটি ব্যবহার করতে পারেন।

স্মার্টফোনপ্রেমীদের সব ধরনের চাহিদার কথা বিবেচনা করেই মোবাইলটির বিভিন্ন ফিচার সাজানো হয়েছে। পর্যাপ্ত ‘রানিং মেমোরি’ এবং ‘স্টোরেজ’ সক্ষমতা থাকায় অনেকদিন ব্যবহারেও স্মার্টফোন থেকে কাঙ্ক্ষিত পারফরম্যান্স পাওয়া সম্ভব।

৪জিবি + ৪জিবি এক্সটেন্ডেড র‌্যাম + ১২৮জিবি বিগার মেমোরি এবং সর্বোচ্চ ‘মাল্টিটাস্কিং’: কম মানের স্মার্টফোনগুলোতে একাধিক ফাংশন ব্যবহারে স্মার্টফোন প্রায়ই কার্যকারিতা হারিয়ে ফেলে।

তবে ‘অপো এ১৮’ নিয়ে এসেছে বৈপ্লবিক র‌্যাম এক্সপানশন টেকনোলজি (ওডব্লিউএএসপি)। এই প্রযুক্তি ব্যকগ্রাউন্ড অ্যাপের নিষ্ক্রিয়তা সর্বনিম্ন করে, সর্বোপরি ডিভাইসের ওপর চাপ কমায় এবং কম ব্যবহার হওয়া অ্যাপগুলো রম এ কমপ্রেস করার মাধ্যমে স্টোরেজ সক্ষমতা বৃদ্ধি করে। এর ফলে- কোনো অ্যাপ চালু করতে বা অন্য অ্যাপে সুইচ করতে বিঘ্ন ঘটে না ও ‘রম ক্যাপাসিটি’ বেড়ে যায়।

৯০হার্জ সানলাইট ডিসপ্লে: ‘অপো এ১৮’ এ রয়েছে ৯০হার্জ সানলাইট ডিসপ্লে- যেটি উজ্জ্বল ও বড় স্ক্রিনে প্রাণবন্ত ও বর্ণিল দৃশ্য গ্রাহকদের উপহার দিয়ে থাকে। এছাড়া র‌্যাপিড রিফ্রেশ রেট এর মাধ্যমে প্রতিটি মুহূর্তে চিত্তাকর্ষক ভিজ্যুয়াল অভিজ্ঞতা পাবেন ব্যবহারকারীরা। ৩০০% আলট্রা ভলিউম ও অতুলনীয় স্পষ্ট অডিও: ইউজারের অডিও এক্সপেরিয়েন্সকে আরও বাড়িয়ে তুলতে অপো এ১৮ নিয়ে এলো আল্ট্রা ভলিউম মোড। এর মাধ্যমে অডিও শোনার ক্ষেত্রে অসাধারণ স্পষ্টতা পাবেন ইউজাররা, যা চাইলে ৩০০% পর্যন্ত বাড়ানো সম্ভব। কোলাহলমুখর পরিবেশ কিংবা সামাজিক অনুষ্ঠান, যেখানেই থাকুক না কেন, ইউজাররা বাইরের অতিরিক্ত শব্দ শোনা ছাড়াই এখন নির্বিঘ্নে তাদের কন্টেন্ট উপভোগ করতে পারবেন।

অসাধারণ ডিজাইনের অপশন এবং গ্লোয়িং ব্লু ও গ্লোয়িং ব্ল্যাক: স্টাইলে বৈচিত্র্য আনতে অপো এ১৮ দুটি অনন্য রংয়ে পাওয়া যাচ্ছে- গ্লোয়িং ব্লু ও গ্লোয়িং ব্ল্যাক। ইউজাররা এমন ডিজাইন বাছাই করতে পারেন যা তাদের ব্যক্তিত্ব ও পছন্দকে উপস্থাপন করে।

স্মার্টফোনের অভিজ্ঞতার ধারণাকেই বদলে দেবে অপো এ১৮ এর অসাধারণ সব ফিচারের সমন্বয়। ফটোগ্রাফিকে অনন্য করে তুলতে পারে এর ৫এমপি ফ্রন্ট ক্যামেরার ভাইব্র্যান্ট সেলফি এবং ৮এমপি এআই রিয়ার ক্যামেরা ও ২এমপি ডেপ্‌থ ক্যামেরা। বাড়তি সময় নিয়ে কন্টেন্ট দেখার আনন্দ পাওয়া যাবে এর ৫০০০ এমএএইচ শক্তিশালী ব্যাটারির মাধ্যমে। একটি ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫৬-ইঞ্চি স্ক্রিন ইউজারকে সহজ ট্রানজিশন ও ভাইব্র্যান্ট কালারে নিমগ্ন করে তুলবে।

গ্রাহকের কমফোর্টের কথা বিবেচনা করে ডিভাইসটিকে ১৬৩.৭৪ এমএম x ৭৫.০৩ এমএম x ৮.১৬ এমএম ও ১৮৮জি অনুযায়ী ডিজাইন করা হয়েছে। কালারওএস ১৩.১ এর জন্য এ ডিজাইনটি করা হয়েছে, যাতে একটি সিমলেস ও ইনটুইটিভ ইন্টারফেস নিশ্চিত করা যায়। গ্রাহক-কেন্দ্রিক উদ্ভাবনের এক নতুন মানদণ্ড স্থাপন করেছে অপো এ১৮।

অপো এ১৮ এর উদ্বোধন উদযাপনকে আরও বিশেষ করে তুলতে, এক্সক্লুসিভ ও’ফ্যান্‌স ফেস্টিভ্যাল অফার চালু করেছে অপো। অপো এ১৮ কিনলে গ্রাহকরা এক্সক্লুসিভ ও’ফ্যান্‌স ফেস্টিভ্যাল অনলাইন লটারির মাধ্যমে এ গিফটগুলো পাবেন। এসব গিফটের মধ্যে রয়েছে সাকিব আল হাসানের টি-শার্ট এবং অপো আইওটি গিফট যার মধ্যে রয়েছে- প্যাড, টিডব্লিউএস, এবং ঘড়ি। এই এক্সক্লুসিভ অফারগুলো অপো এ১৮ এর উদ্বোধনী পরিবেশে বাড়তি আনন্দ যোগ করবে। বিভিন্ন উদ্ভাবনী ফিচার ও এক্সক্লুসিভ অফারের সমন্বয়ে, বাংলাদেশে গ্রাহকদের জন্য স্মার্টফোন অব দ্য চয়েজ হতে যাচ্ছে অপো এ১৮। এ স্মার্টফোনটির মাধ্যমে স্মার্টফোনের ভবিষ্যতের অভিজ্ঞতা নেওয়ার সুযোগ হাতছাড়া করবেন না।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img