১২৩ ডিগ্রি আলট্রাওয়াইড ক্যামেরা অ্যাঙ্গেল-এর ফোন গ্যালাক্সি এ৫০এস

A50s Night Mode

জানেন কি ২০১৯ সালের সর্বাধিক বিক্রিত ১০টি স্মার্টফোনের তালিকায় স্যামসাং-এর কয়টি স্মার্টফোন রয়েছে? স্মার্টফোন ইন্ড্রাস্ট্রি সম্পর্কে খোঁজ রাখলে অবশ্যই বরে দিতে পারবেন  সংখ্যাটি তিন। মজার বিষয় হলো, তিনটি ডিভাইসই স্যামসাং ‘গ্যালাক্সি এ’ সিরিজের। বাজার গবেষণার বিভিন্ন সূত্র জানায়, চলতি বছর সর্বাধিক বিক্রিত সেরা দশ স্মার্টফোনের মধ্যে গ্যালাক্সি এ১০, গ্যালাক্সি এ২০ ও গ্যালাক্সি এ৫০ জায়গা করে নিয়েছে। স্যামসাং-এর এই সাফল্যের পেছনে রয়েছে নিত্য নতুন উদ্ভাবন। এই সাফল্য এবং উদ্ভাবনের ধারাবাহিকতায় স্যামসাং বাজারে নিয়ে এসেছে ‘এ সিরিজের’ বেশ কয়েকটি ডিভাইস। এই ডিভাইসগুলোর আলোতেও উদ্ভাসিত হয়েছে স্যামসাংপ্রেমীরা।

‘এ সিরিজের’ এতো এতো সাফল্যের পর এই সিরিজটির উত্তরসূরী হিসেবে স্যামসাং বিশ্বকে পরিচয় করিয়ে দিয়েছে ‘এএস’ সিরিজের সাথে। বিশ্বব্যাপী অবমুক্ত হওয়ার পর সম্প্রতি দেশের বাজারে উন্মুক্ত হয়েছে গ্যালাক্সি এ৫০এস ডিভাইসটি।

স্যামসাং এ৫০এস স্মার্ট ডিভাইসটি সম্পর্কে বিস্তারিতঃ

ক্যামেরা- নতুন এই ডিভাইসটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। এই ক্যামেরা ব্যবহারের  সেলফি তোলা কিংবা লাইভ কনসার্ট-এর ভিডিও রেকর্ডিং কিংবা দৃশ্যবস্তু পুঙ্খানুপুঙ্খভাবে ক্যামেরাবন্দি করা যায়। হ্যান্ডসেটটির ১২৩ ডিগ্রি আল্ট্রাওয়াইড ক্যামেরা অ্যাঙ্গেল মানুষের চোখ যেভাবে দৃশ্যবস্তুকে দেখতে পারেন, তেমনিভাবে ছবি ধারণে সক্ষম। এছাড়া এর মাধ্যমে খুব সহজেই ল্যান্ডস্কেপ ও ওয়াইড প্যানারোমা ছবি তোলা যায় অনায়াসে। গ্যালাক্সি এ৫০এস ডিভাইসটির সুপার স্টেডি ফিচারের মাধ্যমে চলার পথে সহজেই ঝকঝকে ছবি তোলার পাশপাশি দ্রুতগতিতে চলমান মুহূর্তগুলোর ভিডিও ত্রুটিহীনভাবে ধারণ করা যায়।

ডিসপ্লে- গ্যালাক্সি এ৫০এস ফোনে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার এমোলেড ইনফিনিটি-ইউ ডিসপ্লে রয়েছে। যার রেজ্যুলেশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল।

প্রসেসর- ডিভাইসটিতে অ্যান্ড্রয়েড পাই ওয়ানইউআই সমর্থিত এবং এতে ব্যবহার করা হয়েছে এক্সিনোস ৯৬১১ অক্টাকোর প্রসেসর।

র‌্যাম: ডিভাইসটিতে রয়েছে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, যা ৫১২ পর্যন্ত বৃদ্ধি করা যাবে।

ব্যাটারি- ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারির সাথে দ্রুত গতিতে চার্জের জন্য ডিভাইসটিতে থাকছে ১৫ ওয়াটের ফাস্ট চার্জিং ফিচার।

দাম- গ্যালাক্সি এ৫০এস পাওয়া যাবে ২৯,৯৯০ টাকায়।

প্রযুক্তিপ্রেমীদের স্মার্টফোন ব্যবহারের চাহিদা প্রতিনিয়ত পরিবর্তিত হচ্ছে। স্যামসাং-এর লক্ষ্যই হচ্ছে প্রতিনিয়ত উদ্ভাবনের মাধ্যমে ক্রেতাদের সেরা স্মার্টফোনের অভিজ্ঞতা প্রদান করা। গ্যালাক্সি এ৫০এস ক্রেতাদের প্রতিদিনের প্রয়োজনীয় কাজ সম্পন্নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তো পাঠক দেরি না করে এখনই লুফে নিতে পারেন স্যামসাং-এর নতুন স্মার্টফোন গ্যালাক্সি এ৫০এস। এবং সঙ্গী হোন প্রতিষ্ঠানটির অপ্রতিরোধ্য অগ্রযাত্রায়।

*

*