হোয়াটসঅ্যাপ সমর্থিত নোকিয়া ৬৩০০ ফোরজি বাজারে

nokia

ফিচার ফোনে ‘স্মার্ট অভিজ্ঞতা’ দিতে হোয়াটসঅ্যাপ এবং অন্যান্য ‘প্রচলিত অ্যাপ’ সংযুক্ত নোকিয়া ৬৩০০ ফোরজি ‘সাশ্রয়ী মুল্যে’ বাংলাদেশের বাজারে অবমূক্ত করলো এইচএমডি গ্লোবাল ওওয়াই।একই সাথে সোশ্যাল নেটওয়ার্ক এর সুবিধা নিয়ে খুব শীঘ্রই নোকিয়া ২২৫ ফোরজি বাজারে আসার ঘোষণা দিল কোম্পানিটি।

কাইওএস প্রযুক্তিসম্পন্ন নোকিয়া ৬৩০০ ফোরজি হোয়াটসঅ্যাপ, ফেইসবুক, ইউটিউবে বন্ধু পরিবার সদস্যদের সাথে বিনোদন ভাগ করে সংযুক্ত থাকতে সাহায্য করবে। গুগলের এসিস্ট্যান্ট, ম্যাপ সেবায় নিজেকে এগিয়ে রাখা সহজ হবে ব্যবহারকারীর।

সল্পমূল্যের ফোনের মধ্যে নোকিয়া ৬৩০০ ফোরজি ফোনে কোয়ালকমের স্নাপড্রাগন ২১০ মডেলের চিপ ব্যবহার করা হয়েছে ব্যবহারে গতি রাখতে।ওয়াইফাই হটস্পটের মাধ্যমে ইন্টারনেট ভাগ করে নেয়া যাবে এই ফোনে।

গত দশকের নোকিয়া ৬৩০০ সেটের ফোরজি সংস্করন সম্পর্কে এইচএমডি গ্লোবালের প্রধান পন্য কর্মকর্তা জুহো সার্ভিকাস বলেন, ঐতিহ্যগত নকশার পাশাপাশি সামাজিক সংযোগ এবং নতুন চালচলনের সাথে আধুনিক গ্রাহকের পছন্দের সাথে তাল মিলিয়ে ৬৩০০ ফোরজির আবির্ভাব।

চতুর্থ প্রজন্মের নেটওয়ার্ক সমর্থিত এবং সিরিজ ৩০+ পরিচলন ব্যবস্থার নোকিয়া ২২৫ সেটটি গ্রাহকদেরকে সামাজিক মাধ্যমে সংযুক্তের পাশাপাশি একাধিক অংশগ্রহনকারীর সাথে গেমিং অভিজ্ঞতা দিবে । প্রায় ১১৫০ মিলিএম্পিয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে সাথে নোকিয়া ২২৫ ফোরজির নকশায় ‘অসাধারন ফিনিশিং’ দেয়া হয়েছে। এছাড়াও অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের আসল ডিকশনারী অ্যাপটি ইংরেজি চর্চা করার জন্য সহায়ক হবে।

এইচএমডি গ্লোবাল বাংলাদেশের বিজনেসের প্রধান ফারহান রশিদ বলেন, নতুন প্রজন্মের নেটওয়ার্কের সাথে ফিচার ফোন ব্যবহারে অভ্যাস্ত গ্রাহকদের চাহিদা পুরন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে সংযুক্ত রাখার উদ্দেশ্যেই ফোরজি ফিচার ফোন দুটি তৈরি।

বাংলাদেশের বাজারে নোকিয়া ৬৩০০ ফোরজির মূল্য ৫২৯৯ টাকা এবং নোকিয়া ২২৫ ফোরজি ফোন পাওয়া যাবে ৪১৯৯ টাকা মূল্যে। দুইটি ফোনই পাওয়া যাবে ৩টি ভিন্ন কালার –এ।

উল্লেখ্যে, ফিনল্যান্ডের এইচএমডি গ্লোবাল বিশ্বজূড়ে নোকিয়া ফোনের নকশা, উন্নয়ন এবং প্রস্তুতকারক হিসেবে উন্নয়নশীল দেশের বাজারের জন্য স্মার্ট ফোনের পাশাপাশি সাশ্রয়ী মূল্যে উদ্ভাবনী ফিচার ফোন তৈরী করছে।

*

*