হুয়াওয়ে ওয়াই নাইন এস’র প্রি-বুকিং শুরু

Y9S

হাই-পারফরমেন্স ফিচারের নতুন স্মার্টফোন ওয়াই নাইন এস উন্মোচনের পর প্রি-বুকিং শুরু হয়েছে। আজ ২৬ নভেম্বর (মঙ্গলবার) থেকে প্রি-বুক শুরু হয়ে চলবে ০১ ডিসেম্বর পর্যন্ত। ব্র্যান্ডশপে গিয়ে প্রি-বুকিংয়ে উপহার হিসেবে থাকছে হুয়াওয়ের ৩৬০ ডিগ্রি ক্যামেরা। পাশাপাশি থাকবে গ্রামীণফোন গ্রাহকদের জন্য ৮ জিবি ফ্রি ডেটা বান্ডেল অফার।

বাংলাদেশের বাজারে হুয়াওয়ে ওয়াই নাইন এস স্মার্টফোনটির দাম পড়বে ২৯,৯৯৯ টাকা। নগদ ৩,০০০ টাকা দিয়ে হুয়াওয়ে অনুমোদিত ব্র্যান্ডশপ থেকে ফোনটি প্রি-বুক করা যাবে।

প্রি-বুকিংয়ের জন্য গ্রাহককে হুয়াওয়ের ব্র্যান্ডশপে গিয়ে নির্দিষ্ট পদ্ধতিতে এসএমএস করতে হবে। এরপর গ্রাহক একটি ফিরতি এসএমএস পাবেন। সেখানে প্রি-বুক কোড পাওয়া যাবে। এর মাধ্যমে গ্রাহকের প্রি-বুক নিশ্চিত হবে।  জুতসই মোবাইল ফটোগ্রাফির জন্য ওয়াই নাইন এস ফোনটিতে রিয়ার ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৪৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরাসহ ট্রিপল এআই ক্যামেরা কনফিগারেশন। প্রধান ক্যামেরাটি ছাড়াও আল্ট্রা ওয়াইড ও ডেপথ অব ফিল্ডের জন্য পেছনে থাকছে ৮ ও ২ মেগাপিক্সেলের দু’টি ক্যামেরা। রয়েছে ১৬ মেগাপিক্সেলের পপআপ সেলফি ক্যামেরা। এছাড়াও ফোনটিতে ব্যবহার করা হয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সুবিধা।

প্রিমিয়াম পারফরমেন্সের জন্য ফোনটিতে রাখা হয়েছে কিরিন ৭১০ এফের অক্টাকোর চিপসেট। উন্নতমানের এ চিপসেটের কারণে ফোনটির কর্মক্ষমতা বাড়ার পাশাপাশি চার্জ অপচয়ও কমে যাবে। এ চিপসেটের জন্য বড় গ্রাফিকসের গেম খেললে কিংবা লাইভ স্ট্রিম চালু রাখলেও গতি ব্যহত হবে না।

অ্যান্ড্রয়েড ৯ অপারেটিং সিস্টেম এর উপর ভিত্তি করে ইএমইউআই ৯.১.০ সহ ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৪০০০ এমএএইচের বিশাল ব্যাটারি। ফলে দীর্ঘসময় ব্যবহারের পরও চার্জ সংক্রান্ত দুশ্চিন্তা থাকবে না।  ৬.৫৯ ইঞ্চির বিশাল এ ডিসপ্লের ফোনটিতে কোনো নচ রাখা হয়নি। কোনোরকম ল্যাগিং ছাড়াই ব্যবহারের জন্য ফোনটিতে রয়েছে ৬ জিবি র‌্যাম। এছাড়াও ইন্টারনাল স্টোরেজ নিয়ে বাড়তি চিন্তা কমাতে দেওয়া হয়েছে ১২৮ জিবির বিশাল রম।

*

*