হুয়াওয়ের সুপার ফ্ল্যাগশিপ মেট ৩০ প্রো মিলছে হুয়াওয়ে অনুমোদিত সব ব্র্যান্ডশপে

huweai

দেশের বাজারে পাওয়া যাচ্ছে হুয়াওয়ের আলোচিত সুপার ফ্ল্যাগশিপ মেট ৩০ প্রো। প্রি-বুকিং শেষে আজ থেকে হুয়াওয়ের অনুমোদিত ব্র্যান্ডশপে পাওয়া যাবে মেট সিরিজের সর্বশেষ এ ক্রেজ।

রোববার (০১ মার্চ) প্রি-বুকিং শুরু হয়ে চলে বুধবার (০৪ মার্চ) পর্যন্ত। হুয়াওয়ের প্রথম এইচএমএস সমর্থিত ফোনটি বাজারে আসার পরই আগ্রহী ক্রেতাদের মধ্যে সাড়া ফেলে। অল্পসময়ে মেট সিরিজের ভক্তদের মন জয় করে নেয়। অবশেষে আজ বৃহস্পতিবার (৫ মার্চ) প্রিমিয়াম ফোনটি সারাদেশে সবার জন্য উন্মক্ত করে দেওয়া হয়। ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি রমের ফোনটির বাজার মূল্য ধরা হয়েছে ৯৯,৯৯৯ টাকা।

এর আগে রোববার রাজধানীর এক অভিজাত হোটেলে আড়ম্বরপূর্ণ এক অনুষ্ঠানের মাধ্যমে দেশে মেট ৩০ প্রো আনার ঘোষণা দেয় হুয়াওয়ে। হুয়াওয়ে মেট ৩০ প্রো’তে রয়েছে ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস এবং ওএলইডি হরিজন ডিসপ্লে। হুয়াওয়ের ফ্ল্যাগশিপ এ স্মার্টফোনটি আইপি (ইনগ্রেস প্রটেকশন) ৬৮ সার্টিফাইড। ফলে ধুলা, ময়লা ও বালুরোধী ফোনটি প্রায় পাঁচ ফুট পানির নিচেও সুরক্ষিত থাকবে।

ফোনটির উন্নতমানের ক্যামেরা কনফিগারেশনের স্বীকৃতিও মিলেছে। ডিএক্সও মার্ক র‌্যাংকিংয়ে ১৩২ ফটো স্কোর নিয়ে র‌্যাংকিংয়ে উপরের দিকে রয়েছে মেট ৩০ প্রো। ফোনটির পেছনে চারটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে।  যার মধ্যে রয়েছে ৪০ মেগাপিক্সেলের দু’টি ক্যামেরা। এ ক্যামেরা দু’টির একটি সুপার-সেনসিং ও অপরটি সিনে ক্যামেরা। সুপার-সেনসিং ক্যামেরা ব্যবহারের ফলে রাত ও দিনের যে কোনো ছবিতেই নিঁখুত প্রতিচ্ছবি পাওয়া যাবে। এ দু’টি ক্যামেরা ছাড়াও রয়েছে ৮ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা ও একটি থ্রিডি ডেপথ সেন্সর। পাওয়া যাবে ৩০ গুণ পর্যন্ত ডিজিটাল জুমিং সুবিধা। আরও থাকবে ৩ গুণ অপটিক্যাল জুম ও ৫ গুণ হাইব্রিড জুম।

ফোনটির সামনে রয়েছে তিনটি ক্যামেরা। যার মধ্যে রয়েছে ৩২ মেগাপিক্সলের একটি ক্যামেরা, একটি থ্রিডি ডেপথ সেন্সর ক্যামেরা ও একটি সুইং জেসচার ক্যামেরা। অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের ভিত্তিতে তৈরি ইএমইউআই ১০ সফটওয়্যারে চলবে মেট ৩০ প্রো। ব্ল্যাক ও স্পেস সিলভার এ দু’টি কালারের ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৪৫০০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি। আর ৪০ ওয়াটের সুপারচার্জ সুবিধা থাকায় খুবই অল্প সময়ে দ্রুত চার্জ করা যাবে।  হুয়াওয়ের এ স্মার্টফোনে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড থাকলেও গুগল প্লে স্টোর প্রি-ইন্সটল থাকবে না। প্রয়োজনীয় অ্যাপগুলো হুয়াওয়ে অ্যাপ গ্যালারি থেকে ডাউনলোড করা যাবে। হুয়াওয়ে অ্যাপ গ্যালারি সেবাকে সমৃদ্ধ করতে ইতোমধ্যেই ১০০ কোটি মার্কিন ডলার বিনিয়োগের ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি ।

*

*