হুয়াওয়ের এআই ভ্যালুয়েশন টুল ব্যবহার করে অনলাইনে গাড়ি বিক্রয়

huweai car sell

ক্রেতাদের জন্য স্বচ্ছতা নিশ্চিতে, নিরাপত্তা ব্যবস্থা শক্তিশালী করতে এবং সন্তোষজনক অভিজ্ঞতা বৃদ্ধিতে হুয়াওয়ের সহায়তায় নিজেদের প্ল্যাটফর্মে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) ও ক্লাউড কম্পিউটিং যুক্ত করেছে সিঙ্গাপুর-ভিত্তিক দ্রুত বর্ধনশীল অনলাইন গাড়ির মার্কেটপ্লেস ইউকারস।

ইউকারস প্ল্যাটফর্মের এইআই সমৃদ্ধ টুল ব্যবহার করে গাড়ির মালিকরা এখন তিনদিনের মধ্যে সর্বোচ্চ দামে তাদের গাড়ি বিক্রি করতে পারবেন। অটোমোটিভ খাতের আধুনিক ও গ্রাহককেন্দ্রিক রূপান্তরে প্রতিষ্ঠানটির প্রতিশ্রুতির অংশ হিসেবে ইউকারস নিজেদের প্ল্যাটফর্মে এআই ও ক্লাউড কম্পিউটিং সেবা যুক্ত করেছে।

উন্নত অ্যালগরিদম ব্যবহারের ফলে প্রতিবার ব্যবহারের ক্ষেত্রেই ইউকারস ভ্যালুয়েশন টুল আরও সঠিক ফল দিবে—গাড়ির দামের ক্ষেত্রে প্রায় সঠিক অনুমান করতে পারবেন গ্রাহকরা। এর ফলে, ইউকারস প্ল্যাটফর্মের মাধ্যমে গ্রাহকরা নিশ্চিন্ত মনে তাদের প্রত্যাশা অনুযায়ী দাম সম্পর্কে জানতে পারবেন এবং অন্যান্য অটোমোটিভ প্ল্যাটফর্মের তুলনায় কম সময়ে তারা এটা করতে পারবেন।

এ নিয়ে ইউকারস -এর চিফ টেকনোলজি অফিসার চো কক ইক বলেন, ‘সেকেন্ড-হ্যান্ড গাড়ি বিক্রির প্রক্রিয়াকে আরও নিরাপদ ও সহজ করতে আমরা ধারাবাহিকভাবে এআই প্রযুক্তির ওপর বিনিয়োগ করে যাচ্ছি। ডিপ-টেকের ক্ষেত্রে শক্তিশালী একটি অবস্থান তৈরির মাধ্যমে কোভিড পরবর্তী বিশ্বে অটোমোটিভ খাতের ভবিষ্যৎ প্রবৃদ্ধিতে আমরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবো বলে আত্মবিশ্বাসী।’

হুয়াওয়ে ক্লাউডের সাহায্যে নিজেদের প্ল্যাটফর্মে আরও উন্নত প্রযুক্তিগত অবকাঠামো এবং কাউড নিরাপত্তা যুক্ত করে গ্রাহকদের আরও আস্থা অর্জন করতে চায় ইউকারস এবং ক্রেতাদের অভিজ্ঞতা উন্নয়নে বেশ কয়েকটি এআই প্রকল্প নিয়ে কাজ করছে স্টার্টআপটি; যার মধ্যে রয়েছে মেশিন ভিশন ও মেশিন লার্নিং -এর মাধ্যমে কার ইমেজ সার্চ ইঞ্জিন এবং আরও উন্নত এআই ভ্যালুয়েশন টুল। এর সবকিছুই হুয়াওয়ের এআই প্ল্যাটফর্ম মডেলআর্টসের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে।

এখন গ্রাহকরা শুধুমাত্র ছবি দিয়েই গাড়ি নির্মাতা এবং গাড়ির মডেল বের করতে পারবেন। মেশিন ভিশনের সাহায্যে গ্রাহকদের প্রত্যাশা অনুযায়ী গাড়ি খুঁজে পেতে কাজ করবে ইমেজ রিকগনিশন।

ডিলাররা যখন ইউকারস প্ল্যাটফর্মে গাড়ি তালিকাভুক্ত করবেন, ক্রেতাদের লুক্কায়িত ফি এবং প্যাকেজ ডিল (যা উল্লেখ করা হয় নি) নিয়ে ভাবতে হবে না; কেননা, ইউকারস -এ গাড়ির তালিকাভুক্তির ক্ষেত্রে প্রয়োজনীয় সকল তথ্য সঠিকভাবে প্রদান করা হয়।

এ প্রসঙ্গে হুয়াওয়ে এশিয়া প্যাসিফিকের ক্লাউড অ্যান্ড এআই গ্রুপের প্রেসিডেন্ট ড্যানিয়েল ঝো বলেন, ‘এটা সত্যিই রোমাঞ্চকর একটা সময়। অনেক প্রতিষ্ঠানই এখন ব্যবসার ধরণ পরিবর্তনে এআই সুবিধা গ্রহণ করছে। ইউকারস -এর ডিজিটাল রূপান্তরে এবং অটোমোটিভ খাতের ক্রেতাদের আস্থা অর্জনে, পাশাপাশি প্রতিষ্ঠানটির ক্রেতাদের অভিজ্ঞতার উন্নয়নে ইউকারস -এর সাথে কাজ করতে পেরে আমরা আনন্দিত।’

নিজেদের ব্যাকএন্ড সিস্টেম হুয়াওয়ের ক্লাউডে নিয়ে যাওয়ার পরে ইউকারস প্ল্যাটফর্ম আরও উন্নত হয়েছে। এখন এ প্ল্যাটফর্ম আগের চেয়েও অনেক বেশি পরিমাণের ডেটা নিয়ে উন্নত ও নিরাপদ উপায়ে গ্রাহকসেবা দিতে পারবে।

গত বছরের শুরুর দিকে সিঙ্গাপুরে উন্মোচিত হওয়ার পরে হুয়াওয়ে ক্লাউড ইউকারস -এর মতো স্থানীয় স্টার্টআপগুলোর সাথে অংশীদারিত্বে তাদের নানা ধরণের রিসোর্স দিয়ে সহায়তা করে আসছে। হুয়াওয়ের নিরাপদ ও সাশ্রয়ী সেবার মাধ্যমে স্টার্টআপগুলো আরও উন্নত উপায়ে এদের ব্যাকএন্ড ইনফ্রাস্ট্রাকচার ও এআই অ্যালগরিদম যথাযথ ব্যবহারের মাধ্যমে ব্যবসায়িক উদ্দেশ্য পূরণের চেষ্টা চালিয়ে যাচ্ছে। ডিপ টেক স্টার্টআপদের জন্য হুয়াওয়ের হুয়াওয়ের হাইব্রিড অ্যাকসেলেরেটর প্রোগ্রাম হুয়াওয়ে স্পার্ক ২০২০ -এ পাঁচ ফাইনালিস্টের একটি ছিলো ইউকারস।

চো বলেন, ‘শক্তিশালী আর্কিটেকচার ডিলার ও ক্রেতা উভয়েরই প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা আরও উন্নত করবে। প্রযুক্তি সমন্বয়ের পুরো প্রক্রিয়ায় হুয়াওয়ে আমাদের যে সহায়তা দিয়ে তা সত্যিই প্রশংসাজনক। এবং ভবিষ্যতে আমরা হুয়াওয়ের সাথে অংশীদারিত্বের ভিত্তিতে আরও কাজ করতে চাই।’

*

*