হুয়াওয়ের ২০২১ মার্কেট ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড অর্জন

huweai

টিডি-এলটিই’র বাণিজ্যিকীকরণ ও প্রচারকে ত্বরান্বিত করার পাশাপাশি শক্তিশালী ইকোসিস্টেম তৈরিতে নিবেদিত প্ল্যাটফর্ম গ্লোবাল টিডি-এলটিই ইনিশিয়েটিভ (জিটিআই) হুয়াওয়েকে ‘২০২১ মার্কেট ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড’ এর জন্য মনোনীত করেছে। হুয়ালিং শিয়াংগ্যাং -এর জন্য তৈরি করা ফাইভজি প্রাইভেট নেটওয়ার্ক প্রকল্প, বাণিজ্যিক উন্নয়ন এবং এ খাতের উন্নয়নে হুয়াওয়ের অবদানের স্বীকৃতি-স্বরূপ প্রতিষ্ঠানকে এ পুরষ্কার দেয়া হয়।

চায়না মোবাইল গুয়াংডংয়ের সহযোগিতায় হুয়াওয়ে এর সর্বশেষ উদ্ভাবন (ফাইভজি ইনডোর ডিস্ট্রিবিউটেড ম্যাসিভ এমআইএমও) নিয়ে পাইলট প্রকল্প শুরু করেছে। ডংগুয়ানে অবস্থিত হুয়াওয়ের সাউদার্ন ফ্যাক্টরিতে সম্পন্ন করা ২.৬ গিগাহার্জ ইন্টার-ফ্রিকোয়েন্সি নেটওয়ার্কিং (৮০ মেগাহার্টজ + ৮০ মেগাহার্টজ) সেল আপলিংক ১.২ গিগাবাইট প্রতি সেকেন্ড পর্যন্ত গতি তুলতে সক্ষম। এমন গতি প্রমাণ করে যে, এই উদ্ভাবনী সমাধান স্মার্ট উৎপাদন অ্যাপ্লিকেশনের জন্য উচ্চমানের আপলিংকের অভিজ্ঞতা নিশ্চিত করতে পারবে। ইনডোর ডিস্ট্রিবিউটেড ম্যাসিভ এমআইএমও হলো ইনডোর ফাইভজি নেটওয়ার্কের ক্ষমতা ক্রমাগত বাড়ানোর জন্য হুয়াওয়ের একটি উদ্ভাবনী পদ্ধতি, যা ম্যাক্রো বেস স্টেশনগুলোতেও ব্যবহার করা যাবে।

পরবর্তীতে, চায়না মোবাইলের সাথে অংশীদার হয়ে হুয়াওয়ে একটি ফাইভজি প্রাইভেট নেটওয়ার্ক প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেয়। এই প্রকল্পের মাধ্যমে হুয়াওয়ে হুনান প্রদেশে স্টিল নির্মাণ প্রতিষ্ঠান হুনান ভালিন আয়রন অ্যান্ড স্টিল গ্রুপ কো লিমিটেডকে (হুয়ালিং শিয়াংগঅ্যাং হিসেবে পরিচিত) স্মার্ট ইস্পাত উৎপাদন প্রক্রিয়া অনুসরণে সহায়তা করেছিল।

প্রকল্পটি বেশ সফল হয় এবং সুদূরপ্রসারী ফলাফল বয়ে আনে। দ্রুতগতির নেটওয়ার্ক ইস্পাত নির্মাণ প্রতিষ্ঠানটিকে ডেটা প্রসেসিং, লোকাল ব্রেক-আউট (মূল নেটওয়ার্ককে বাইপাস না করে লোকাল ডেটা সরাসরি বিনিময় করতে সক্ষম করে), স্থানীয় পরিষেবার অগ্রাধিকার প্রক্রিয়াকরণ এবং লোকাল ফাইভজি শিল্প অ্যাপ্লিকেশন ব্যবহারে উল্লেখযোগ্যভাবে সহায়তা করেছে।

এছাড়া, প্রকল্পটি অন্যান্য প্রতিষ্ঠানের জন্য বিভিন্ন ফাইভজি স্মার্ট ইস্পাত উৎপাদন পরিষেবা, যেমন – অটোমেটেড ওভারহেড ক্রেনস, স্ল্যাগ-অ্যাডিং রোবট, ভিডিও নজরদারি, এআর-অ্যাসিস্টেড রিমোট অ্যাসেম্বলি এবং এআই-চালিত ইস্পাত প্লেট পরিদর্শন—গ্রহণের সুযোগ সৃষ্টি করেছে। প্রযুক্তি, পণ্য ও অ্যাপ্লিকেশনের ফাইভজি উদ্ভাবনের মাধ্যমে এন্ড-টু-এন্ড ম্যাচুরিটি ফাইভজিটুবি’র কনভার্জড ইন্ডাস্ট্রিয়াল ইনোভেশনের সহায়তায় এ শিল্পখাতের ডিজিটালাইজেশনে জিটিআই’র সাথে কাজ করে যাবে হুয়াওয়ে।

*

*