হাই রেজুলেশন বড় ডিসপ্লের ল্যাপটপ আনছে ওয়ালটন

walton laptop

এবার বড় ডিসপ্লের হাই রেজুলেশনের নতুন সিরিজের ল্যাপটপ বাজারে আনার ঘোষণা দিয়েছে দেশীয় প্রযুক্তিপণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ‘প্যাশন বিএক্স১০’ (PASSION BX10) সিরিজের ওই ল্যাপটপের প্রধান আকর্ষণ ১৫.৬ ইঞ্চির এন্টি গ্লেয়ার ফুল এইচডি এলইডি ব্যাকলিট ডিসপ্লে। যা ১৮০ ডিগ্রি পর্যন্ত বাঁকানো বা ভাঁজ করা যাবে। ফলে ব্যবহারকারী কাজ কিংবা বিনোদনে পাবেন বাড়তি সুবিধা।

নতুন এই সিরিজের ল্যাপটপগুলোর মডেল হলো ‘প্যাশন বিএক্স৩১০’, ‘প্যাশন বিএক্স৫১০’ এবং ‘প্যাশন বিএক্স৭১০’। মডেলভেদে ল্যাপটপগুলোতে ব্যবহৃত হয়েছে ১.৬০ থেকে ৪.৯০ গিগাহার্টস ক্লকরেট পর্যন্ত ইন্টেলের দশম প্রজন্মের কোরআই থ্রি, কোরআই ফাইভ এবং কোরআই সেভেন প্রসেসর, ৮ গিগাবাইট র‌্যাম, ৫১২ গিগাবাইট সলিড স্টেট ড্রাইভসহ অত্যাধুনিক সব ফিচার।

খুব শিগগিরই দেশের সব ওয়ালটন প্লাজা, ডিস্ট্রিবিউটর শোরুম, আইটি ডিলার এবং মোবাইল ডিলার শোরুমে ওই ল্যাপটপগুলো পাওয়া যাবে। ধূসর (গ্রে) রঙের আকর্ষণীয় ডিজাইনের ‘প্যাশন বিএক্স৫১০’ এবং ‘প্যাশন বিএক্স৭১০’ মডেলের ল্যাপটপদুটির দাম পড়বে যথাক্রমে ৬৪,৫৫০ এবং ৭৪,৫৫০ টাকা। অনলাইনের ই-প্লাজা (https://eplaza.waltonbd.com) থেকে অর্ডার করলে থাকবে ব্যাপক মূল্যছাড়।

এর আগে প্যাশন বিপি সিরিজের ল্যাপটপগুলো ১৫.৬ ইঞ্চি ডিসপ্লেসহ বাজারজাত করেছিল প্রতিষ্ঠানটি। এর ধারাবাহিকতায় এবার প্যাশন বিএক্স১০ সিরিজেও একই মাপের ডিসপ্লে দেয়া হয়েছে। এর ফলে ১০ম প্রজন্মের প্রসেসরের সাথে হাই রেজুলেশনের বড় পর্দার ল্যাপটপ পাচ্ছেন গ্রাহকরা।

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর প্রকৌশলী লিয়াকত আলী বলেন, শিক্ষার্থী থেকে শুরু করে কর্মজীবি পর্যন্ত সব শ্রেণীর গ্রাহকের চাহিদা ও প্রয়োজনকে প্রাধান্য দিয়ে আমরা পণ্য বাজারজাত করি। এজন্যই আমাদের পণ্যে প্রতিনিয়ত এত বৈচিত্র্য ও অত্যাধুনিক সব ফিচার সংযুক্ত হচ্ছে। বিশ্বব্যাপী প্রযুক্তির উৎকর্ষতার এক অদৃশ্য প্রতিযোগিতা চলছে। সেই প্রতিযোগিতায় যেন আমাদের দেশের তরুণ প্রজন্ম কোনোভাবেই পিছিয়ে না পড়ে, এজন্যই আমরা পণ্যকে হালনাগাদ করি।

উল্লেখ্য, এর আগে ১০ম প্রজন্মের প্রসেসরসহ টামারিন্ড ইএক্স১০ প্রো সিরিজের ল্যাপটপ বাজারে ছাড়ে ওয়ালটন। যা বেশ জনপ্রিয়তা পায়। সাশ্রয়ী মূল্যের ওই ল্যাপটপগুলোতে ছিলো ১৮০ ডিগ্রি পর্যন্ত বাঁকানোর সুবিধাসহ ফুল এইচডি ডিসপ্লে। কিন্তু ওই সিরিজের পর্দা ছিল ১৪ ইঞ্চির। অনেক গ্রাহকই ১০ম প্রজন্মের প্রসেসরসহ বড় পর্দার ল্যাপটপ চাচ্ছিলেন। যার প্রেক্ষিতে ‘প্যাশন বিএক্স১০’ সিরিজের ল্যাপটপগুলো ছাড়ছে ওয়ালটন।

ওয়ালটন ল্যাপটপের প্রোডাক্ট ম্যানেজার মির শাহ আরফিন বলেন, খুব শিগগিরই ১১তম প্রজন্মের প্রসেসরসহ ল্যাপটপ বাজারে ছাড়া হবে। তবে দেশীয় প্রতিষ্ঠান হিসেবে ওয়ালটনকে সবসময় স্থানীয় গ্রাহকদের চাহিদার পাশাপাশি তাদের ক্রয়ক্ষমতার বিষয়টিও বিবেচনায় রাখতে হয়। এ কারণেই ওয়ালটনের প্রতিটি পণ্যের রিসার্চ ও ডেভেলপমেন্ট থেকে শুরু করে কনফিগারেশন ও দাম নির্ধারণ করা হয়।

বর্তমানে নানা মডেল ও ফিচারের ডেক্সটপ, ল্যাপটপ, অল-ইন-ওয়ান পিসি, মনিটর, ট্যাব, কিবোর্ড, মাউস, পেন ড্রাইভ, ইয়ারফোন, ওয়াই-ফাই রাউটার, ইউপিএস, ইউএসবি হাব, কার্ড রিডার, স্পিকার, এসএসডি, এক্সটারর্নাল এসএসডি, র‌্যাম, পিসিবিএ, মেমোরি কার্ড, পাওয়ার ব্যাংক, প্রজেক্টর, ডিজিটাল রাইটিং প্যাড, ইউএসবি টাইপ সি ক্যাবল ইত্যাদি উৎপাদন ও বাজারজাত করছে ওয়ালটন। খুব শিগগিরই এক্সেস কন্ট্রোল ডিভাইস, প্রিন্টার, নেটওয়ার্কিং সুইচ, ওয়েবক্যাম ইত্যাদি পণ্যও বাজারে ছাড়বে ওয়ালটনের কম্পিউটার বিভাগ।

*

*