সেরা ফটোগ্রাফি স্মার্টফোন হিসেবে নির্বাচিত হুয়াওয়ে

best photographer Huweai
শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ের পি৪০ সিরিজকে ২০২০ সালের সেরা ফটোগ্রাফি স্মার্টফোন হিসেবে নির্বাচিত করেছে টেকনিক্যাল ইমেজ প্রেস অ্যাসোসিয়েশন (টিপা)। স্পেনভিত্তিক প্রতিষ্ঠান টিপা’র এ অ্যাওয়ার্ড চতুর্থবারের মতো জিতলো হুয়াওয়ের পি সিরিজ। পি৪০, হুয়াওয়ে পি৪০ প্রো এবং হুয়াওয়ে পি৪০ প্রো প্লাস এই তিন মডেলের ফ্লাগশিপ ফোন নিয়ে পি৪০ সিরিজ।
চলতি বছরের টিপা ওয়ার্ল্ড অ্যাওয়ার্ডসের আনুষ্ঠানিক ঘোষণাপত্রে বলা হয়, “হুয়াওয়ে পি৪০ সিরিজ স্মার্টফোন ফটোগ্রাফি সক্ষমতাকে আরেকটি গুরুত্বপূর্ণ ধাপে উন্নীত করতে সক্ষম হয়েছে। এই সিরিজের তিনটি স্মার্টফোনেই রয়েছে কিরিন ৯৯০ ফাইভজি চিপসেট, ১/১.২৮ ইঞ্চির বড় সেন্সর এবং এর মান উন্নয়নে সম্মিলিতভাবে কাজ করেছে লাইকা। এই সিরিজের স্মার্টফোন মডেলগুলোর অন্যতম বৈশিষ্ট্যগুলো হল- কৃত্তিম বুদ্ধিমত্তা সক্ষমতাসম্পন্ন হোয়াইট ব্যাল্যান্স অ্যালগরিদম যা স্কিন টোন ও টেক্সচার স্বয়ংক্রিয়ভাবে ঠিক রাখে। এছাড়া ডাইন্যামিক রেঞ্জ ও কম আলোতে ছবি তোলার দক্ষতা বৃদ্ধি, কালার টেম্পারেচার সেন্সর, সকল পিক্সেলে ফোকাস করার ক্ষমতা এবং এক্সডি ফিউশন ইঞ্জিন যা মসৃণভাবে জুম করতে ও ছবির মান ঠিক রাখতে সহায়তা করে।”
এর আগে ডিএক্সও মার্ক রেটিং এ হুয়াওয়ে পি৪০ প্রো এ যাবৎ কালের সর্বোচ্চ ১২৮ স্কোর অর্জন করে। একইসাথে ফটো ও সেলফি পারফরমেন্সে ফোনটি যথাক্রমে ১৪০ ও ১০৩ স্কোর অর্জন করে। ১৯৯১ সালে প্রতিষ্ঠিত টেকনিক্যাল ইমেজ প্রেস অ্যাসোসিয়েশন (টিপা) আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন একটি সংগঠন। বিশ্বের নামকরা অনলাইন ও প্রিন্ট জগতের ফটোগ্রাফি ও ইমেজিং নিয়ে কাজ করা ব্যক্তিবর্গ এই সংগঠনের সদস্য। সংগঠনটি প্রতিবছর বিভিন্ন প্রতিষ্ঠান বা পণ্যকে টিপা ওয়ার্ল্ড অ্যাওয়ার্ড দিয়ে থাকে। পণ্য বা সেবার মান, কর্মক্ষমতা ও গ্রাহকের কাছে গ্রহণযোগ্যতার ভিত্তিতে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়।

*

*