Friday, May 24, 2024
spot_img
Homeপ্রযুক্তি খবরসুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদের খুশি ছড়িয়ে দিবে শেয়ারট্রিপ

সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদের খুশি ছড়িয়ে দিবে শেয়ারট্রিপ

দেশের শীর্ষস্থানীয় অনলাইন ট্রাভেল প্ল্যাটফর্ম শেয়ারট্রিপ সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদের খুশি ছড়িয়ে দিতে নিয়ে এসেছে ‘শেয়ার করুন ঈদের খুশি’ ক্যাম্পেইন। বাঙালি মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব, ঈদুল ফিতরে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদের পোষাক ও খাদ্যসামগ্রী বিতরণ করার মাধ্যমে ঈদের খুশি সবার সাথে ভাগ করে নিতে এ ক্যাম্পেইন নিয়ে আসা হয়েছে।

ক্যাম্পেইনটিতে সহযোগিতা করছে বাংলাদেশের অলাভজনক সামাজিক সংগঠন ‘ইয়ুথ’স ভয়েস’। সংগঠনটি বিগত ১২ বছর ধরে তরুণ প্রজন্মের ক্ষমতায়নে বিভিন্ন সমাজসেবা ও সচেতনতামূলক কার্যক্রম করে আসছে।

পবিত্র মাহে রমজানের অন্যতম উদ্দেশ্য হলো সমাজের সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়ানো। আর এ কারণেই শেয়ারট্রিপ এই ক্যাম্পেইনের মধ্য দিয়ে মানুষের পাশে দাঁড়াতে চায়। এ ক্যাম্পেইনের মাধ্যমে শেয়ারটিপ-এর গ্রাহকেরা তাদের ঈদের আনন্দ পরিবারের বাইরেও সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ভাগাভাগি করে নিবেন। ইয়ুথ’স ভয়েসের সহায়তায় ক্যাম্পেইনের আয়ের বরাদ্দকৃত অংশের মাধ্যমে সুবিধাবঞ্চিত শিশুদের মেডিকেল চেকআপ ও ইফতারের আয়োজনও করা হবে।

শেয়ারট্রিপের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী সাদিয়া হক বলেন, “রমজানের ত্যাগ ও একাত্মবোধের শিক্ষা থেকেই গ্রাহকদের সাথে নিয়ে সুবিধাবঞ্চিতদের সাহায্যে এগিয়ে যাওয়ার প্রচেষ্টা আমাদের। আমরা বিশ্বাস করি, ঈদের আনন্দ সবার জন্য; আর তাই এই ক্যাম্পেইনের মধ্য দিয়ে ঈদের আনন্দ ও খুশি সবার মাঝে ছড়িয়ে দিতে চাই আমরা। আমাদের প্রত্যাশা, আমাদের এই ক্ষুদ্র উদ্যোগ সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফোটাবে এবং তাদের ঈদের আনন্দকে বাড়িয়ে তুলবে।।”

এ বিষয়ে ইয়ুথ’স ভয়েসের একজন প্রতিনিধি বলেন, “দেশের প্রতি ৫ জন শিশুর একজনের ক্ষেত্রে মৌলিক চাহিদা নিশ্চিত করা যাচ্ছে না। এই সামান্য প্রচেষ্টা অন্তত ঈদের সময় তাদের মুখে হাসি ফোটাবে, আমরা এই আশাই করি।”

এ ক্যাম্পেইন রমজান মাস শেষ হওয়া পর্যন্ত চলবে। দেশের সুবিধাবঞ্চিত শিশুদের জীবনে ইতিবাচক পরিবর্তন নিয়ে আসতে ও সবার মাঝে ঈদের খুশি ছড়িয়ে দিতে সকলের অংশগ্রহণ কামনা করছে শেয়ারট্রিপ। সকলের সহযোগিতায় এবারের ঈদ সবার জন্য স্মরণীয় হয়ে থাকবে বলে আশাবাদ ব্যক্ত করে প্রতিষ্ঠানটি।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img