সিলেটে বাংলালিংকের ফোরজি সেবা চালু

bang_4G_Sylhet

বাংলালিংক সিলেটে আনুষ্ঠানিকভাবে ফোরজি সেবা চালু করেছে। সিলেট শহরের হোটেল রোজ ভিউ-তে বাংলালিংক আয়োজিত এক প্রেস কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করে এই ঘোষণা দেন সিলেট সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র আরিফুল হক চৌধুরী। প্রেস কনফারেন্সে আরও উপস্থিত ছিলেন বাংলালিংক-এর চিফ কমপ্লায়েন্স অফিসার এম নুরুল আলম, বাংলালিংকের বি টু বি সেলস এ্যান্ড ডিস্ট্রিবিউশনের রিজিওনাল ডিরেক্টর সৌমেন মিত্র, সিলেট বি টু বি সেলস এ্যান্ড ডিস্ট্রিবিউশনের অ্যাক্টিং রিজিওনাল হেড সৈয়দ মোস্তফা আহমেদ, প্রতিষ্ঠানটির কর্মকর্তা, ডিস্ট্রিবিউটর ও সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিবর্গ। প্রেস কনফারেন্স শেষে একটি শোভাযাত্রার আয়োজন করা হয়, যা শহরের মেন্দিবাগ পয়েন্ট থেকে শুরু হয়ে জিন্দা বাজার ঘুরে মিরবক্সটুলায় বাংলালিংক-এর আঞ্চলিক কার্যালয়ে গিয়ে শেষ হয়।

ফোরজি নেটওয়ার্ক দ্রুত গতির ইন্টারনেট প্রদানের মাধ্যমে এই অঞ্চলের গ্রাহকদের জন্য উচ্চ মানের বাফার-ফ্রি ভিডিও স্ট্রিমিং, ভিডিও কলিং, হাই ফিডেলিটি মিউজিক স্ট্রিমিং, অনলাইন গেইম, সোশাল নেটওয়ার্কিংসহ সব ধরনের ইন্টারনেট সেবার সুবিধা নিশ্চিত করবে। এছাড়া আর্থ-সামাজিক দৃষ্টিকোণ থেকে ফোরজি স্বাস্থ্যসেবা, ভিডিওর মাধ্যমে শিক্ষা গ্রহণ, যোগাযোগ ব্যবস্থা ও বিভিন্ন অর্থসেবার মান বৃদ্ধিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, “ ফোরজির মতো উন্নত একটি  প্রযুক্তি সিলেটের জন্য অসংখ্য সম্ভাবনার দুয়ার উন্মোচন করতে পারে। এ অঞ্চলে ইতোমধ্যে ইন্টারনেটের ব্যবহার দ্রুত বৃদ্ধি পাচ্ছে। আমার ধারণা, ফোরজি ইন্টারনেটের প্রতি মানুষের আগ্রহকে আরও বাড়িয়ে দেবে। আজ ফোরজি চালু করার জন্য আমি বাংলালিংককে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি, এবং আশা করছি ভবিষ্যতে প্রতিষ্ঠানটি এ অঞ্চলের প্রযুক্তিগত উন্নয়নের জন্য আরও উদ্যোগ গ্রহণ করবে। ”

বাংলালিংক-এর চিফ কমপ্লায়েন্স অফিসার এম নুরুল আলম বলেন, “ সিলেটের বর্তমান উন্নয়নের গতিকে ত্বরান্বিত করার জন্য এ অঞ্চলে আধুনিক বিভিন্ন ডিজিটাল সেবার ব্যবহার নিশ্চিত করতে চাই আমরা। বাংলালিংক এ অঞ্চলের প্রযুক্তিগত উন্নয়নে বিশেষ অবদান রাখার জন্য সব সময় প্রতিজ্ঞাবদ্ধ। আমি নিশ্চিত যে, সিলেটের সামগ্রিক উন্নয়নে ফোরজি একটি বড় ভূমিকা পালন করবে। আমি এ অঞ্চলের মানুষকে এই আধুনিক প্রযুক্তিকে গ্রহণ করার মাধ্যমে ডিজিটাল জীবনযাত্রা উপভোগ করার আহ্বান জানাচ্ছি।”

ফোর জি সেবা চালুর পাশাপাশি সম্প্রতি বাংলালিংক ২১০০ মেগাহার্টজ ব্যান্ডের ৫ মেগাহার্টজ তরঙ্গ এবং ১৮০০ মেগাহার্টজ ব্যান্ডের ৫.৬ মেগাহার্টজ তরঙ্গ ক্রয় করেছে। নতুনভাবে সংযোজিত তরঙ্গের কারণে বর্তমানে গ্রাহক প্রতি স্পেকট্রাম প্রদানের ক্ষেত্রে দেশের বেসরকারী অপারেটরগুলির মধ্যে শীর্ষ অবস্থানে রয়েছে বাংলালিংক। এর ফলে বাংলালিংকের গ্রাহকরা আরও উন্নতমানের সেবা ও নিরবচ্ছিন্ন ডিজিটাল সংযোগ উপভোগ করতে পারবেন।

*

*