সিম্ফনির নতুন স্মার্টফোন

symphony pic

নতুন দুটি স্মার্টফোন দেশের বাজারে নিযে এল সিম্ফনি। মডেল আই৬৫ ও আর৪০। সেট দুটির উন্মোচন উপলক্ষে আজ সিম্ফনির হেড অফিসে আয়োজন করা হয়  সংবাদ সম্মেলনের।  এতে উপস্থিত ছিলেন এডিসন গ্রুপের চেয়্যারমান আমিনুর রশিদ, হেড অফ সেলস,  এম.এ  হানিফ এবং সিনিয়র ডাইরেক্টর, মাকসুদুর রহমান।

সংবাদ সম্মেলনে সিনিয়র ডিরেক্টর মাকসুদুর রহমান বলেন, এখন দেশেই সিম্ফনির ফোন উৎপাদন হচ্ছে। তবে এর  পাশাপাশি বাইরে থেকে আমাদের ফোন  ইম্পোর্ট করতে হচ্ছে। চায়নার মতো অতটা যোগ্য কর্মী বাংলাদেশে পাওয়া খুব কষ্ট কিন্তু  তার পরেও আমরা চেস্টা করছি এবং এতে করে আমাদের এফিশিয়েন্সিও আগের চাইতে বেড়েছে। আমরা এখন পর্যন্ত প্রায় ৩ লাখ ফোন মার্কেটে দিতে পেরেছি এর মাঝে ৭ টি স্মার্টফোনের মডেল এবং একটি ফিচার ফোন মডেল। ইনশাআল্লাহ আমরা খুব অল্প সময়ের মধ্যেই  পরিপূর্ণ উৎপাদন শুরু করতে পারবো।

সংবাদ সম্মেলনে স্মার্টফোন দুটির বিস্তারিত তুলে ধরেন, সিম্ফনির উপব্যবস্থাপক জুবায়ের হাসান সিদ্দিকী।

ডুয়াল ফোর জি সার্পোটেড এ্যান্ড্রয়েড ৮.১ গো অপারেটিং সিস্টেম সম্বলিত আই৬৫ এ আছে ৫.৪৫ ইঞ্চি ফুল ভিশন আইপিএস ২.৫ ডি  ডিসপ্লে। অন স্ক্রীণ নেভিগেশন বাটন  সহ এতে রয়েছে ১ জিবি র্যা ম এবং ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। প্রয়োজনে এর মেমোরী ৬৪ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যায়।  ৮ মেগাপিক্সেল এবং ৫ মেগাপিক্সেলের ক্যামেরা ফিচারস এ আছে ফেইস বিউটি মোড, পোর্ট্রেইট মোড, এইডি আর মোড এবং টাইম ল্যাপস মোড। ২৫০০ এমএএইচ লি-আয়ন ব্যাটারির এই সেটটিতে রয়েছে  ডুয়াল ফ্ল্যাশ, নটিফিকেশন লাইট, ওয়ান হ্যান্ড অপারেশন এবং ওটিজি।

অন্যদিকে সিম্ফনি আর৪০ ডিভাইসে আছে অ্যান্ড্রয়েড পাই ৯.০ অপারেটিং সিস্টেম। এতে শুধু বাড়তি ফিচার হিসেবে যোগ করা হয়েছে বার্স্ট, প্যানারোমা, আডিও নোট, ফিল্টার, কিউ আর কোড স্ক্যানার, নাইট শট ক্যামেরা মুড, ফেস আনলক ও ফিঙার প্রিন্ট আনলক । সেটটির ব্যাটারী ক্ষমতা ৪০০০ এমএএইচ।

সেট দুটির দাম ৬ হাজার ১৯৯ টাকা। পাওয়া যাচ্ছে সিম্ফনি সব আউটলেটে।

*

*