সাংবাদিক শাহ আলমগীর আর নেই

Shah Alamgir Dies

আজ (বৃহস্পতিবার)  সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) সকাল ১০টায়  চিকিৎসাধীন অবস্থায় মারা যান বিশিষ্ট সাংবাদিক ও প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক মোঃ শাহ আলমগীর ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তাঁর পরিবারের সদস্যদের পক্ষ থেকে খবরের সত্যতা নিশ্চিত করা হয়েছে। ২১ ফেব্রুয়ারি রাতে তিনি অসুস্থ হয়ে পড়লে সিএমএইচে ভর্তি করা হয়। ২২ ফেব্রুয়ারি তাঁকে আইসিইউতে স্থানান্তর করা হয়।

শাহ আলমগীর সাপ্তাহিক কিশোর বাংলা পত্রিকায় যোগ দেওয়ার মাধ্যমে তিনি সাংবাদিকতা শুরু করেন। দৈনিক জনতা, বাংলার বাণী, আজাদ , প্রথম আলো , সংবাদ , চ্যানেল আই, যমুনা টেলিভিশন,  একুশে টেলিভিশন ও মাছরাঙা টেলিভিশনে এ সাংবাদিকতা করেন।
শাহ আলমগীর ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেছেন।

সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য তিনি ‘কবি আবু জাফর ওবায়দুল্লাহ সাহিত্য পুরস্কার ২০০৬, ‘চন্দ্রাবতী স্বর্ণপদক ২০০৫ ’, ‘রোটারি ঢাকা সাউথ ভকেশনাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০০৪’ এবং ‘কুমিল্লা যুব সমিতি অ্যাওয়ার্ড ২০০৪’ পেয়েছেন।  শাহ আলমগীর ২০১৩ সালের ৭ জুলাই পিআইবির মহাপরিচালক হিসেবে যোগ দেন। গত বছরের জুলাই মাসে তাঁর চাকরির মেয়াদ আরও এক বছর বাড়ানো হয়।

*

*